• সোমবার, ২০ মে ২০২৪, ০৯:০১ পূর্বাহ্ন
শিরোনাম:
টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত বগুড়ায় বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারদের ১৯৭তম বুনিয়াদি প্রশিক্ষণে প্রশিক্ষণার্থীদের সাথে মতবিনিময় পুলিশ সুপারের মধুপুর সার্কেল অফিসার ১০ম বারের মতো শ্রষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত বগুড়ায় নয়া উদ্ভাবিত ডায়াবেটিক রাইস চাষে ব্যপক সাড়া ফেলেছে কৃষক আলী বগুড়ায় বন্ধুর মোটরসাইকেলে ঘুরতে গিয়ে দূর্ঘটনায় কলেজ ছাত্রীর মৃত্যু ওবায়দুল কাদেরের সাথে মোজাম্বিক কেন্দ্রীয় আ.লীগ নেতাদের সৌজন্য সাক্ষাৎ ধামরাইয়ে সাংবাদিকের হাত-পা ভেঙে দেওয়ার হুমকির প্রতিবাদে মানববন্ধন

লক্ষ্মীপুরে ভূমিদস্যুদের হামলায় সাংবাদিক মমিন আহত-৩

News Desk
আপডেটঃ : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪

সোহেল হোসেন, লক্ষ্মীপুর থেকেঃ

লক্ষ্মীপুরে ভূমিদস্যুদের হামলায় সাংবাদিক গাজী মমিন ও তাঁর বড় ইসলামী ব্যাংকে কর্মকর্তা আব্দুল মতিন আহত হয়েছেন। সাংবাদিক মমিন দৈনিক বাংলাদেশ কন্ঠের লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি ও লক্ষ্মীপুর প্রেসক্লাবের সদস্য। শুক্রবার বিকাল ৪ ঘটিকার দিকে লক্ষ্মীপুর সদর উপজেলার চররুহিতা ইউনিয়ন রাসূলগঞ্জ বাজার সাথে কবিরাজ বাড়িতে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় সাংবাদিক গাজী মমিন বাদী হয়ে লক্ষ্মীপুর মডেল থানায় ১০ জনকে অভিযুক্ত করে একটি লিখিত এজাহার দায়ের করেছেন। অভিযুক্তরা হলো, লিটন হোসেন, মিন্টু হোসেন, রায়হান, বেলাল হোসেন, আনোয়ার হোসেন টিটু, জিমু হোসেন, রত্মা বেগম, জিন্নতারা সালমা,কুসুম আক্তার, রহিমা খাতুনসহ অজ্ঞতনামা কয়েকজন।

সরজমিনে গিয়ে ও মামলা সূত্রে জানাযায়, দীর্ঘদিন থেকে অভিযুক্তরা সাংবাদিক মমিনের ক্রয়কৃত জমি থেকে নারিকেল, সুপারি পেড়ে নিয়ে যায়। ঘটনার দিন তারা লোকজন নিয়ে প্রকাশ্যে নারিকেল পেড়ে লুট করে নিয়ে যায়। খবর পেয়ে ভোক্তভোগি বাড়িতে গিয়ে নারিকেল পাড়ার বিষয়টি জিজ্ঞাস করলে অভিযুক্তরা ক্ষিপ্ত হয়ে লাঠি সোটা নিয়ে সাংবাদিক মমিনের উপর অতর্কিত হামলা চালায়।

এসময় তাঁর বড় ভাই আব্দুল মতিন এগিয়ে আসলে তাকেও এলোপাতাড়ি পিটিয়ে গলা টিপে হত্যার চেষ্টা করে আসামিরা। এসময় আসামিরা তাদের কাছে থাকা ১,২০,০০০ (এক লক্ষ বিশ হাজার) টাকা ছিনিয়ে নিয়ে যায়।

পরে স্থানীয় এলাকাবাসী তাদের শোরচিৎকার শুনে দৌড়ে আসলে ভূমিদস্যুরা পালিয়ে যার। পরে স্থানীয় এলাকাবাসী আহত মমিন ও তাঁর ভাইকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করেন। অপর দিকে মিথ্যা মামলা দিয়ে সাংবাদিক পরিবারের লোকজনকে হয়রানির চেষ্টা চালিয়ে যাচ্ছেন ভূমিখেকোরা।

এছাড়া দীর্ঘদিন যাবত জোর জবরদস্তি করে অবৈধ দখলবাজ লিঠন, মিন্টু, রায়হান গংরা একই বাড়ির অন্য লোকদের সম্পক্তিও জোর পূর্বক সন্ত্রাসী কায়দায় জবর দখল করে রেখেছে। তাদের বিরুদ্ধে থানা ও আদালতে একাধিক মামলা রয়েছে।

লক্ষ্মীপুর মডেল থানার (ওসি) সাইফুদ্দিন আনোয়ার জানিয়েছেন, জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দুই পক্ষই থানায় এজাহার দিয়েছেন। ঘটনার তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ