• মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০২:১৯ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

বিএসটিআই বগুড়া এবং শেরপুর প্রসাশনের যৌথ অভিযানে আইচ ললিপণ্য সহ তৈরির মেশিন জব্দ,১০হাজার টাকা জরিমানা

News Desk
আপডেটঃ : সোমবার, ২ অক্টোবর, ২০২৩

বগুড়া প্রতিনিধিঃ

বগুড়ার বিএসটিআই জেলা অফিস এবং শেরপুর উপজেলা প্রসাশনের যৌথ অভিযানে ১৫হাজার পিচ আইচ ললি পণ্য ও আইচ ললিপণ্য তৈরির মেশিন জব্দ করে মোবাইল কোর্ট। এসময় ওই প্রতিষ্ঠানকে অবৈধ ললিপণ্য রাখার দায়ে মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ১০হাজার টাকা জরিমানা করেন।

অফিস সুত্রে জানা গেছে,২রা অক্টোবর সোমবার গোপন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি)এস,এম,রেজাউল করিম,বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহী (সংযুক্তি) বগুড়া এর প্রসিকিউটর কর্মকর্তা মোঃ শাহ আলম পলাশ খাঁন পরিদর্শক (মেট.),মোঃ মেসবাহ উল হাসান, ফিল্ড অফিসার (সিএম) সহ থানা পুলিশের সহযোগিতায় একটি মোবাইল কোর্ট পরিচালিত হয়।

মোবাইল কোর্টের অভিযানকালে শেরপুর পৌর এলাকার গোসাইবাড়ি বটতলার মৃত আইয়ুব হোসেনের ছেলে মোঃ লিটন মিয়ার নিজ নামীয় মেসার্স এ মোহাম্মদ আইসক্রিম ভান্ডার কারখানায় গিয়ে ললিপণ্যের মোরক দেখতে পান। লিটন মিয়া নিজেই দির্ঘদিন ধরে কারখানায় মেশিন দ্বারা অবৈধ ভাবে ললি পণ্য তৈরি ও মজুদ করে আসছে।

এসময় মোবাইল কোর্ট কে বিএসটিআই এর কোন বৈধ সনদ দেখাতে পারেনি ওই কারখানার মালিক । বৈধ সনদ না পাওয়ায় ১৫হাজার অবৈধ ললিপণ্য মোরক সহ ললিপণ্য মোরক তৈরির মেশিন জব্দ করে মোবাইল কোর্ট। অবৈধ ললিপণ্য মোরক তৈরি সহ রাখার দায়ে ওজন ও পরিমাপ মানদন্ড আইন ২০১৮এর অনুসারে মোবাইল কোর্টের নিবার্হী ম্যাজিস্ট্রেট প্রতিষ্ঠানের মালিক মোঃ লিটন মিয়াকে ১০হাজার টাকা জরিমানা করেন। সেই সাথে অবৈধ ললিপণ্য ও তৈরির মেশিন তাৎক্ষণিক ধ্বংস করা সহ তাকে সতর্কও করে মোবাইল কোর্ট।

বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহী (সংযুক্তি) বগুড়া এর কর্মকর্তা মোঃ শাহ আলম পলাশ খাঁন বলেন, ধারাবাহিক ভাবে জেলা সহ বিভিন্ন উপজেলায় ভেজাল খাদ্য সহ ওজন কম দেওয়াকারীদের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান রয়েছে। তারই ধারাবাহিক আজ শেরপুরে অভিযান চালানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ