• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:৫২ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় তিনটি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিতঃ সিটন,লিটন,সজল চেয়ারম্যান নির্বাচিত বগুড়ায় প্রিজাইডিং অফিসারসহ ৩জন গ্রেফতারঃ আরেক প্রিজাইডিং সহ ৩ জনকে অব্যাহতি ৯১ এর ঘূর্নিঝড়ে নিহত ও তাদের স্বজনদের স্মরনে সাবেক ইউপি চেয়ারম্যান জাহাঙ্গিরের শোক ও সমবেদনা নোয়াখালীতে প্রচন্ড গরমে ১৮ শিক্ষার্থী অসুস্থ বেনাপোলের সন্তান ইমন হলেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক নান্দনিক আয়োজনে ‘বাংলা কবিতাঙ্গন’-এর প্রতিষ্ঠাবার্ষিকী ও গুনিজন সংবর্ধনা অনুষ্ঠিত সেনবাগে ২৪ বোতল পরিত্যক্ত বিদেশী মদ উদ্ধার র‌্যাব-৭ এর হাতে গ্রেফতার হল ফেনীর কিশোর গ্যাং “সোয়াগ-৪৭” তীব্র গরম ও তাপদাহে অতিষ্ঠ সোনাতলাবাসী বাড়ছে নানা রোগ নোয়াখালীতে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায়

উৎসবমুখর পরিবেশে চট্টগ্রাম কলেজিয়েট স্কুল নতুন কারিক্যুলামের ফলাফল ঘোষনা করল

News Desk
আপডেটঃ : মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০২৪

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম থেকেঃ

স্বল্প সময়ে সব ধরনের কারিগরী জঠিলতার সমাধান ও উন্নতি করে “নৈপুন্য” এ্যাপ্সের মাধ্যমে সারাদেশে একসাথে ত্রুটিমুক্তভাবে ৬ষ্ঠ ও ৭ম শ্রেনীর বার্ষিক পরিক্ষার ফলাফল ঘোষনা করতে পেরে সদাশয় সরকারকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ সিরাজুল ইসলাম।

৩১ ডিসেম্বর’২৩ ইং শনিবার সকাল ৯ টা থেকে বিকাল প্রায় ৪ টা পর্যন্ত প্রায় ৫ ঘন্টাব্যাপী স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত ৬ষ্ঠ ও ৭ম শ্রেনীর প্রায় সাড়ে ৭ শত ছাত্র ও তাদের অভিভাবকদের নিয়ে ফলাফল ঘোষনা উৎসব ৪ টি শিপ্টে বিভক্ত করে অনুষ্ঠিত হয়।

স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ফলাফল ঘোষনা সভায় প্রতিটি শিপ্টে দেড়শ ছাত্রের সাথে বিভিন্ন শ্রেনী পেশার শতাধিক অভিভাবক অভিভাবিকা সর্বমোট ৭ শতাধিক ছাত্রের সাথে ৫ শতাধিক অভিভাবক অভিভাবিকার উপস্থিতিতে স্কুল আঙ্গিনা উৎসবমুখর মিলন মেলায় পরিনত হয়।

প্রতিটি শিপ্টে ছাত্র ও অভিভাবকদের উদ্দেশ্যে নতুন শিক্ষা কারিক্যুলামের ফলাফল ঘোষনার পদ্ধতি চমৎকারভাবে ব্যাখ্যা করেন স্কুলের শিক্ষকদের মধ্যে প্রাতঃ বিভাগের রেহেনা আক্তার, দিবা বিভাগের ইলা শাহা, কারিগরি বিভাগের ফখরুল ইসলাম, সিনিয়র শিক্ষক যথাক্রমে মোহাম্মদ আনিস ফারুখ, মুহাম্মদ মুনিরুল হাছান, এনামুল হক, সুশান্ত দে, জেসমিন আরা, সহকারী শিক্ষক দেবিকা ঘোষ ও মেহেনুর আক্তার। অথিতি হিসাবে উপস্থিত ছিলেন সাংবাদিক দিদারুল ইসলাম ও সাংবাদিক এনামুল হক রাশেদী।

উপস্থিত ছাত্র ও তাদের অভিভাবকরা নৈপুন্য এ্যাপ্সের মাধ্যমে ফলাফল ঘোষনাকে স্বাগত জানিয়ে তাদের সন্তোষ্ঠি প্রকাশ করেন।

স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ সিরাজুল ইসলাম বলেন, বর্তমান শিক্ষা কারিক্যুলাম নিয়ে সারাদেশে সম্প্রতি যে নেতিবাচক সমালোচনা হচ্ছে তা দুঃখজনক, মুলতঃ এ কারিক্যুলাম সম্পর্কে অজ্ঞতার কারনেই এ ধরনের নেতিবাচক সমালোচনা হচ্ছে।

নৈপুন্য এ্যাপ্সের মাধ্যমে নতুন শিক্ষা কারিক্যুলামের নির্ভূল ও নিখুঁত মেধা যাছাই প্রক্রিয়া সর্বসাধারনের মাঝে সহজিকরন করে উপস্থাপনের মাধ্যমে যাতে সবাই বুঝতে পারে, তার জন্য মাননীয় শিক্ষামন্ত্রী মহোদয় দিনরাত পরিশ্রম করে এমনকি সারাদেশকে ৯ টি শিক্ষা অঞ্চলে বিভক্ত করে প্রতিরাতে জুম মিটিংয়ের মাধ্যমে শিক্ষক শিক্ষিকাদেরকে প্রশিক্ষিত করে তুলতে সক্ষম হয়েছে। যেখানে শিক্ষা মন্ত্রনালয় সহ এটওয়াই, এনসিটিবি, মাউশিও সুন্দর ও যুগোপযোগী শিক্ষা কারিক্যুলামকে সহজ পন্থায় একটি অবস্থানে দাঁড় করানোর জন্য প্রচুর পরিশ্রম করায় তিনি সরকারের শিক্ষা মন্ত্রনালয় সহ সংশ্লিষ্ঠ সকলকে ধন্যবাদ জানান।

একিই সাথে তিনি ছাত্র ও উপস্থিত অভিভাবকদের ধন্যবাদ জানিয়ে আগামীতে তাদের কোমলমতি সন্তানদেরকে দেশের যোগ্য সুনাগরিক হিসাবে গড়ে তুলতে অভিভাবকদের বিভিন্ন পরামর্শ প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ