• মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০১:১৩ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

চকরিয়ার হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী বাঁশখালী থেকে র‌্যাব-এর হাতে আটক

News Desk
আপডেটঃ : শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম থেকেঃ

কক্সবাজার জেলার চকরিয়া থানার আলোচিত ও চাঞ্চল্যকর কিশোর বেলাল হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক একমাত্র আসামিকে দির্ঘ ২৭ বছর পর চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলা হতে গ্রেফতার করেছে র‌্যাব-৭ চট্টগ্রাম। গ্রেফতার আসামী আব্দুল হক(৫০) কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার বরইতলী গ্রামের ছিদ্দিক আহামদের ছেলে।

৪ অক্টোবর’২৩ ইং বুধবার গোপন সংবাদের ভিত্তিতে বাঁশখালী উপজেলার পুঁইছড়ী ইউনিয়নের প্রেমবাজার থেকে র‌্যাব-৭ এর আভিযানিক একটি টীম আসামী আব্দুল হক’কে গ্রেফতার করে। ঘটনার বিবরনে প্রকাশঃ ১৯৯৬ সালে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার আসামি আব্দুল হকসহ আরোও কয়েকজন পরস্পর যোগসাজসে কিশোর মোঃ বেলাল হোসেন (১৬)’কে নির্মম ও নৃশংসভাবে হত্যা করে। উক্ত হত্যাকান্ডের ঘটনায় কক্সবাজার জেলার চকোরিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

যার মামলা নং-১৬(১১)৯৬, ধারা-৩০২/৩৪ দন্ডবিধি, এসটি-১০৩/৯৯, জিআর নং ১০৪/৯৬। পরবর্তীতে মামলার তদন্ত শেষে পুলিশ আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। উক্ত অভিযোগপত্র এবং সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় কক্সবাজারের অতিরিক্ত দায়রা জজ আদালত আব্দুল হক’কে যাবজ্জীবন কারাদন্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

আদালতের রায় ঘোষনার পর থেকে সাজাপ্রাপ্ত আসামী আব্দুল হক পলাতক থেকে বিভিন্ন স্থানে আত্মগোপন ছিল। পরবর্তিতে র‌্যাব-৭ চট্টগ্রাম সূত্রে বর্ণিত হত্যা মামলায় যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেফতারের লক্ষ্যে ব্যাপক গোয়েন্দা নজরদারি এবং ছায়াতদন্ত অব্যাহত রাখে। নজরদারীর এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কিশোর বেলাল হত্যা মামলার যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামি আব্দুল হক চট্টগ্রাম জেলার বাঁশখালী থানাধীন প্রেমবাজার এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭ এর আভিযানিক একটি দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি আব্দুল হক’কে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতার পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে বর্ণিত হত্যা মামলায় যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী মর্মে স্বীকার করে এবং প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে দীর্ঘ ২৭ বছর দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে ছিল বলে জানায়। আসামিকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব-৭।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ