• মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১২:৫৫ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

কপিলমুনিতে পানিই ফেজ-৩ এর সংশ্লিষ্ট উন্নয়ন সহযোগিদের নিয়ে কর্মশালা

News Desk
আপডেটঃ : বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩

এ কে আজাদ, পাইকগাছা উপজেলা প্রতিনিধি-(খুলনা):

খুলনার পাইকগাছার কপিলমুনি ইউপি সভাকক্ষে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) হেলভেটাস অর্থায়নে সুশীলন ও ডরপ কর্তৃক বাস্তবায়িত পানিই জীবন ফেইজ-০৩ প্রকল্পের আওতায় সরকারী ও বেসরকারী পর্যায়ে উন্নয়ন সহযোগীদের নিয়ে দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

ইউপি চেয়ারম্যান কওসার আলী জোয়ার্দ্দারের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখানে উপজেলা উপ সহকারী কৃষি কর্মকর্তা আবুল কালাম আজাদ, মৎস্য প্রতিনিধি রণধির সরকার, ইউপি সদস্য মোহাম্মদ ইউনুচ আলী, মোস্তাফিজুর রহমান মিন্টু, এলএসপি প্রীতীশ মন্ডল ও সুফিয়া খাতুন প্রমুখ।

কর্মশালায় ইউপি সদস্যবৃন্দ, সাংবাদিক নেতৃবৃন্দ, কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদ বিষয়ে অভিজ্ঞ সেবাদানকারীদের সাথে আলোচনা ও সমন্বয়ের মাধ্যমে এক মেলবন্ধনের সৃষ্টি হয়। কর্মশালায় আরও উপস্থিত ছিলেন ইউপি সচিব আ. গণী গাজী, সাংবাদিক মহানন্দ অধিকারী মিন্টু, ইউপি সদস্য মো. রফিকুল ইসলাম, রবীন্দ্রনাথ অধিকারী, মো. আলাউদ্দীন গাজী, অজিয়ার রহমান, ছখিনা বেগম, কাকুলি বিশ্বাস, সুশীলন এর উপজেলা সমন্বয়কারী তাপস কুমার দাশ ও কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার সুশীলন এর উপজেলা সমন্বয়কারী তাপস কুমার দাশ ও কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার মো. ইয়াকুব হোসেন।

বক্তারা বলেন জলবায়ু পরিবর্তন এর সাথে খাপ-খাইয়ে টিকে থাকতে হলে জলবায়ু সহনশীল কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদ এর সঠিক জাত নির্বাচন ও তার কার্যকারিতা সম্পর্কে স্থানীয় সেবাদানকারীদের প্রথমে সঠিক ধারনা থাকতে হবে। এবং তাদের যদি সঠিক ধারনা থাকে তবেই তারা তাদের অর্জিত জ্ঞান কাজে লাগিয়ে সুবিধাবঞ্চিত দরিদ্র জনগোষ্ঠীর জীবনযাত্রার মান পরিবর্তন করতে সক্ষম হবে।

স্থানীয়ভাবে সরকারী পর্যায়ে যে সকল উন্নয়ন সহযোগী উপস্থিত ছিলেন তারা বলেন সরকারীভাবে দপ্তরভিত্তিক যেসব প্রশিক্ষন ও পরিসেবার সুযোগ আছে সে পরিসেবাগুলো তারা স্থানীয় সেবাদানকারীদের মাধ্যমে সুবিধাবঞ্চিত দরিদ্র জনগোষ্ঠীর দোরগোড়ায় দেওয়ার জন্য তাদের দরজা সার্বক্ষণিক খোলা থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ