• সোমবার, ২০ মে ২০২৪, ১০:০০ অপরাহ্ন
শিরোনাম:
টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত বগুড়ায় বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারদের ১৯৭তম বুনিয়াদি প্রশিক্ষণে প্রশিক্ষণার্থীদের সাথে মতবিনিময় পুলিশ সুপারের মধুপুর সার্কেল অফিসার ১০ম বারের মতো শ্রষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত বগুড়ায় নয়া উদ্ভাবিত ডায়াবেটিক রাইস চাষে ব্যপক সাড়া ফেলেছে কৃষক আলী বগুড়ায় বন্ধুর মোটরসাইকেলে ঘুরতে গিয়ে দূর্ঘটনায় কলেজ ছাত্রীর মৃত্যু ওবায়দুল কাদেরের সাথে মোজাম্বিক কেন্দ্রীয় আ.লীগ নেতাদের সৌজন্য সাক্ষাৎ ধামরাইয়ে সাংবাদিকের হাত-পা ভেঙে দেওয়ার হুমকির প্রতিবাদে মানববন্ধন

রংপুরের খুনের আসামী রোস্তম চট্টগ্রামে র‌্যাব-৭ এর হাতে গ্রেফতার

News Desk
আপডেটঃ : বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম থেকেঃ

রংপুরে নিজ স্ত্রীর সাথে পরকীয়া সন্দেহে প্রকাশ্যে নির্মম ও নৃশংসভাবে কুপিয়ে একজনকে হত্যায় দায়েরকৃত মামলার একমাত্র খুনী আসামীকে মামলা রুজু হওয়ার ৩৬ ঘন্টার মধ্যে চট্টগ্রামে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। গ্রেফতার হওয়া আসামী মোঃ রুস্তম আলী সরকার (৫০), পিতা- মৃত গণি সরকার, সাং- চুতরা ফকিরাপাড়া, থানা- পীরগঞ্জ, জেলা-রংপুর।

১৯ সেপ্টেম্বর’২৩ ইং মঙ্গলবার রাতে ‌সুনিদ্দৃষ্ঠ অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৭ এর আভিযানিক একটি টীম চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানাধীন ফ্রিপোর্ট এলাকায় অভিযান পরিচালনা করে খুনের মামলার আসামী রুস্তম আলীকে গ্রেফতার করে।

ঘটনার বিবরনে প্রকাশঃ আসামী রুস্তম আলী কতৃক নিহত ভিকটিম মোস্তাফিজুর রহমান (৪৮) পেশায় একজন কৃষক এবং তিনি রংপুর জেলার পীরগঞ্জ থানাধীন সতরা ফকিরাপাড়া এলাকার বাসিন্দা। ধৃত আসামী রুস্তম আলী সরকার নিহত ভিকটিমের প্রতিবেশি। রুস্তম আলী সরকারের স্ত্রী’র সাথে নিহত ভিকটিমের অবৈধ সম্পর্ক আছে বলে দীর্ঘদিন ধরে সন্দেহ করে আসছিল রুস্তম আলী সরকার।

এ বিষয় নিয়ে গত ১৬ সেপ্টেম্বর ২০২৩ইং তারিখ সকালে রংপুরের পীরগঞ্জের স্থানীয় একটি মুদির দোকানের সামনে ভিকটিম মোস্তাফিজুর রহমানের সহিত রুস্তম আলী সরকারের বাকবিতন্ডা হয়।

এ ঘটনার জের ধরে পরিকল্পিতভাবে রুস্তম আলী সরকার গত ১৭ সেপ্টেম্বর ২০২৩ইং তারিখ রাত আনুমানিক ২১৩০ ঘটিকায় মোস্তাফিজুর রহমানের বাড়ি যাওয়ায় রাস্তার পাশে হত্যার উদ্দেশ্যে দেশীয় ধারালো অস্ত্র নিয়ে ওঁৎ পেতে থাকে।

পরবর্তীতে মোস্তাফিজুর রহমান বাজার থেকে বাড়ি যাওয়ার উদ্দেশ্যে বাইসাইকেল যোগে রওনা হলে রাত আনুমানিক ২২৩০ ঘটিকায় ঘটনাস্থলে উপস্থিত হলে তখন রুস্তম আলী সরকার তার হাতে থাকা ধারালো ছুরি দিয়ে মোস্তাফিজুর রহমানের শরীরে বিভিন্ন অংশে উপর্যুপরি আঘাত করলে মোস্তাফিজুর রহমান রক্তাক্ত ও গুরুত্বর জখম অবস্থায় মাটিতে লুটিয়ে পরে। সে সময় রাস্তা দিয়ে অন্যান্য লোক আসতে দেখে রুস্তম আলী সরকার ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। আশে-পাশের লোকজনের সহযোগীতায় রক্তাক্ত ও গুরুত্বর জখম অবস্থায় মোস্তাফিজুর রহমান’কে তাৎক্ষণিক পীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্য চিকিৎসক মোস্তাফিজুর রহমান’কে মৃত ঘোষণা করেন।

উক্ত মর্মান্তিক হত্যাকান্ডের ঘটনায় নিহত ভিকটিমের ছেলে বাদী হয়ে গত ১৮ সেপ্টেম্বর ২০২৩ইং তারিখ রংপুর জেলার পীরগঞ্জ থানায় ঘাতক রুস্তম আলী সরকার’কে একমাত্র আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে। যার মামলা নং-২৫, ১৮ সেপ্টেম্বর ২০২৩ ইং তারিখ, ধারা-৩০২ পেনাল কোড ১৮৬০।

মামলা রুজু হওয়ার পর রংপুর জেলার পীরগঞ্জ থানা পুলিশ কর্তৃক র‌্যাব-৭ চট্টগ্রাম বিশেষ সংবাদে জানতে পারে উক্ত আসামী চট্টগ্রাম এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে ভিকটিমের পরিবার আসামীকে গ্রেফতারে জন্য র‌্যাব-৭, চট্টগ্রাম বরাবর একটি আবেদন দাখিল করলে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, বর্ণিত হত্যা মামলার আসামী চট্টগ্রাম মহনগরীর ইপিজেড থানাধীন প্রি পোর্ট এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ১৯ সেপ্টেম্বর ২০২৩ইং তারিখ র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি অভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী মোঃ রুস্তম আলী সরকার (৫০), পিতা- মৃত গণি সরকার, সাং- চুতরা ফকিরাপাড়া, থানা- পীরগঞ্জ, জেলা-রংপুর’কে গ্রেফতার করতে সক্ষম হয়।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, সে উক্ত হত্যা মামলার এজাহারনামীয় একমাত্র পলাতক আসামী এবং সে আইন-শৃঙ্খলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে চট্টগ্রাম মহনগরীর ইপিজেড থানাধীন প্রি পোর্ট এলাকায় আত্মগোপন করেছিল।

গ্রেফতারকৃত আসামী রুস্তম আলীকে র‌্যাব-৭ আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ