• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৪৮ পূর্বাহ্ন

লায়ন্স ক্লাব অব চিটাগাং প্রেসিডেন্সির ৪৬ তম চার্টার এ্যানিভার্সারি উদযাপন

News Desk
আপডেটঃ : শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম থেকেঃ

বর্নাঢ্য, রঙ্গিন ও দৃষ্ঠিনন্দন আয়োজনে উদযাপিত হয়েছে লায়ন্স ক্লাব অব চিটাগাং প্রেসিডেন্সির ৪৬ তম চার্টার অ্যানিভার্সারি’২০২৩।

১২ অক্টোবর নগরীর জাকির হোসেন রোডস্থ সিএলএফ ভবনে অনুষ্টিত এ্যানিভার্সারিতে সভাপতিত্ব করেন ক্লাবের প্রেসিডেন্ট লায়ন শামীম আকবর চৌধুরীর। প্রাক্তন প্রেসিডেন্ট লায়ন ডাঃ জাকিরুল ইসলামের সঞ্চালনায় পবিত্র কুরআন হতে তেলোয়াত সংগঠনের আনুগত্যের শপথ পাঠ, প্রয়াতদের স্মরণে দোয়া ও জাতীয় সংগীত পরিবেশন এবং কেক কাটার মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠানের মূল আনুষ্ঠানিকতা।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা গভর্নর লায়ন এমডি এম মহিউদ্দিন চৌধুরী পিএমজেএফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১ম ভাইস জেলা গভর্নর লায়ন কহিনুর কামাল এমজেএফ, ২য় ভাইস জেলা গভর্নর লায়ন মোসলেহ উদ্দিন আহমেদ অপু এম জে এফ, কেবিনের সেক্রেটারি লায়ন আবু বক্কর ছিদ্দিক এমজেএফ ও ট্রেজারার লায়ন ইমতিয়াজ ইসলাম এমজেএফ।

অনুষ্ঠানে প্রাক্তন জেলা গভর্নরদের মধ্যে বক্তব্য রাখেন সিএলএফ চেয়ারম্যান লায়ন মো: নাসির উদ্দিন এমজেএফ, পিডিজি ফোরামের চেয়ারম্যান লায়ন এম এ মালেক এম জে এফ, লায়ন নাজমুল হক এমজেএফ, লায়ন আলহাজ্ব রফিক আহমেদ এমজেএফ, লায়ন মোঃ কবির উদ্দিন ভুঁইয়া এমজেএফ, লায়ন নুরুল ইসলাম এমজেএফ, সিরাজুল হক আনসারি এমজেএফ, লায়ন শাহ আলাম বাবুল পিএমজেএফ, লায়ন মঞ্জুর আলম পিএমজেএফ, লায়ন কামরুন মালেক এমজেএফ, লায়ন ডাঃ সুকান্ত ভট্টাচার্য এমজেএফ, লায়ন আল সাদাত দোভাষ এমজেএফ।

এছাড়া বক্তব্য রাখেন গ্যাট এরিয়া টিম লিডার লায়ন আশরাফুল আলম আরজু এমজেএফ, গভর্নর এ্যাডভাইজার লায়ন হুমায়ুন কবির, আরসিএইচকিউ লায়ন হারুন ইউসুফ পিএমজেএফ, কনসার্ন রিজিয়ন চেয়ারপার্সন লায়ন আব্দুল মান্নান এমজেএফ, কনসার্ন জোন চেয়ারপার্সন লায়ন মাহমুদ হাসান, সদ্য প্রাক্তন সভাপতি লায়ন সাব্বির আহমেদসহ প্রমুখ।

কোরআন তেলাওয়াত করেন ক্লাবের সেক্রেটারি লায়ন মোঃ কায়সার চৌধুরী শপথ বাক্য পাঠ করেন লায়ন শাফায়েত হোসেন হাসান চৌধুরী।

৪৬ বছর আগেই এই দিনে যাত্রা শুরু হয়েছিল বাংলাদেশের অন্যতম পুরনো ঐতিহ্যবাহী সেবাধর্মী এই লাইন্স ক্লাব। বিগত ৪৬ বছরের প্রেসিডেন্সি লাইন্স ক্লাবের বাৎসরিক সেবা কর্ম ও বিভিন্ন স্থায়ী প্রকল্পের মাধ্যমে আত্ম মানবতার সেবায় নিবেদিত থাকার পাশাপাশি জেলা ও আন্তর্জাতিক পর্যায়ে লায়ন্স এর নেতৃত্ব উপহার দিয়েছে। এ পর্যন্ত এই ক্লাব হতে ছয় জন জেলা গভর্নর একজন কাউন্সিল চেয়ারপারসন এবং একজন আন্তর্জাতিক পরিচালক দেশে ও বিদেশে লায়ন্স অঙ্গনের নেতৃত্বে দিয়েছেন। প্রেসিডেন্সি লায়ন্স ক্লাবের রয়েছে বিস্তৃত সোনালী অতীত কর্মমুখর বর্তমান।

পরবর্তী প্রজন্মের হাত ধরেই এই ক্লাব মানব সেবার জগতে অধিকতর ভূমিকা রাখবে এবং নিশ্চিত ভাবে রচনা করবে সোনালী ভবিষ্যৎ এমন প্রত্যাশা আগত অতিথিদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ