• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন
শিরোনাম:
সেনবাগে পুকুরের পানিতে ডুবে শিশু ছাত্রের মৃত্যু নোয়াখালীতে দাঁত ব্রাশ করতে গিয়ে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু মধুপুরের কুড়াগাছা ইউনিয়নের সর্বস্তরের জনগণের আয়োজনে ইফতার মাহফিল লায়ন শেখ শামসুদ্দিন আহামদ ছিদ্দিকীর ইফতার ও দোয়া সাহফিল অনুষ্ঠিত লক্ষীপুরে বাহুবলে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন পবিত্র ওমরাহ পালনে সৌদি যাত্রার প্রাক্কালে সকলের দোয়া চাইলেন হাজী জামশেদ সেনবাগে অসহায় নারী-পুরুষের মাঝে কাবিলমিয়া ফাউন্ডেশনের ইফতার ও ঈদ উপহার বিতরণ মধুপুরের মির্জাবাড়ী ইউনিয়নের সর্বস্তরের জনগণের আয়োজনে ইফতার মাহফিল ১৪ বছর পর ছদ্মবেশে থাকা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার চাটখিলে অন্ডকোষ টিপে প্রবাসী স্বামীকে হত্যার অভিযোগে স্ত্রী আটক

বাগাতিপাড়া জিগরী তমালতলা তরমুজের বাজারে নৈরাজ্য,বিপাকে ক্রেতারা

News Desk
আপডেটঃ : মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩

হাসান আলী সোহেল, নাটোর প্রতিনিধিঃ

হঠাৎ করেই নাটোরের বাগাতিপাড়া জিগরী তমালতলা বাজারে তরমুজের দাম বেড়ে গেছে। বর্তমানে প্রতি কেজি তরমুজ ৫৫ টাকা থেকে শুরু করে ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে বাজারে। ব্যবসায়ীরা যার কাছে যেমন দর পাচ্ছে ইচ্ছে মতো বিক্রি করছে। রোজার শুরুতেও এসব বাজারে তরমুজের দাম স্বাভাবিক ছিল। ঈদ কে সামনে রেখে মাত্র ৮-১০ দিনের ব্যবধানে কেজি প্রতি তরমুজের দাম বেড়ে দ্বিগুণ হয়ে গেছে। প্রচণ্ড রোদ ও পবিত্র রমজান মাসের কারনে এসব ব্যবসায়ীরা ইচ্ছেমতো তরমুজের দাম বাড়িয়ে বিক্রি করছে। বাজারে এখন প্রতিকেজি তরমুজ ৫৫-৬০ টাকা দামে বিক্রি হচ্ছে।

জানা গেছে,বিক্রেতারা কৃষকের জমি থেকে পিস হিসেবে তরমুজ কিনে এনে সিন্ডিকেটের মাধ্যমে কেজি দরে বিক্রি করছেন। এতে প্রকৃত চাষিরা দাম কম পেলেও অসাধু ব্যবসায়ীরা বিপুল অঙ্কের মুনাফা হাতিয়ে নিচ্ছেন। এদিকে খুচরা তরমুজ বিক্রেতা ফারুক হোসেন,আব্দুল্লাহ,আশরাফুল,আকরাম ও সেলিম সহ বেশ কয়েকজনের অভিযোগ,সিন্ডিকেট করে আড়তেই তরমুজ ব্যবসায়ীরা ইচ্ছেমতো তরমুজের দাম বাড়িয়েছেন। সরবরাহ থাকলেও সংকটের কথা বলে অড়তদাররা তরমুজের দাম বেশি নিচ্ছেন। তাই আমরাও নিরুপায় হয়ে ক্রেতা সাধারনের কাছে ওজন করে (কেজিতে) তরমুজ বিক্রি করতে বাধ্য হচ্ছি।

ভ্যান চালক শফিকুল ইসলাম জানান,গরমের কারণে ঠিকমতো গাড়ি চালাতেই পারি না। দিন শেষে যা আয় হচ্ছে, তাতে কোনরকমে স্ত্রী-সন্তান নিয়ে বেঁচে আছি। ছেলেমেয়েরা খেতে চাইলেও এ রোজগারে এত দামে তরমুজ খাওয়ানো সম্ভব হচ্ছে না। প্রশাসনের যথাযথ নজরদারি না থাকায় এ সিন্ডিকেটের দৌরাত্ম্য থামছেই না।

বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নীলুফা সরকার বলেন যত দ্রুত সম্ভব এই সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ