• বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৯:১৪ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্ব হিন্দু পরিষদ ধামরাই শাখার সাধারণ সম্পাদক সন্তোষ বণিকের স্ত্রীর পরলোকগমন মধুপুরে ভিজিএফ এর চাল বিতরণে বাঁধা ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে লাঞ্চিত রাজাখালী মাতবর পাড়া সমাজ সর্দার কমিটির উদ্যোগে ৩৫০ পরিবারে কোরবানীর মাংস বিতরন সোনাতলা পৌরসভায় দুস্থ ও হতদরিদ্রের ভিজিএফের এর চাল বিতরণ নোয়াখালীতে মায়ের সামনে পাঁচতলা ভবনের ছাদ থেকে পড়ে ছেলের মৃত্যু ৯ মাসে ৭ বার টাঙ্গাইল জেলায় শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হলেন মোল্লা আজিজুর রহমান নোয়াখালীতে নিখোঁজের দুদিন পর মাদরাসা ছাত্রের মরদেহ মিলল ঘাটলার নিচে মধুপুরে ২ দিন ব্যাপী জৈব পদ্ধতিতে চাষাবাদ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত সোনাতলায় ঈদুল আযহা উপলক্ষে ব্যস্ততা বেড়েছে কামারীদের, ব্যপক চাহিদা কাঠের গুঁড়ির বাঁশখালী পৌরসভার সাবেক প্যানেল মেয়রের বিরোদ্ধে প্রতারনা মামলা দায়ের

বাগাতিপাড়া জিগরী তমালতলা তরমুজের বাজারে নৈরাজ্য,বিপাকে ক্রেতারা

News Desk
আপডেটঃ : মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩

হাসান আলী সোহেল, নাটোর প্রতিনিধিঃ

হঠাৎ করেই নাটোরের বাগাতিপাড়া জিগরী তমালতলা বাজারে তরমুজের দাম বেড়ে গেছে। বর্তমানে প্রতি কেজি তরমুজ ৫৫ টাকা থেকে শুরু করে ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে বাজারে। ব্যবসায়ীরা যার কাছে যেমন দর পাচ্ছে ইচ্ছে মতো বিক্রি করছে। রোজার শুরুতেও এসব বাজারে তরমুজের দাম স্বাভাবিক ছিল। ঈদ কে সামনে রেখে মাত্র ৮-১০ দিনের ব্যবধানে কেজি প্রতি তরমুজের দাম বেড়ে দ্বিগুণ হয়ে গেছে। প্রচণ্ড রোদ ও পবিত্র রমজান মাসের কারনে এসব ব্যবসায়ীরা ইচ্ছেমতো তরমুজের দাম বাড়িয়ে বিক্রি করছে। বাজারে এখন প্রতিকেজি তরমুজ ৫৫-৬০ টাকা দামে বিক্রি হচ্ছে।

জানা গেছে,বিক্রেতারা কৃষকের জমি থেকে পিস হিসেবে তরমুজ কিনে এনে সিন্ডিকেটের মাধ্যমে কেজি দরে বিক্রি করছেন। এতে প্রকৃত চাষিরা দাম কম পেলেও অসাধু ব্যবসায়ীরা বিপুল অঙ্কের মুনাফা হাতিয়ে নিচ্ছেন। এদিকে খুচরা তরমুজ বিক্রেতা ফারুক হোসেন,আব্দুল্লাহ,আশরাফুল,আকরাম ও সেলিম সহ বেশ কয়েকজনের অভিযোগ,সিন্ডিকেট করে আড়তেই তরমুজ ব্যবসায়ীরা ইচ্ছেমতো তরমুজের দাম বাড়িয়েছেন। সরবরাহ থাকলেও সংকটের কথা বলে অড়তদাররা তরমুজের দাম বেশি নিচ্ছেন। তাই আমরাও নিরুপায় হয়ে ক্রেতা সাধারনের কাছে ওজন করে (কেজিতে) তরমুজ বিক্রি করতে বাধ্য হচ্ছি।

ভ্যান চালক শফিকুল ইসলাম জানান,গরমের কারণে ঠিকমতো গাড়ি চালাতেই পারি না। দিন শেষে যা আয় হচ্ছে, তাতে কোনরকমে স্ত্রী-সন্তান নিয়ে বেঁচে আছি। ছেলেমেয়েরা খেতে চাইলেও এ রোজগারে এত দামে তরমুজ খাওয়ানো সম্ভব হচ্ছে না। প্রশাসনের যথাযথ নজরদারি না থাকায় এ সিন্ডিকেটের দৌরাত্ম্য থামছেই না।

বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নীলুফা সরকার বলেন যত দ্রুত সম্ভব এই সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ