• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:০১ অপরাহ্ন
শিরোনাম:
র‌্যাব-৭ এর হাতে গ্রেফতার হল ফেনীর কিশোর গ্যাং “সোয়াগ-৪৭” তীব্র গরম ও তাপদাহে অতিষ্ঠ সোনাতলাবাসী বাড়ছে নানা রোগ নোয়াখালীতে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায় চট্টগ্রামে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সর্বস্তরের সাংবাদিকদের মানববন্ধন বগুড়ায় ১৮দিনেও সন্ধান মিলেনি পলি রানীর থানায় জিডি মধুপুরে জৈব কৃষি ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত তীব্র গরম ও তাপদাহে অতিষ্ঠ মধুপুরবাসী বাড়ছে নানা রোগ সোনাতলায় প্রাণিসম্পদ কর্তৃক এতিম শিক্ষার্থীদের ডিম,দুধ খাওয়ানো হয় নোয়াখালীতে বিয়ের গেইটে সাজসজ্জায় চেয়ার থেকে পড়ে শ্রমিকের মৃত্যু টাঙ্গাইলের মধুপুরে টিওটি প্রশিক্ষণ অনুষ্ঠিত

চট্টগ্রামে বিশিষ্ঠ ব্যাংকার লায়ন নেজাম উদ্দিনের অবসরকালীন বিদায় সম্বর্ধনা

News Desk
আপডেটঃ : রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম থেকে:

মানুষের জন্মের স্বার্থকতা অক্ষয়-অম্লান হয়ে থাকে তাঁর বর্নাঢ্য কর্মময় জিবনের সততা, স্বচ্ছতা, মানবিকতা ও কর্মদক্ষতার মধ্য দিয়েই। ঠিক এমনটাই আবারো প্রমানিত হল চট্টগ্রামের বিশিষ্ঠ ব্যাংকার, জনপ্রিয় ব্যাংকার্স নেতা লায়ন মুহাম্মদ নেজাম উদ্দিনের পিআরএল গমন উপলক্ষে অগ্রনী ব্যাংক অফিসার্স ফোরাম কতৃক আয়োজিত এক ভাবগম্ভীর বিদায় সম্বর্ধনায় অথিতিদের স্মৃতিচারনমুলক বক্তব্যে।

০৩ ফেব্রুয়ারী’২৪ ইং শনিবার সন্ধ্যা ৬ টার সময় অগ্রনী ব্যাংক অফিসার্স ফোরাম বৃহত্তর চট্টগ্রাম ও পার্বত্য অঞ্চল চট্টগ্রাম নগরীর জিইসি মোড়স্থ ইফকো জামান রেস্টুরেন্টের হল রুমে সদ্য অবসরপ্রাপ্ত অগ্রনী ব্যাংক বহদ্দার হাট শাখার ব্যবস্থাপক, অগ্রনী ব্যাংক অফিসার্স সমিতি বাংলাদেশ বৃহত্তর চট্টগ্রাম ও পার্বত্য অঞ্চলের সভাপতি ও অগ্রনী ব্যাংক অফিসার্স ফোরাম বৃহত্তর চট্টগ্রাম ও পার্বত্য অঞ্চলের সাধারন সম্পাদক লায়ন মোহাম্মদ নেজাম উদ্দিনের এক জমকালো বিধায় সম্বর্ধনা আয়োজন করে।

ফোরামের সভাপতি মোহাম্মদ আলমগীরের সভাপতিত্বে, সাধারন সম্পাদক কামনাশীষ দাশ ও কার্যকরী সভাপতি মোঃ আরফানুল কবীরের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সম্বর্ধনা সভায় প্রধান অথিতি ছিলেন ফোরামের সাবেক সভাপতি ও ব্যাংকের ঢাকা সার্কেল-১ এর মহা ব্যবস্থাপক শিশির কান্তি দাশ। বিশেষ অথিতি ছিলেন, অগ্রনী ব্যাংক পিএলসি’র সাবেক মহা-ব্যবস্থাপক ও ফোরামের উপদেস্টা রমিজ উদ্দিন, ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি আনিছুল মোস্তফা ও অগ্রনী ব্যাংক অফিসার্স সমিতির সাধারন সম্পাদক সাজ্জাদ হোছাইন।

সম্বর্ধনা সভায় বক্তারা সম্বর্ধিত বিদায়ী ব্যাংকার লায়ন মোহাম্মদ নেজাম উদ্দিনের দির্ঘ ৩৯ বছরের বর্নাঢ্য কর্মময় জিবনের স্মৃতিচারন করতে গিয়ে তাঁর সততা, কর্মচঞ্চলতা, মানবিকতা, এমপ্লয়ীদের অধিকার ও মর্যদা প্রতিষ্ঠায় নিঃস্বার্থ ত্যাগ, ইতিবাচক ও গঠনমুলক নেতৃত্ব তৈরীতে তার একনিষ্ঠতা এবং তাঁর নির্লোভ নেতৃত্বের বর্ননা দিতে গিয়ে আবেগপ্রবন হয়ে পড়েন। একিই সাথে অথিতিবৃন্দ লায়ন নেজাম উদ্দিনের মধ্যে পরিপূর্ন নেতৃত্বের গুনাবলী বিকশিত হতে তাঁর সহধর্মিনীর গুরুত্বপুর্ন ভূমিকার ভূয়শী প্রশংসা করে তাঁর প্রতিও কৃতজ্ঞতা জানান।

নিয়মানুযায়ী অবসরের সাথে সাথে ব্যাংক ও ব্যাংক সংশ্লিষ্ঠ সকল সাংগঠনিক কার্যক্রম থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়ার নিয়ম থাকলেও অগ্রনী ব্যাংকের কর্মকর্তাদের কল্যানার্থে লায়ন নেজাম উদ্দিনকে প্রেশনে হলেও ব্যাংকের সাংগঠনিক সকল কার্যক্রমে গুরুত্বপুর্ন নেতা হিসাবে রেখে দেওয়ার অভিপ্রায় ব্যক্ত করেন।

সম্বর্ধিত ব্যাংকার্স নেতা লায়ন নেজাম তাঁর বিদায়ী বক্তৃতায় আবেগজড়িত কন্ঠে তাঁর সুদির্ঘ কর্মময় জিবন ও নেতৃত্বের সময়কালে তাঁর যেকোন ধরনের ভুল-ত্রুটির ক্ষমা ও তাঁর প্রতি সংগঠনের নেতৃত্ব থেকে শুরু করে সর্বস্তরের কর্মকর্তাদের অকৃত্রিম ভালবাসার কৃতজ্ঞতা জানান এবং আমরন তিনি জনকল্যান, মানবসেবা ও ব্যাংকের অফিসার্সদের সুখে দুঃখে তাদের পাশে থাকার ইচ্ছার কথা জানান।

সম্বর্ধনা সভায় ব্যাংক কর্মকর্তাদের মধ্যে আরো বক্তব্য রাখেন, অফিসার্স সমিতির যুগ্ম-সম্পাদক মোঃ হারুনর রশিদ, অর্থ সম্পাদক বিশ্বজিত পালিত, নির্বাহি সদস্য উত্তম কুমার ভট্টাচার্য্য, আফতাব উদ্দিন আহামদ, বিজয় কৃষ্ণ বৈষ্ণব, আলী হায়দার ভূঁইয়া প্রমুখঃ। অনুষ্ঠানে লায়ন নেজাম উদ্দিনের পরিবারের সদস্যরা সহ ব্যাংকের সর্বস্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন এবং সবাই রাতে একসাথে ডিনারের মাধ্যমে সম্বর্ধনা সভার কার্যক্রম সমাপ্ত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ