• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন

টি-টোয়েন্টি সিরিজের বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের সূচি

News Desk
আপডেটঃ : শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪

অনলাইন ডেস্ক:

আগামী জুনে যুক্তরাষ্ট্রের মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সংক্ষিপ্ত ফরম্যাটে বিশ্বসেরা হওয়ার এই লড়াইয়ে নামার আগে স্বাগতিকদের বিপক্ষে একটি দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বাংলাদেশ। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে ইউএসএ ক্রিকেট (ইউএসএসি)।

দুই দলের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজটি হবে ৩ ম্যাচের। আগামী ২১ মে প্রথম টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। একদিন বিরতির পর সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ২৩ মার্চ। আর সিরিজের শেষ ও তৃতীয় টি-টোয়েন্টি ২৫ মার্চ। সিরিজের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে টেক্সাসের হিউস্টনে প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে (পিভিসিসি)।

বাংলাদেশের আগে কানাডার বিপক্ষে একটি ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে যুক্তরাষ্ট্র। এই দুই সিরিজ নিয়ে ইউএসএসির চেয়ারম্যান ভেনু পিসিকে বলেছেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এই ম্যাচগুলো আমাদের দলের জন্য গুরুত্বপূর্ণ হবে। ম্যাচের সূচির প্রস্তাবে সমর্থন জানানোয় আমি আইসিসি, ক্রিকেট কানাডা ও বিসিবিকে ধন্যবাদ জানাই।’

প্রথমবার কোনো সিরিজ খেলতে যুক্তরাষ্ট্রে যাবে বাংলাদেশ দল। এ সফর প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি বলেছেন, ‘বাংলাদেশ দলের আসন্ন যুক্তরাষ্ট্র সফর ক্রিকেটের জগতে একটি ঐতিহাসিক উপলক্ষ। বাংলাদেশ দলের সঙ্গে সিরিজ আয়োজনের জন্য এবং এই গুরুত্বপূর্ণ সফরটি সহজতর করার জন্য আমরা যুক্তরাষ্ট্র ক্রিকেটের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।’এদিকে আগামী পহেলা জুন থেকে পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ