• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০৮ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়া বিএসটিআই এর অভিযানে ৯০হাজার টাকা জরিমানা লক্ষ্মীপুরে ভূমিদস্যুদের হামলায় সাংবাদিক মমিন আহত-৩ বীর চট্টলা কাব্য পরিষদের উদ্যোগে পন্ডিত সুদর্শন দাশকে গুনিজন সম্মাননা প্রদান প্রধানমন্ত্রী ২১ গুণীজনের হাতে একুশে পদক তুলে দিলেন লিবিয়া থেকে নৌকায় করে সাগরপথে ইউরোপ যাত্রাকালে তিউনিসীয় উপকূলে নৌযানে অগ্নিকাণ্ডের ঘটনায় ৯ বাংলাদেশী মারা গেছেন যৌনকর্মীসহ লক্ষ্মীপুরে শ্রমিক লীগ নেতা কারাগারে বগুড়ায় মহানাম ও লীলারস যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত বেনাপোলে শিশু ধর্ষনের অভিযোগে ধর্ষক গ্রেফতার মধুপুরে মামলায় জামিনে এসে স্বাক্ষী সহ পরিবারের লোকজনকে মারপিট করার অভিযোগ নোয়াখালীতে গাছ চাপা পড়ে আ.লীগ নেতার মৃত্যু

নাশকতার মামলায় চট্টগ্রাম মহানগর ছাত্রদল নেতা সালাউদ্দিন কাদেরকে গ্রেফতার করেছে র‌্যাব

News Desk
আপডেটঃ : সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম থেকেঃ

চট্টগ্রামে ককটেল বিস্ফোরণ, গাড়ীতে অগ্নিসংযোগের অভিযোগে নাশকতা মামলার আসামি চট্টগ্রাম মহানগর ছাত্রদল নেতা মোহাম্মদ সালাউদ্দিন কাদের চৌধুরী মানিকসহ ০৩ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭ চট্টগ্রাম।

ধৃত আসামিরা হলেন, মোহাম্মদ সালাউদ্দিন কাদের চৌধুরী মানিক (৩৯), পিতা- মৃত হাজী জমির উদ্দিন, সাং- দক্ষিণ সরল, থানা- বাঁশখালী। মোহাম্মদ রাজু মিয়া (২৯), পিতা- সৈয়দ গোলাম মোস্তাফা সাং- কুসুমবাগ, থানা- পাহাড়তলী, জেলা-চট্টগ্রাম ও জসিম উদ্দিন হেলালী(৪০) পিতা- শামসুল ইসলাম, সাং- উত্তর চরম্বা, থানা-লোহাগাড়া, জেলা- চট্টগ্রাম।

০৮ ডিসেম্বর’২৩ ইং শুক্রবার রাত ১১.৪৫ টায় গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় পৃথক ০২টি অভিযান পরিচালনা করে ০৩ আসামীকে আটক করে র‌্যাব-৭ চট্টগ্রামের পৃথক পৃথক আভিযানিক দল। তাদের বিরোদ্ধে চলমান বিরোধী দলের আন্দোলনে ককটেল বিস্ফোরন ও গাড়ীতে অগ্নিসংযোগের অভিযোগে চট্টগ্রাম মহানগরীর চাঁদগাও থানায় মামলা রয়েছে।

মামলা নং-২১, তারিখ ১৯ নভেম্বর ২০২৩ ধারাঃ বিষেশ ক্ষমতা আইন ১৯৭৪ এ ১৫(৩)/২৫(খ)। গ্রেফতারকৃত ৩ আসামী নাশকতা মামলার সন্ধিগ্ধ পলাতক আসামি এবং চট্টগ্রাম মহানগরীর চাঁদগাও আবাসিক এলাকায় অবস্থান করছিল, আসামি মোহাম্মদ সালাউদ্দিন কাদের চৌধুরী মানিক এবং মোঃ রাজু মিয়া চট্টগ্রাম মহানগর ছাত্রদল নেতা এবং তারা অবরোধ কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে গত ১৮ নভেম্বর ২০২৩ তারিখ চট্টগ্রাম মহানগরীর চাদগাঁও এলাকায় পাকা রাস্তার উপর দাঁড়িয়ে থাকা গাড়ীতে অগ্নি সংযোগ করে পালিয়ে যায় বলে অভিযোগ করা হয়েছে।

এছাড়াও লোহাগাড়া থানার মামলা নং-১৯, তারিখঃ ১২ নভেম্বর ২০২৩ইং ধারাঃ ১৪৩/৩৪১/৩২৩/৪২৭/৫০৬ পেনাল ১৮৬০ তথৎসহ 1908 The Explosive Substance Act-3 এর এজাহার নামীয় পলাতক আসামি জসিম উদ্দিন হেলালীকে একই দিন সন্ধ্যা ৭.৫০ টায় লোহাগাড়া থানাধীন নতুনপাড়া এলাকা থেকে গ্রেফতার করা হয়।

আসামি জসিম উদ্দিন হেলালী বাংলাদেশ জামায়াত ইসলামীর সক্রিয় সদস্য এবং অবরোধ কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে লোহাগাড়া থানা এলাকায় যানবাহন চলাচলে বাধা সৃষ্টি, ভাংচুর, অগ্নি সংযোগসহ নাশকতাকারীদের অর্থের যোগানদাতা ও সমন্বয়কারী বলে অভিযোগ রয়েছে মামলায়। সিডিএমএস পর্যালোচনায় গ্রেফতারকৃত আসামি জসিম উদ্দিন হেলালী এর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার লোহাগাড়া থানায় সরকারী সম্পত্তির ক্ষতিসাধন, বেআইনি সমাবেশ, নাশকতা, হত্যাচেষ্টাসহ সর্বমোট ০৭টি মামলা এবং চট্টগ্রাম মহানগর ছাত্রদল নেতা মোহাম্মদ সালাউদ্দিন কাদের চৌধুরী মানিক এর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার বাশঁখালী থানায় সরকারী সম্পত্তির ক্ষতিসাধন, বেআইনি সমাবেশ, নাশকতা সংক্রান্তে ০৪টি মামলার তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছে র‌্যাবের নির্ভরযোগ্য সুত্র।গ্রেফতারকৃত আসামিদেরকে আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর চাদগাঁও এবং লোহাগাড়া থানায় হস্তান্তর করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ