• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়া বিএসটিআই এর অভিযানে ৯০হাজার টাকা জরিমানা লক্ষ্মীপুরে ভূমিদস্যুদের হামলায় সাংবাদিক মমিন আহত-৩ বীর চট্টলা কাব্য পরিষদের উদ্যোগে পন্ডিত সুদর্শন দাশকে গুনিজন সম্মাননা প্রদান প্রধানমন্ত্রী ২১ গুণীজনের হাতে একুশে পদক তুলে দিলেন লিবিয়া থেকে নৌকায় করে সাগরপথে ইউরোপ যাত্রাকালে তিউনিসীয় উপকূলে নৌযানে অগ্নিকাণ্ডের ঘটনায় ৯ বাংলাদেশী মারা গেছেন যৌনকর্মীসহ লক্ষ্মীপুরে শ্রমিক লীগ নেতা কারাগারে বগুড়ায় মহানাম ও লীলারস যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত বেনাপোলে শিশু ধর্ষনের অভিযোগে ধর্ষক গ্রেফতার মধুপুরে মামলায় জামিনে এসে স্বাক্ষী সহ পরিবারের লোকজনকে মারপিট করার অভিযোগ নোয়াখালীতে গাছ চাপা পড়ে আ.লীগ নেতার মৃত্যু

বাগাতিপাড়া জিগরী তমালতলা তরমুজের বাজারে নৈরাজ্য,বিপাকে ক্রেতারা

News Desk
আপডেটঃ : মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩

হাসান আলী সোহেল, নাটোর প্রতিনিধিঃ

হঠাৎ করেই নাটোরের বাগাতিপাড়া জিগরী তমালতলা বাজারে তরমুজের দাম বেড়ে গেছে। বর্তমানে প্রতি কেজি তরমুজ ৫৫ টাকা থেকে শুরু করে ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে বাজারে। ব্যবসায়ীরা যার কাছে যেমন দর পাচ্ছে ইচ্ছে মতো বিক্রি করছে। রোজার শুরুতেও এসব বাজারে তরমুজের দাম স্বাভাবিক ছিল। ঈদ কে সামনে রেখে মাত্র ৮-১০ দিনের ব্যবধানে কেজি প্রতি তরমুজের দাম বেড়ে দ্বিগুণ হয়ে গেছে। প্রচণ্ড রোদ ও পবিত্র রমজান মাসের কারনে এসব ব্যবসায়ীরা ইচ্ছেমতো তরমুজের দাম বাড়িয়ে বিক্রি করছে। বাজারে এখন প্রতিকেজি তরমুজ ৫৫-৬০ টাকা দামে বিক্রি হচ্ছে।

জানা গেছে,বিক্রেতারা কৃষকের জমি থেকে পিস হিসেবে তরমুজ কিনে এনে সিন্ডিকেটের মাধ্যমে কেজি দরে বিক্রি করছেন। এতে প্রকৃত চাষিরা দাম কম পেলেও অসাধু ব্যবসায়ীরা বিপুল অঙ্কের মুনাফা হাতিয়ে নিচ্ছেন। এদিকে খুচরা তরমুজ বিক্রেতা ফারুক হোসেন,আব্দুল্লাহ,আশরাফুল,আকরাম ও সেলিম সহ বেশ কয়েকজনের অভিযোগ,সিন্ডিকেট করে আড়তেই তরমুজ ব্যবসায়ীরা ইচ্ছেমতো তরমুজের দাম বাড়িয়েছেন। সরবরাহ থাকলেও সংকটের কথা বলে অড়তদাররা তরমুজের দাম বেশি নিচ্ছেন। তাই আমরাও নিরুপায় হয়ে ক্রেতা সাধারনের কাছে ওজন করে (কেজিতে) তরমুজ বিক্রি করতে বাধ্য হচ্ছি।

ভ্যান চালক শফিকুল ইসলাম জানান,গরমের কারণে ঠিকমতো গাড়ি চালাতেই পারি না। দিন শেষে যা আয় হচ্ছে, তাতে কোনরকমে স্ত্রী-সন্তান নিয়ে বেঁচে আছি। ছেলেমেয়েরা খেতে চাইলেও এ রোজগারে এত দামে তরমুজ খাওয়ানো সম্ভব হচ্ছে না। প্রশাসনের যথাযথ নজরদারি না থাকায় এ সিন্ডিকেটের দৌরাত্ম্য থামছেই না।

বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নীলুফা সরকার বলেন যত দ্রুত সম্ভব এই সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ