• শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

রাসুল (সঃ) এর সুন্নাহ’র আমলেই মানব জিবনের স্বার্থকতাঃ এম এ মোতালেব সিআইপি

News Desk
আপডেটঃ : মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম থেকেঃ

রাসুলে করিম (সঃ) এর জিবনই হচ্ছে উম্মতে মোহাম্মদীর জন্য উত্তম আদর্শ। আমাদের দুনিয়াবী জিবনে সফলতা অর্জন করে পরকালে মুক্তি ও কল্যান লাভ করতে হলে রাসুলে করিম(সঃ) জিবনের আদর্শ তথা সুন্নাহকে আমল করে জিবনযাপন করতে হবে।

রাসুলে করিম(সঃ) এর সুন্নাতের আমলেই রয়েছে মানবজিবনের স্বার্থকতা। চট্টগ্রাম জেলার সাতকানিয়া-লোহাগাড়ার চুনতির ঐতিহাসিক ১৯ দিন ব্যাপি ৫৩ তম আন্তর্জাতিক সীরতুন্নবী (সাঃ) মাহফিলের ১২তম দিবসে সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোতালেব সিআইপি্ উপরোক্ত অভিমত ব্যক্ত করেন।

৮ অক্টোবর’২৩ ইং রবিবার বাদ মাগরিব ১৯ দিন ব্যাপী সীরাতুন্নবী(সঃ) মাহফিলের ১২ তম দিবসে প্রধান অথিতি ছিলেন, সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বিশিষ্ঠ শিল্পপতি ও সমাজসেবক এম এ মোতালেব সিআইপি। আল জামেয়াতুল ইসলাম পটিয়ার সহকারী পরিচালক আলহাজ্ব মাওলানা আবু তাহের নদভীর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলের ১২ তম দিবসের শেষ অধিবেশনে এসময় বিশেষ অথিতি হিসাবে উপস্থিত ছিলেন, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাউদ্দিন হিরো, সাতকানিয়া পৌরসভার মেয়র মোঃ জুবায়ের, এওচিয়া ইউপি চেয়ারম্যান আবু ছালেহ, সাতকানিয়া ইউপি চেয়ারম্যান সেলিম উদ্দীন, কাঞ্চনা ইউপি চেয়ারম্যান রমজান আলী , ঢেমসা ইউপি চেয়ারম্যান রিদওয়ানুল হক সুমন, আমিলাইষ ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক, কেওচিয়া ইউপি চেয়ারম্যান ওসমান আলী, সোনাকানিয়া ইউপি চেয়ারম্যান মোঃ জসিম, পুরানগড় ইউপি চেয়ারম্যান মাহাবুল আলম।

প্রধান অথিতি এম এ মোতালেব সিআইপি আরো বলেন, চুনতির এই ঐতিহাসিক ১৯ দিন ব্যাপী আন্তর্জাতিক সীরাতুন্নবী (সঃ) মাহফিল সাতকানিয়া লোহাগাড়াকে আলোকিত করেছে। এই মাহফিলের সুচনাকারী পীরে কামেল শাহ আহামদ( রহঃ) সতকানিয়া লোহাগাড়া তথা দক্ষিন চট্টগ্রামের জন্য আলোর প্রদীপ হয়ে এসেছিলেন। প্রতি বছর এ মাহফিলে কোরআন হাদীসের সারগর্ভ আলোচনা থেকে মানুষ নিজেদের ঈমান আমলকে শানিত করতে পারছে। একজন সাধারন স্কুল শিক্ষক থেকে শিল্পপতি হওয়ার মুল কারন তিনি মানবতার সেবা ও কল্যানে শুদ্ধ চিন্তার কথা স্মরন করিয়ে দিয়ে বলেন, মানুষের অর্জিত সম্পদের পুরা অংশ কখনো নিজের নয়।

পরিবার, সমাজ, প্রতিবেশী, রাস্ট্রের আলাদা আলাদা হক্ব রয়েছে। প্রশাসনিক দায়িত্ব পেলে সেই মানবসেবা মানুষের কল্যানে কাজ করার সুযোগ আরো প্রশস্ত হয় জানিয়ে তিনি আগামীতে কপালে ভাগ্য লিপিবদ্ধ থাকলে এবং মাননীয় প্রধানমন্ত্রী ইচ্ছা ও আনুকল্য থাকলে নৌকা প্রতীকে জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহনের ইচ্ছাও ব্যক্ত করেন। তিনি স্বপরিবারে ওমরা হজ্ব পালনে যাওয়ার প্রাক্কালে সবার দোয়া কামনা করেন। মাহফিলে সিআইপি’র বক্তৃতায় অসাবধানতাবশতঃ “ছবর” কে বেশ কয়েকবার “সফর” উল্লেখ হওয়ায় পরে তিনি দুঃখ প্রকাশ করেছেন।

মাহফিলে এসময় আরো উপস্থিত ছিলেন, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আলী, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ সুমন, এওচিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুল ওয়াহেদ শাহ আলম, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, পৌরসভা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক মোহাম্মদ ইমরান, যুগ্ন আহ্বায়ক শাখাওয়াত হোসেন প্রমুখঃ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ