• সোমবার, ২০ মে ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন
শিরোনাম:
টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত বগুড়ায় বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারদের ১৯৭তম বুনিয়াদি প্রশিক্ষণে প্রশিক্ষণার্থীদের সাথে মতবিনিময় পুলিশ সুপারের মধুপুর সার্কেল অফিসার ১০ম বারের মতো শ্রষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত বগুড়ায় নয়া উদ্ভাবিত ডায়াবেটিক রাইস চাষে ব্যপক সাড়া ফেলেছে কৃষক আলী বগুড়ায় বন্ধুর মোটরসাইকেলে ঘুরতে গিয়ে দূর্ঘটনায় কলেজ ছাত্রীর মৃত্যু ওবায়দুল কাদেরের সাথে মোজাম্বিক কেন্দ্রীয় আ.লীগ নেতাদের সৌজন্য সাক্ষাৎ ধামরাইয়ে সাংবাদিকের হাত-পা ভেঙে দেওয়ার হুমকির প্রতিবাদে মানববন্ধন

চট্টগ্রামে ১ লক্ষ ১৪ হাজার পিস ইয়াবার বড় চালান সহ ৩ শীর্ষ মাদক ব্যবসায়ী র‌্যাব-৭ এর হাতে গ্রেফতার

News Desk
আপডেটঃ : বুধবার, ৪ অক্টোবর, ২০২৩

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম থেকেঃ

অভিনব পন্থায় ট্রাকের তেলের টাংকির ভিতরে করে কক্সবাজার জেলার টেকনাফ থানার সীমান্তবর্তী এলাকা থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় পাচারকালে ০১ লক্ষ ১৪ হাজার পিস ইয়াবার বড় এক চালান সহ ০৩ জন শীর্ষ মাদক কারবারীকে আটক করেছে চট্টগ্রামের র‌্যাব-৭। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত ট্রাকটিও জব্দ করা হয়েছে। উদ্ধারকৃত মাদকের মুল্য প্রায় সাড়ে ৩ কোটি টাকা।

৪ অক্টোবর’২৩ ইং বুধবার বিশেষ গোয়েন্দা সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন কুমিরা কাজীপাড়াস্থ ফিলিং স্টেশনের সামনে চট্টগ্রাম-ঢাকা মহাসড়কের উপর একটি অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে। এসময় চেক পোস্টের দিকে আসা সন্দেহজনক একটি ট্রাক’কে থামার সংকেত দিলে ট্রাকটি না থামিয়ে পালানোর চেষ্টা করলে র‌্যাব-৭ ট্রাকটিকে আটক করে মোঃ মহিবুল্লাহ (২৪), পিতা-মোঃ আজিজুর রহমান, সাং-হাতিয়াঘুনা, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার, মোঃ ইয়াসিন (১৯), পিতা-মোঃ জামাল হোসেন, সাং-আজিমপাড়া, থানা-কর্ণফুলী, জেলা-চট্টগ্রাম এবং মোঃ আলম (২১), পিতা-বাচা মিয়া, সাং-কুকদন্ডী, থানা-বাঁশখালী, জেলা-চট্টগ্রাম’দের আটক করে জিজ্ঞাসাবাদ করে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিদের স্বীকারোক্তি, তাদের হেফাজতে আনা ট্রাকের তেলের টাংকির ভিতর থেকে নিজেদের হাতে বের করে দেয়া মতে ৫৭০টি বায়ুরোধক পলিজিপার প্যাকেট হতে ১ লক্ষ ১৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয় এবং আসামিদের গ্রেফতার এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবত বিভিন্ন অভিনব পন্থা অবলম্বন করে অবৈধ মাদক দ্রব্য ইয়াবা ট্যাবলেট কক্সবাজার জেলার টেকনাফ থানার সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে পরবর্তীতে চট্টগ্রাম, ফেনী, কুমিল্লা এবং ঢাকা জেলাসহ দেশের বিভিন্ন জায়গার মাদক সেবনকারী এবং মাদক ব্যবসায়ীদের নিকট পাইকারি এবং খুচরা বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৩ কোটি ৪২ লাখ টাকা।

গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব-৭ সূত্র।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ