• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:০০ অপরাহ্ন
শিরোনাম:
মধুপুরের কুড়াগাছা ইউনিয়নের সর্বস্তরের জনগণের আয়োজনে ইফতার মাহফিল লায়ন শেখ শামসুদ্দিন আহামদ ছিদ্দিকীর ইফতার ও দোয়া সাহফিল অনুষ্ঠিত লক্ষীপুরে বাহুবলে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন পবিত্র ওমরাহ পালনে সৌদি যাত্রার প্রাক্কালে সকলের দোয়া চাইলেন হাজী জামশেদ সেনবাগে অসহায় নারী-পুরুষের মাঝে কাবিলমিয়া ফাউন্ডেশনের ইফতার ও ঈদ উপহার বিতরণ মধুপুরের মির্জাবাড়ী ইউনিয়নের সর্বস্তরের জনগণের আয়োজনে ইফতার মাহফিল ১৪ বছর পর ছদ্মবেশে থাকা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার চাটখিলে অন্ডকোষ টিপে প্রবাসী স্বামীকে হত্যার অভিযোগে স্ত্রী আটক আজ শেষ কর্মদিবস,অবসরে যাচ্ছেন রেলওয়ের সহকারী ষ্টেশন মাষ্টার মাজেদ নোয়াখালীতে ভূমি কর্মকর্তার গাড়ি চালকের অত্যাচারে অতিষ্ঠ একাধিক পরিবার

হাতিয়াতে ৩০ জেলে আটক

News Desk
আপডেটঃ : বুধবার, ৩১ মে, ২০২৩

মোঃ ফখর উদ্দিন, নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়াতে নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে মাছ ধরায় ৩০ জেলেকে আটক করা হয়েছে। এ সময় তাদের সঙ্গে থাকা ২টি ট্রলার ও ৩৬০ কেজি (৯ মণ) সামুদ্রিক মাছ জব্দ করা হয়।

সোমবার (২৯ মে) সকালে বাংলাদেশ কোস্ট গার্ড ও উপজেলা মৎস্য বিভাগের যৌথ অভিযানে হাতিয়ার তমরদ্দি ঘাট এলাকা সংলগ্ন মেঘনা নদী থেকে তাদের আটক করা হয়।

অভিযান সূত্রে জানা যায়, মৎস্য সম্পদ রক্ষায় প্রজনন মৌসুমে গত ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত মোট ৬৫ দিন দেশের সামুদ্রিক জলসীমায় যেকোনো প্রজাতির মাছ শিকার নিষিদ্ধ করা হয়েছে। সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার অভিযোগে মেঘনা নদীতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় তমরদ্দি এলাকা থেকে অভিযানে ২টি ট্রলার,৩০ জন জেলে ও ৩৬০ কেজি সামুদ্রিক মাছ জব্দ করা হয়।পরে আটক জেলেদের থেকে সিনিয়র মৎস্য কর্মকর্তা মানস মণ্ডল ৫৬ হাজার টাকা জরিমানা আদায় করেন এবং জব্দকৃত মাছ স্থানীয় এতিমখানা ও গরিব দুস্থদের মধ্যে বিতরণ করা হয়।

বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. কে এম শাফিউল কিঞ্জল ঘটনার সত্যতা নিশ্চিত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ