• শনিবার, ২৫ মে ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

বগুড়ায় বিএসটিআই এর সার্ভিল্যান্স,স্কোয়াড অভিযান,বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে সনদ গ্ৰহনের তাগিদ

News Desk
আপডেটঃ : বুধবার, ১১ অক্টোবর, ২০২৩

বিকাশ চন্দ্র স্বর্নকার, বগুড়া প্রতিনিধিঃ

বগুড়ায় বিএসটিআই এর সার্ভিল্যান্স,স্কোয়াড অভিযানে পণ্যের গুণগতমান সহ ওজন পরিমাপ যাচাই করেন জেলা অফিস । সেই সাথে বেশকিছু প্রতিষ্ঠানকে ৭দিনের মধ্যে বিএসটিআই কর্তৃক সনদ গ্ৰহনের তাগিদ দেওয়া হয়।

১০ই অক্টোবর মঙ্গলবার দিনব্যপী বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহী (সংযুক্তি বগুড়া)’র উদ্যোগে শহরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়।

প্রতিষ্ঠান গুলো হলো,শহরের থানা সংলগ্ন আকবরিয়া ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরী এর উৎপাদিত(পাউরুটি,বিস্কুট, কেক,চানাচুর ও লাচ্ছা সেমাই) পণ্যের বিএসটিআই’র (CM ও PCR) কোন ধরনের সনদ না থাকায় আগামী ৭দিনের মধ্যে সনদ গ্রহণের পরামর্শ প্রদান করা হয় অফিস এবং ওজন যন্ত্র যাচাই করে পরিমাপের সঠিক পাওয়া যায় এবং ভেরিফিকেশন সনদ গ্রহণের পরামর্শ প্রদান করা হয়। নতুবা আইনত ব্যবস্থা প্রক্রিয়াধীন। শহরের চারমাথা এলাকার মেসার্স বঙ্গ মিলার্স লিঃ নামের প্রতিষ্ঠানটির পাউরুটি ও বিস্কুট পণ্যের সিএম সনদ থাকলেও PCR সনদ না থাকায় তা গ্রহণের পরামর্শ প্রদান করা হয় ।সিএম গুণগত মান যাচাইয়ের জন্য নমুনা সীলকরন করা হয়েছে।

শহরের ১নং রেলগেট সংলগ্ন মেসার্স সেলিম হোটেল এন্ড রেস্টুরেন্ট নামের প্রতিষ্ঠানটির ফার্মেন্টেড মিল্ক পণ্যের বিএসটিআই’র কোন ধরনের সনদ (CM ও PCR) না থাকায় আগামী ৭ দিনের মধ্যে সনদ গ্রহণের পরামর্শ প্রদান করা হয়। নতুবা আইনত ব্যবস্থা প্রক্রিয়াধীন। পুরান বগুড়ার কেডিসি রোডে সীমা ফ্লাওয়ার মিলস নামের প্রতিষ্ঠানটির উৎপাদিত আটা,ময়দা,ভুষি ও সুজি পন্যসমূহের সিএম সনদ থাকলেও PCR সনদ না থাকায় তা গ্রহণের পরামর্শ প্রদান করা হয়।

সিএম গুণগত মান যাচাইয়ের জন্য নমুনা সীলকরন করা হয়েছে। জেলার শাজাহানপুর উপজেলার আশেকুর এলাকার চিনিপাতা দই ঘর নামীয় প্রতিষ্ঠানের উৎপাদিত ফার্মেন্টেড মিল্ক ও লাচ্ছা সেমাই পণ্য দু’টির সিএম সনদ থাকলেও PCR সনদ না থাকায় তা গ্রহণের পরামর্শ প্রদান করা হয় এবং সিএম গুণগত মান যাচাইয়ের জন্য নমুনা সীলকরন করা হয়েছে। সদর উপজেলার ছিলিমপুরের মেসার্স অতিথি ফিলিং স্টেশন নামীয় প্রতিষ্ঠানটির ডিস্পেন্সিং ইউনিটগুলো পরিমাপের গ্রহণযোগ্য সীমার মধ্যে পাওয়া যায়। আন্ডারগ্রাউন্ড স্টোরেস্ট ট্যাংকের হালনাগাদ সনদ গ্রহণের পরামর্শ প্রদান করা হয়।

চারমাথা এলাকার মেসার্স চারমাথা ফিলিং স্টেশন প্রতিষ্ঠানটির ডিস্পেন্সিং ইউনিটগুলো পরিমাপের গ্রহণযোগ্য সীমার মধ্যে সঠিক পাওয়া যায়। সাতমাথা এলাকায় বিআরটিসি এর মার্কেটের ১৫টি দোকানের স্বত্তাধিকারীকে ওজন ও পরিমাপক যন্ত্র সরবরাহকারী সনদ গ্রহণের পরামর্শ প্রদান করা হয়েছে। এ বিষয়ে বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহী (সংযুক্তি বগুড়া) এর কর্মকর্তাগণ জনাব মোঃ মেসবাহ- উল হাসান প্রতিনিধিকে বলেন,সাধারণের জনস্বার্থে এই ধরনের অভিযান সারা বছর অব্যাহত থাকবে। এ সময় উপস্থিত ছিলেন,বিএসটিআই এর ফিল্ড অফিসার (সিএম) এবং জনাব মোঃ শাহ আলম পলাশ খাঁন, পরিদর্শক (মেট.) সহ ওই কর্মরত কর্মকর্তা ও কর্মচারী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ