• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:০৮ অপরাহ্ন
শিরোনাম:
বেনাপোলের সন্তান ইমন হলেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক নান্দনিক আয়োজনে ‘বাংলা কবিতাঙ্গন’-এর প্রতিষ্ঠাবার্ষিকী ও গুনিজন সংবর্ধনা অনুষ্ঠিত সেনবাগে ২৪ বোতল পরিত্যক্ত বিদেশী মদ উদ্ধার র‌্যাব-৭ এর হাতে গ্রেফতার হল ফেনীর কিশোর গ্যাং “সোয়াগ-৪৭” তীব্র গরম ও তাপদাহে অতিষ্ঠ সোনাতলাবাসী বাড়ছে নানা রোগ নোয়াখালীতে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায় চট্টগ্রামে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সর্বস্তরের সাংবাদিকদের মানববন্ধন বগুড়ায় ১৮দিনেও সন্ধান মিলেনি পলি রানীর থানায় জিডি মধুপুরে জৈব কৃষি ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত তীব্র গরম ও তাপদাহে অতিষ্ঠ মধুপুরবাসী বাড়ছে নানা রোগ

চট্টগ্রামের রাউজানের কুখ্যাত সন্ত্রাসী জানে আলমকে গ্রেফতার করেছে র‌্যাব

News Desk
আপডেটঃ : রবিবার, ১০ মার্চ, ২০২৪

চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার কুখ্যাত ডাকাত, অস্ত্রবাজ সন্ত্রাসী এবং ছয় মামলার আসামি জানে আলম (৩৯) কে আগ্নেয়াস্ত্রসহ আটক করেছে চট্টগ্রামের র‌্যাব-৭। ধৃত আসামী জানে আলম উপজেলার ভোমরপাড়া গ্রামের মৃত আজিজুল হকের ছেলে।

৯ মার্চ’২৪ ইং শনিবার রাত ১১.৪৫ টার সময় উপজেলার কদলপুরস্থ দক্ষিন জয়নগর চন্দ্রজ্যোতি বনবিহারের সামনে মাদক ক্রয়-বিক্রয়ের সময় নির্ভরযোগ্য সোর্সের তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-৭ সূত্রে জানা যায় ধৃত আসামী জানে আলম একজন দুর্ধর্ষ অস্ত্রবাজ সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী ও অনেকগুলো মামলার পলাতক আসামী। সে দির্ঘদিন ধরে গ্রেফতার এড়িয়ে সন্ত্রাসী কার্যকলাপ সহ বিভিন্ন বেআইনী ও অসামাজিক কার্যকলাপ চালিয়ে আসছিল।

৯ মার্চ শনিবার মাদক বেচাকেনার ডীল নিয়ে উপজেলার জয়নগর চন্দ্রজ্যোতি বনবিহারের সামনে পাকা রাস্তার উপর কতিপয় মাদক ব্যবসায়ীর সাথে অবস্থান করছিল। নির্ভরযোগ্য সোর্সের সংবাদ পেয়ে র‌্যাব-৭ এর আভিযানিক একটি টিম রাত ১১.৪৫ টার সময় উল্লেখিত স্থানে অভিযান অভিযান পরিচালনা করে ব্যাগে রাখা ২ টি দেশি আগ্নেয়াস্ত্র ও ১ রাউন্ড কার্তুজ সহ হাতেনাতে আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সে ব্যাগ হাতে কৌশলে পালানোর সময় তাকে গ্রেফতার করা হয়। আসামী জানে আলম নিজ জিম্মায় অবৈধ অস্ত্র রেখে দীর্ঘদিন যাবৎ স্থানীয়ভাবে এলাকায় রাহাজানি, চাঁদাবাজি, জমি দখল ও প্রভাব বিস্তারসহ নানা অপরাধমূলক কর্মকান্ড করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বিকার করেছে, এছাড়াও বিভিন্ন মাদক ব্যবসায়ীদের মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও চালানে নিরাপত্তা নিশ্চিত কল্পে জব্দকৃত আগ্নেয়াস্ত্র ব্যবহার করত বলেও সে স্বিকার করেছে।

আসামীর সিডিএমএস পর্যালোচনা করে গ্রেফতারকৃত আসামি জানে আলম এর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার রাউজান ও হাটহাজারী থানায় নারী ও শিশু নির্যাতন, ডাকাতি, চুরি, হত্যার চেষ্টা এবং অস্ত্র আইনসহ সর্বমোট ৬টি মামলা তথ্য পাওয়া গিয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

আসামী জানে আলমকে পরবর্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার রাউজান থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ