• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:২২ অপরাহ্ন
শিরোনাম:
বেনাপোলের সন্তান ইমন হলেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক নান্দনিক আয়োজনে ‘বাংলা কবিতাঙ্গন’-এর প্রতিষ্ঠাবার্ষিকী ও গুনিজন সংবর্ধনা অনুষ্ঠিত সেনবাগে ২৪ বোতল পরিত্যক্ত বিদেশী মদ উদ্ধার র‌্যাব-৭ এর হাতে গ্রেফতার হল ফেনীর কিশোর গ্যাং “সোয়াগ-৪৭” তীব্র গরম ও তাপদাহে অতিষ্ঠ সোনাতলাবাসী বাড়ছে নানা রোগ নোয়াখালীতে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায় চট্টগ্রামে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সর্বস্তরের সাংবাদিকদের মানববন্ধন বগুড়ায় ১৮দিনেও সন্ধান মিলেনি পলি রানীর থানায় জিডি মধুপুরে জৈব কৃষি ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত তীব্র গরম ও তাপদাহে অতিষ্ঠ মধুপুরবাসী বাড়ছে নানা রোগ

কবি কামরুল ইসলামের জম্মদিন আজঃ বিভিন্ন মহলের শুভেচ্ছা

News Desk
আপডেটঃ : মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম থেকেঃ

আজ ৫ মার্চ কবি, প্রাবন্ধিক, উপস্থাপক, গণমাধ্যমকর্মী ও সংগঠক মোঃ কামরুল ইসলামের জম্মদিন আজ। চট্টগ্রামের সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনের বেশ পরিচিত মুখ মোঃ কামরুল ইসলাম ৫ মার্চ চট্টগ্রাম জেলার মিরশ্বরাই থানার রাঘবপুর গ্রামে এক সম্ভান্ত মুসলিম পরিবারে জম্মগ্রহন করেন। তাঁর পিতা আলহাজ্জ্ব আহছান উজ্ জামান ছিলেন একজন কৃষিবিদ। ৯০ এর দশক থেকে লেখালেখির সাথে সম্পৃক্ত কবি কামরুল ইসলাম। ২০০৩ সালে তার প্রথম প্রকাশিত কাব্যগ্রন্থ “কবে হবে দেখা”সহ বিভিন্ন বই পাঠক মহলে বেশ সমাদৃত।

তিনি বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত পান্ডুলিপি রচয়িতা সহ জনপ্রিয় উপস্হাপক। এশিয়ান মানবাধিকার মিশন চট্টগ্রাম জেলার সভাপতি সহ অনেক সংগঠনের গুরুত্বপুর্ণ পদে থেকে তিনি দায়িত্ব পালন করছেন।

তিনি কলম একাডেমি লন্ডন কর্তৃক-২০২১ সালে সাহিত্যে অবদানের স্বীকৃতি স্বরূপ “কাব্যফুল” উপাধিতে ভুষিত হয়েছেন। ব্যক্তিজীবনে নিরহংকার, নির্লোভ এই মানুষটি তাঁর সৃজনশীলতার জন্য সর্বত্র নন্দিত ও প্রশংসিত। কবি কামরুল ইসলামের জন্মদিনে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন অঙ্গনে শুভাকাংখীরা শুভেচ্ছা ও ভালবাসায় সিক্ত করে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

চট্টগ্রামের সাহিত্য ও সংস্কৃতি পাড়ার প্রতিষ্ঠিত লেখক, সংস্কৃতি কর্মিরাও কবি কামরুল ইসলামের জন্মদিনে তাঁর দীর্ঘায়ু, শারিরীক সুস্থতা ও পেশাগত সমৃদ্ধি কামনা করেছেন। শুভ হউক জন্মদিন। আপনার জন্মদিনে নিরন্তর শুভেচ্ছা ও ভালবাসা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ