• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন

বগুড়া সোনাতলায় পুরুষত্তম মাস উপলক্ষে সন্ধ্যা আরতি ও ধর্মীয় আলোচনা

News Desk
আপডেটঃ : শনিবার, ৫ আগস্ট, ২০২৩

বিকাশ চন্দ্র স্বর্নকার, বগুড়া প্রতিনিধিঃ

বগুড়া সোনাতলার পৌর সদরের রাম নারায়ণ নারায়ণ বিহানী সাবর্বজনীন কেন্দ্রীয় দুর্গা মন্দিরে ৪ঠা আগষ্ট শুক্রবার রাতে পুরুষত্তম মাস উপলক্ষে সন্ধ্যা আরতি,মঙ্গল প্রদীপ,কীর্তন ও ধর্মীয় আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত থেকে ধর্মীয় আলোচনা করেন কৃষ্ণভাবনামৃত সংঘ ইস্কন বগুড়া মন্দিরের অধ্যক্ষ শ্রীপাদ খরাজীতা কৃষ্ণদাস। এতে বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জনার্দন শ্রীহরিদাস ও কানাই প্রেমদাস।

অনুষ্ঠান শুরুতেই প্রধান অতিথিকে পুস্পমাল্য অর্পণ করেন মন্দিরের সাধারণ সম্পাদক নিতাই লাল সাহা। বরন শেষে সন্ধ্যা আরতি সহ ভগবানের উদ্দেশ্যে প্রদিপ প্রজ্জলনের মাধ্যমে শুরু হয় ধর্মীয় আলোচনা সভা। এ সময় প্রধান আলোচক ইস্কন মন্দিরের অধ্যক্ষ খরাজীতা প্রভুপাদ তার বক্তব্যে বলেন চান্দ মাস অনুযায়ী একটি অধিমাস হয় যা, ভগবানের নামনুসারে পুরুষোত্তম মাস নামে পরিচিত। এই মাসের আরেকটি নাম মলমাস ।মলমাসে সাধারণত বিধি নিয়ম পালন করা নিষেধ। কিন্তু ভগবান শ্রীকৃষ্ণের প্রতি ভক্তি নিবেদনে অধিক কৃপা লাভ হয়ে থাকে ভক্তদের এবং অন্যান্য মাস অপেক্ষা অধিক ফলপ্রদায়ক বলে জানান তিনি।

তাই এই পুরুষোত্তম মাসে ভক্তরা সমবেত হয়ে প্রতিদিন রাতে মন্দিরে প্রার্থনার আয়োজন করে থাকে। এ সময় উপস্থিত ছিলেন, সহকারী শিক্ষক গৌতম সাহা, মনোরঞ্জন চন্দ্র সাহা,সুশান্ত চন্দ্র কর্মকার,উৎপল চন্দ্র সাহা,গৌতম কুমার সাহা,দিপক কুমার সাহা,উজ্জল চন্দ্র মহন্ত, মানবাধিকার কর্মী ও সাংবাদিক বিকাশ চন্দ্র স্বর্নকার প্রমুখ।

আলোচনা সভা শেষে উপস্থিত বিভিন্ন গ্ৰামের প্রায় ২শতাধিক ধর্মপ্রান সনাতনী নারী ও পুরুষের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ