• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়া বিএসটিআই এর অভিযানে ৯০হাজার টাকা জরিমানা লক্ষ্মীপুরে ভূমিদস্যুদের হামলায় সাংবাদিক মমিন আহত-৩ বীর চট্টলা কাব্য পরিষদের উদ্যোগে পন্ডিত সুদর্শন দাশকে গুনিজন সম্মাননা প্রদান প্রধানমন্ত্রী ২১ গুণীজনের হাতে একুশে পদক তুলে দিলেন লিবিয়া থেকে নৌকায় করে সাগরপথে ইউরোপ যাত্রাকালে তিউনিসীয় উপকূলে নৌযানে অগ্নিকাণ্ডের ঘটনায় ৯ বাংলাদেশী মারা গেছেন যৌনকর্মীসহ লক্ষ্মীপুরে শ্রমিক লীগ নেতা কারাগারে বগুড়ায় মহানাম ও লীলারস যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত বেনাপোলে শিশু ধর্ষনের অভিযোগে ধর্ষক গ্রেফতার মধুপুরে মামলায় জামিনে এসে স্বাক্ষী সহ পরিবারের লোকজনকে মারপিট করার অভিযোগ নোয়াখালীতে গাছ চাপা পড়ে আ.লীগ নেতার মৃত্যু

নগরীর গ্যাস সংকট নিরসনে ১০ জানুয়ারী মানববন্ধন করবে চট্টগ্রাম নাগরিক ফোরাম

News Desk
আপডেটঃ : শুক্রবার, ৫ জানুয়ারী, ২০২৪

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম থেকেঃ

চট্টগ্রাম নগরীর চলমান গ্যাস সংকট বর্তমানে নাগরিক জিবনে নাবিশ্বাষের সৃষ্ঠি হয়েছে। নাগরিক জিবনের এই গ্যাস সংকটের স্বরুপ উদ্ঘাটন ও সমস্যা সমাধান পুর্বক নাগরিক জিবনে স্বস্তি ফিরিয়ে আনতে চট্টগ্রাম নাগরিক ফোরামের এক সভা অনুষ্ঠিত হয়েছে।

০৩ জানুয়ারী’২৪ ইং বুধবার সন্ধ্যায় নগরীর লালখান বাজার হাইওয়ে প্লাজাস্থ চট্টগ্রাম নাগরিক ফোরাম কার্যালয়ে চট্টগ্রাম নাগরিক ফোরামের চেয়ারম্যান ব্যারিষ্টার মনোয়ার হোসেনের সভাপতিত্বে ও নাগরিক ফোরামের মহাসচিব সাংবাদিক ও লেখক মোঃ কামাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন নাগরিক ফোরাম নেতা লেখক ও গণমাধ্যমকর্মী মোহাম্মদ কামরুল ইসলাম, চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি সাহাব উদ্দীন হাসান বাবু, আবু তাহের চৌধুরী, সাংবাদিক ইলিয়াস রিপন, সংগঠক তাসলিম হাসান হৃদয়, সাংবাদিক স.ম.জিয়াউর রহমান, মোহাম্মদ আইয়ুব খান, মোঃ জাহাঙ্গীর আলাম, মোহাম্মদ তাসলিম খাঁ, মোহাম্মদ ফয়সাল মুন, আসাদুজ্জামান চৌধুরী, মোঃ সহিদ উল্লাহ, মোঃ আকতার হোসাইন নেজামী, শাহরিয়ার আলম তৌফিক, শারমিন আকতার ডলি, মোহাম্মদ নুর প্রমুখঃ।

চট্টগ্রাম নাগরিক ফোরাম চেয়ারম্যান ব্যারিষ্টার মনোয়ার হোসেন বলেন, একদিন বা দুদিন গ্যস সংকট মেনে নেয়া যায় কিন্তু দিনের পর দিন তা মেনে যায় না। গ্যাসের দাম আগের চেয়ে অনেকগুণ বেড়েছে, গ্রাহকরা প্রতি মাসে তাদের নির্ধারিত বিল পরিশোধ করছে ইতিমধ্যে জনমনে নানা ধরনের অসন্তোষ তৈরী হয়েছে।

বাসা-বাড়ীতে গ্যাস না থাকার কারনে গ্রাহকদের বিল পরিশোধের পাশাপাশি বাড়তি খরচ গুনতে হচ্ছে, নানা ধরনের হয়রানির শিকার হতে হচ্ছে গ্রাহকদের। নাগরিক অধিকার আদায়ে চট্টগ্রাম নাগরিক ফোরাম বিগত দিনে যেমন সারাক্ষন মানুষের সুখ-দুঃখে পাশে ছিল, আগামীতেও থাকবে বলে তিনি প্রত্যয় ব্যক্ত করেন।

এছাড়া চলমান গ্যাস সংকট নিরসনের দাবীতে চট্টগ্রাম নাগরিক ফোরামের উদ্যোগে আগামী ১০শে জানুয়ারী কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিভিশন কোম্পানি (ষোলশহর) অফিসের সামনে বেলা সাড়ে ১১টার এক মানববন্ধন কর্মসুচী পালনের ঘোষনা দিয়েছে। উক্ত মানববন্ধন কর্মসুচীতে নাগরিক অধিকার আদায়ে সর্বস্তরের নাগরিকদের অংশ গ্রহনের অনুরোধ জানানো হয়েছে।

মানববন্ধন কর্মসুচী থেকে ষোলশহরস্থ কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিভিশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক বরাবরে স্মারকলিপি প্রদান করা হবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। এই ছাড়া ও ঐদিন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বদেশ প্রর্ত্যাবর্তন দিবস উপলক্ষে চট্টগ্রাম শিক্ষা বোর্ড সামনে বঙ্গবন্ধুর মোড়ালে চট্টগ্রাম নাগরিক ফোরামের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হবে।

বিশ্ব আইকন তালিকার অন্তর্ভুক্ত হওয়ায় ও দুবাইতে গ্লোবাল বিজনেস এ্যাওয়ার্ড অর্জন করায় চট্টগ্রাম নাগরিক ফোরামের সভাপতি চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের স্বপ্নপুরুষ ব্যারিষ্টার মনোয়ার হোসেনকে চট্টগ্রামবাসীর পক্ষ থেকে সংবর্ধনা প্রদানের সিদ্ধান্তও গৃহীত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ