• মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১২:২৫ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

৫০০ বস্তা চিনিসহ চট্টগ্রামে ১ অসাধু ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব

News Desk
আপডেটঃ : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম থেকে:

অবৈধ পন্থায় ভারত থেকে চট্টগ্রামে আনা ৫০০ বস্তা ভারতীয় চিনিসহ ০১ জন অসাধু ব্যবসায়ী’কে বাকলিয়া থানাধীন মধ্যম চাক্তাই চাউল পট্টি থেকে আটক করেছে র‌্যাব-৭ চট্টগ্রাম, সাথে জব্দ করা হয়েছে চিনি পরিবহনে ব্যবহৃত লরি গাড়িটিও। গ্রেফতারকৃত ব্যবসায়ী পটিয়া থানার আলমদার পাড়ার মোঃ ়আমিন শরীফের পুত্র বোরহান আলমদারকে যথাযথ প্রক্রিয়ায় আইনে সোপর্দ্য করা হয়েছে।

২১ এপ্রিল’২৪ ইং রবিবার দিবাগত রাত ৩.২০ টার সময় গোপন সংবাদে তথ্য পেয়ে র‌্যাব-৭ এর আভিযানিক একটি চৌকশ একটা টীম অভিযান পরিচালনা করে বাকলিয়া থানাধীন মধ্যম চাক্তাই চাউল পট্টি থেকে অসাধু এ ব্যবসায়ীকে আটক করতে সক্ষম হয়। ঘটনার বিবরনে প্রকাশঃ কতিপয় অসাধু ব্যবসায়ী চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানাধীন মধ্যম চাকতাই চাউল পট্টি এলাকায় পাকা রাস্তার উপর শুল্ক ফাঁকি দিয়ে ভারতীয় চিনি আমদানি করে বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে।

উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল গত ২০ এপ্রিল ২০২৪ইং রাত আনুমানকি ০৩২০ ঘটিকায় বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামি মোঃ বোরহান আলমদার (২৭), পিতা-মোঃ আমিন শরীফ, সাং-আলমদার পাড়া, থানা-পটিয়া, জেলা-চট্টগ্রাম’কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে তার দেখানো ও শনাক্ত মতে একটি লরির ভিতর থেকে ৫০০ বস্তা (২৫ মেট্রিকটন) ভারতীয় চিনি এবং চিনি পরিবহণে ব্যবহৃত ০১টি লরি জব্দসহ আসামিকে গ্রেফতার করা হয়। 

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশল অবলম্বন করে শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে চিনি এনে অবৈধভাবে মজুদ রেখে অধিক মূল্যে বিক্রয় করে আসছিল বলে স্বিকার করেছে। উদ্ধারকৃত ভারতীয় চিনির আনুমানিক মূল্য ৩৭ লক্ষ ৫০ হাজার টাকা।

গ্রেফতারকৃত আসামি এবং জব্দকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাবের একটি সুত্র।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ