• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০২:০২ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়া বিএসটিআই এর অভিযানে ৯০হাজার টাকা জরিমানা লক্ষ্মীপুরে ভূমিদস্যুদের হামলায় সাংবাদিক মমিন আহত-৩ বীর চট্টলা কাব্য পরিষদের উদ্যোগে পন্ডিত সুদর্শন দাশকে গুনিজন সম্মাননা প্রদান প্রধানমন্ত্রী ২১ গুণীজনের হাতে একুশে পদক তুলে দিলেন লিবিয়া থেকে নৌকায় করে সাগরপথে ইউরোপ যাত্রাকালে তিউনিসীয় উপকূলে নৌযানে অগ্নিকাণ্ডের ঘটনায় ৯ বাংলাদেশী মারা গেছেন যৌনকর্মীসহ লক্ষ্মীপুরে শ্রমিক লীগ নেতা কারাগারে বগুড়ায় মহানাম ও লীলারস যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত বেনাপোলে শিশু ধর্ষনের অভিযোগে ধর্ষক গ্রেফতার মধুপুরে মামলায় জামিনে এসে স্বাক্ষী সহ পরিবারের লোকজনকে মারপিট করার অভিযোগ নোয়াখালীতে গাছ চাপা পড়ে আ.লীগ নেতার মৃত্যু

যশোরে শয়তানের নিঃশ্বাসের মাধ্যমে প্রতারক চক্রের সদস্য ৩ জন ইরানি নাগরিকসহ গ্রেফতার-৫

News Desk
আপডেটঃ : সোমবার, ৮ মে, ২০২৩

যশোর প্রতিনিধিঃ

যশোরে “ডেভিল ব্রেথ” শয়তানের নিঃশ্বাসের মাধ্যমে প্রতারক চক্রের সদস্য ৩ জন ইরানি নাগরিকসহ ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

রবিবার (৭ মে) সন্ধ্যা ও রাতে পৃথক দুটি অভিযানে ঢাকার ভাটারা থানা এলাকা ও যশোরের সিটি প্লাজা থেকে ডিবির এলআইসি টিম তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামীর হলো, ইরানি নাগরিক-খালেদ মাহবুবী (৫৪), পিতা-নাদের মাহবুবী, সালার মাহবুবী (১৬), পিতা- খালেদ মাহবুবী, উভয়সাং-খরাজ গহরদস্ত, বল. ইনগাভ, কে. ইনফানেয়ারী, ব্লক-০৬, ইরান, ফারিবোরয্ মাসুফি (৫৭), পিতা- লতিফ মাসুফি, সাং-তেহরান, বোলভার, আজাদী, রোড নং-০৬, হাউজ নং-৩৫, ইরান। বাংলাদেশী নাগরিক-খোরশেদ আলম (৫৩), পিতা মৃত-সারোয়ার শেখ, সাং- ঘ্যানাসুর, থানা ও জেলা- গোপালগঞ্জ ও সাইদুল ইসলাম বাবু (৩৫), পিতা মৃত- আবদুল মান্নান মান্নান, সাং-পশ্চিম ডুমুরিয়া, থানা-গৌরনদী, জেলা-বরিশাল।

জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ রুপন কুমার সরকার জানান, গত ০৮/০৪/২৩ তারিখ অভয়নগর থানাধীন বর্ণী হরিশপুর বাজারে জনৈক জালাল মোল্লার মার্কেটে বাদী শরিফুল ইসলামের “মরিয়ম স্টোর” নামক মুদিখানা দোকানে মোবাইল ব্যাংকিং (বিকাশ, নগদ, রকেট, সিউরক্যাশ, উপায়) সহ মোবাইল রিচার্জের দোকানের সামনে একটা প্রাইভেটকার থামিয়ে অজ্ঞাতনামা ৩/৪ জন লোক নামে। অজ্ঞাতনামা ২ জন লোক দোকানে প্রবেশ করে। তাদের একজনের মাথায় টুপি, মুখে মাক্স, প্যান্ট, শার্ট পরিহিত ছিল। টুপি পরিহিত লোকটি ৫০ উর্ধ্ব বয়সি এবং দোকানে আসা লোকগুলো আরবী ভাষায় কথা বলে। নারিকেল তৈল ক্রয়ের কথা বলে দোকানে প্রবেশ করে বাদীর বাবার সাথে হ্যান্ড-শেক করে এবং মানিব্যাগ থেকে টাকা বের করে বাদীর বাবার মুখের কাছে নেয়। বাদীর বাবা জ্ঞানশূন্য হয়ে পরে এবং লোকগুলোর কথা মত কাজ করতে থাকে। দোকানে থাকা নগদ প্রায় ৬,০০,০০০/= টাকা নিয়ে যায়। এ ঘটনায় অভয়নগর থানার মামলা নং-১০, তাং-০৫/০৫/২৩ খ্রিঃ, ধারা- ৩২৮/৩৮০ পেনাল কোড রুজু হয়।

ঘটনাটি চাঞ্চল্যকর হওয়ায় জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম এর নির্দেশে ও তার তত্ত্বাবধানে মাঠে নামে ডিবির এলআইসি টিম। ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে প্রাইভেটকারের রেজিষ্ট্রেশন নম্বরের সূত্রধরে আসামীদের নাম ঠিকানা শনাক্ত করেন। এলআইসি টিমের কনষ্টেবল আব্দুল বাতেন এর দুরদর্শিতায় প্রতারক চক্রকে সনাক্ত করে ডিবির এসআই নূর ইসলাম ও মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই বিমান তরফদার ০৭/০৫/২৩ খ্রিঃ তারিখ ১৮:০৫ ঘটিকায় ঢাকার ভাটারা থানা এলাকা হতে ঘটনায় জড়িত আসামী খোরশেদ আলম ও সাইদুল ইসলাম বাবুকে গ্রেফতার করে। পরে, তাদের তথ্য মতে যশোরের সিটি প্লাজা হতে একই তারিখ ২২:২০ ঘটিকায় ঘটনায় জড়িত আসামী ইরানী নাগরিক খালেদ মাহবুবী, ফারিবোরয্ মাসুফি ও সালার মাহবুবীকে গ্রেফতার করে।

এসময় তাদের দখল হতে একটি প্রাইভেটকার, ৪,৩৫৯ মার্কিন ডলার, ৩২৫ ইন্ডিয়ান কারেন্সি, ১৮,৮০,০০০ ইরানি কারেন্সি, ১০০০ ইরাকের কারেন্সি, ১৮৫ নেপালী কারেন্সি, ১০০০ ভিয়েতনামের কারেন্সি, নগদ ৫৪,৭০০ টাকা, পাসপোর্ট-০৩ টা, মোবাইল সেট ০৭টা, আইডিকার্ড ০২টা, অজ্ঞান করার পারফিউম-০২ টা, সিসি ক্যামেরার ফুটেজে শনাক্ত শার্ট-০১ টা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ পিসি/পিআর যাচাইয়ে জানা যায়, গ্রেফতারকৃত আসামীরা সংঘবদ্ধ “ডেভিল ব্রেথ” শয়তানের নিঃশ্বাস প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তারা যশোর জেলা, খুলনা জেলাসহ বাংলাদেশের বিভিন্ন জেলায় প্রতারণা করে আসছে এবং বিশ্বের বিভিন্ন দেশে প্রতারণা করে থাকে বলে জানান ওসি রুপন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ