• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়া বিএসটিআই এর অভিযানে ৯০হাজার টাকা জরিমানা লক্ষ্মীপুরে ভূমিদস্যুদের হামলায় সাংবাদিক মমিন আহত-৩ বীর চট্টলা কাব্য পরিষদের উদ্যোগে পন্ডিত সুদর্শন দাশকে গুনিজন সম্মাননা প্রদান প্রধানমন্ত্রী ২১ গুণীজনের হাতে একুশে পদক তুলে দিলেন লিবিয়া থেকে নৌকায় করে সাগরপথে ইউরোপ যাত্রাকালে তিউনিসীয় উপকূলে নৌযানে অগ্নিকাণ্ডের ঘটনায় ৯ বাংলাদেশী মারা গেছেন যৌনকর্মীসহ লক্ষ্মীপুরে শ্রমিক লীগ নেতা কারাগারে বগুড়ায় মহানাম ও লীলারস যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত বেনাপোলে শিশু ধর্ষনের অভিযোগে ধর্ষক গ্রেফতার মধুপুরে মামলায় জামিনে এসে স্বাক্ষী সহ পরিবারের লোকজনকে মারপিট করার অভিযোগ নোয়াখালীতে গাছ চাপা পড়ে আ.লীগ নেতার মৃত্যু

ধামরাইয়ে বর্ণাঢ্য আয়োজনে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত

News Desk
আপডেটঃ : শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩

রনজিত কুমার পাল (বাবু), স্টাফ রিপোর্টারঃ

ঢাকার ধামরাইয়ে যথাযোগ্য মর্যাদায় ও ভাবগাম্ভীর্য এবং বিপুল উৎসাহ-উদ্দীপনার সাথে নানা আয়োজনে বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে।

শনিবার সকালে ধামরাই উপজেলা পরিষদ কার্যালয়ের চত্ত্বরের সামনে উন্মুক্ত মঞ্চে ২১বার তোপধ্বনি ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি স্বাধীনতার মহান স্হপতি বাঙালির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ও শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিবসটি উদযাপন শুরু হয়।

প্রথমে রাষ্ট্রের পক্ষে ধামরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ পুষ্পার্ঘ্য দিয়ে শ্রদ্ধাঞ্জলী জানান।

এরপর ধামরা উপজেলা মুক্তিযোদ্ধাকম্যান্ড কাউন্সিলের পক্ষে বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান খান ও সঙ্গীয় বীর মুক্তিযোদ্ধাগণ,উপজেলা আওয়ামী লীগের পক্ষে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা -২০ ধামরাই আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এমএ মালেক ও দলীয় নেতা কর্মী, বাংলাদেশ পুলিশ সদস্যদের পক্ষে ধামরাই থানা পুলিশ,বাংলাদেশ আনসার ভিডিপি সদস্যদের পক্ষে ধামরাই থানা আনসার ভিডিপ, ধামরাই উপজেলা পরিষদের পক্ষে ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমিন মুক্তা, উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: নুর রিফাত আরা ও অন্যান্য ডাক্তারগ, ধামরাই উপজেলা প্রেসক্লাবের পক্ষে সভাপতি ও দৈনিক যুগান্তর পত্রিকার সাংবাদিক শামীম খানের নেতৃত্বে প্রেসক্লাবের অন্যান্য সাংবাদিকগণ বীর শহীদ স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধুর ম্যুরালে ও শ্রদ্ধাঞ্জলি জানান।

এরপর ধামরাই পৌর শহরের অদূরে কালামপুর বাজারে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়। শহিদ বুদ্ধিজীবী,ও বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত ও দেশের কল্যাণে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এছাড়াও সকাল ৮টায় ধামরায় হার্ডিঞ্জ সরকারি স্কুল এ্যান্ড কলেজ মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে মূল অনুষ্ঠান শুরু হয। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমিন মুক্তা

এ’সময় আরো উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি, বর্তমান এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ, ধামরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি, ঢাকা -২০ ধামরাই আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এমএ মালেক, ধামরাই পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম কবির মোল্লা সহ অন্যান্যরা।

এরপর পবিত্র কুরআন থেকে তেলাওয়াত, গীতা ও ত্রিপিটক ত্রিপিটক পাঠ, অতিথিদের বরাণ, ৬ শতাধিক বীর মুক্তিযোদ্ধা ও ১১ শহীদ বীর মুক্তিযোদ্ধা ও বুদ্ধিজীবী পরিবারের সদস্যদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান করা হয়।এরই ধারাবাহিকতায় চলে কুচকাওয়াজ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নানা ধরনের ডিসপ্লে প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয।

বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়। সকল মসজিদ, মন্দির ও গীর্জা সহ সকল উপশনালয়ে জাতীয় সুখ-শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হবে। সন্ধ্যা ৬ টা থেকে রাতব্যাপী চলবে দেশসেরা কন্ঠ শিল্পীদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠান সফল ও সার্থক করতে ব্যাপক পুলিশে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এব্যাপারে ধামরাই থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) নির্মল কুমার দাস বলেন বিজয় দিবস উপলক্ষে আয়োজিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে পুলিশের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ