• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন

বাংলাদেশ সনাতনী সেবক সংঘ’র কেন্দ্রীয় সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত

News Desk
আপডেটঃ : বুধবার, ১১ অক্টোবর, ২০২৩

রনজিত কুমার পাল, স্টাফ রিপোর্টারঃ

গীতা শিক্ষা,সনাতনী চেতনা বিকাশ ও সংস্কার মূলক সংগঠন, বাংলাদেশ সনাতনী সেবক সংঘ (বাসসেস) এর কেন্দ্রীয় সম্মেলন ২০২৩ চট্টগ্রামের জামালখান এক্সক্লুসিভ কনভেনশন হলে জামজমক পূর্ণভাবে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে পার্থ সারথি পূজা,নবগঠিত কেন্দ্রীয় গীতা শিক্ষক পর্ষদের অভিষেক,গীতা দান,ফ্রি-তে রক্তের গ্রুফ নির্ণয় কর্মসূচি, আলোচনা সভা, মহা প্রসাদ বিতরণ, বৈদিক সাংস্কৃতিক অনুষ্ঠান ও গুণীজন সম্মাননা প্রদান সহ নানা আয়োজনে সারাদেশ থেকে আসা কর্মী সমর্থক দের নিয়ে অনুষ্টিত হয়।

প্রারম্ভে সমবেত কণ্ঠে শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ ও জাতীয় সংগীত এর মাধ্যমে সকাল ০৯ ঘটিকায় শুভ সূচনা হয় ১ম অধিবেশনের।

এতে পবিত্র দীপ প্রজ্জ্বলন মন্ত্র পাঠের মাধ্যমে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করেন -অত্র সংগঠনের প্রতিষ্টাতা শ্রী মনোরঞ্জন দে গণেশ এবং উদ্বোধন ঘোষণা করেন-সংগঠনের প্রধান উপদেষ্টা-অধ্যাপক শ্রী স্বদেশ চক্রবর্তী।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথির আসন অলংকৃত করেন- চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর শ্রী প্রদীপ চক্রবর্তী।
মহান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম জেলা সভাপতি শ্রী নিতাই প্রসাদ ঘোষ ও সাধারণ সম্পাদক শ্রী সুগ্রীব মজুমদার দোলন, চট্টগ্রাম জামাল খান ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শ্রী বিজয় কুমার চৌধুরী কিষাণ,চিকদাইর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্রী প্রিয়তোষ চৌধুরী, কুণ্ডেশ্বরী ঔষধালয়ের ব্যবস্থাপনা পরিচালক শ্রী বাসুদেব সিংহ।

বিকাল ৩ ঘটিকায় মঙ্গলপ্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে শুরু হয় ২য় অধিবেশন। এতে মনোজ্ঞ বৈদিক সংগীত উপহার দেন কেন্দ্রীয় স্থায়ী নির্বাহী পর্ষদের সম্মানিত সাংগঠনিক সচিব ও সুখ্যাত সংগীত শিল্পী শ্রী তপন দাশ সহ অনেকেই এবং বৈদিক নৃত্যগীতিতে ছিলেন দীপান্বিতা নৃত্যালয়।

উক্ত অধিবেশনে সংবদ্ধনা দেয়া হয় চট্টগ্রাম মা ও শিশু মেডিকেল কলেজের সহকারি অধ্যাপক ডা. শ্রী সৌমেন চৌধুরীকে।
এতে বিশেষ অতিথির আসন অলংকৃত করেন দি চিটাগাং ট্রাস্ট বাংলাদেশের পরিচালক, শ্রী অরুন মল্লিক, বাংলাদেশ বৈদিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি শ্রী নারায়ণ মজুমদার।সংগঠনের পক্ষ হতে বক্তব্য রাখেন বাংলাদেশ সনাতনী সেবক সংঘের বিভিন্ন ইউনিয়ন,উপজেলা, জেলা ও কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।

পরে গীতা শিক্ষক ” রাজীব নাথ”কে সভাপতি ও গীতা শিক্ষক -সনেট শর্মাকে সাধারণ সম্পাদক করে ৫১ জন বিশিষ্ট কেন্দ্রীয় গীতা শিক্ষক পরিচালনা পর্ষদের অনুমোদন দেন কেন্দ্রীয় স্থায়ী নির্বাহী পর্ষদের সকল সদস্যের সর্ব সম্মতিক্রমে চেয়ারম্যান শ্রী জিকু দত্ত ও মহাসচিব শ্রী নেপাল শীল।

পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি গঠন কল্পে বাংলাদেশ সনাতনী সেবক সংঘ কেন্দ্রীয় স্থায়ী পরিষদের চেয়ারম্যান শ্রী জিকু দত্তের সভাপতিত্বে ও সদস্য সচিব নেপাল শীল এর পরিচালনায় উপদেষ্টা মন্ডলীর সম্সতিক্রমে আহবায়ক মনোনীত হন- “শ্রী তপন দাশ” ও সদস্য সচিব মনোনীত হন-দীপাল শীল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ