• মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

সোনাতলায় টিএম একাডেমীতে নেই কাব্যতীর্থের শিক্ষকঃ হিন্দুধর্ম বিষয়ে পাশ নিয়ে দুঃচিন্তায় শিক্ষার্থীরা

News Desk
আপডেটঃ : রবিবার, ১২ নভেম্বর, ২০২৩

বগুড়া প্রতিনিধিঃ

বগুড়ার সোনাতলা পৌর শহরের টিএম মামোরিয়াল একাডেমিকতে ৬ষ্ঠ হতে ১০ম শ্রেণী পর্যন্ত নেই কাব্যতীর্থের শিক্ষক। প্রতিটি বিষয়ে নিয়মিত শিক্ষাদান হলেও ওই প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী জানিয়েছেন হিন্দু ধর্ম বিষয়ে শিক্ষাদান কোন শ্রেণীতেই হয়না।

ফলে আগামীতে এসএসসি পরিক্ষার্থীদের হিন্দুধর্ম বিষয়ে পাশ করা অনিশ্চিত হয়ে পড়েছে। ওই প্রতিষ্ঠানের ৯ম শ্রেনীর শিক্ষার্থী শ্রী কৌসিক কুমার মহন্ত জানান,আমি এই শিক্ষা প্রতিষ্ঠানে ৬ষ্ঠ শ্রেণী থেকে লেখা পড়া করে আসছি তবে প্রতি বছর বার্ষিকী পরীক্ষায় সব বিষয়ে ভালো ফলাফল করতে পারলেও হিন্দু ধর্ম শিক্ষায় ভালো ফলাফল করতে পারি নাই।

এর কারণ হিসেবে তিনি বলেন কোন শ্রেণীতেই হিন্দুধর্ম শিক্ষা বই কোন শিক্ষকই পড়াইনি। ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক বিষয়টির সত্যতা স্বীকার করে বলেন,দের বছর আগে কয়েকটি ইনসেনটিভ টিচার চেয়েছিলাম। তবে ওই সময়ে এর মধ্যে একটা হিন্দু শিক্ষক প্রাথমিক সুপারিশ প্রাপ্ত হলেও পরে আর তাকে পাওয়া যায়নি। তিনি আরো বলেন আগামীতে হিন্দু শিক্ষার্থীদের বিষয় মাথায় নিয়ে কাব্যতীর্থ শিক্ষক নেওয়া হবে।

অপরদিকে সোনাতলা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের দশম শ্রেণী(মানবিক)শিক্ষার্থী শ্রী উৎসব কুমার শীল সহ আরো অনেকেই জানান, হিন্দু ধর্ম শিক্ষা বই ৬ষ্ঠ হতে দশম শ্রেণী পর্যন্ত কোনো শ্রেণীতে স্বরন স্যার আমাদের পড়াইনি। এ বিষয়ে ওই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ জিএম আহসান হাবিব বলেন,বিষয়টি নিয়ে ইতিপূর্বে কোন ছাত্র অভিযোগ করেনি তবে খতিয়ে দেখা হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নজরুল ইসলাম জানান,এখন যেহেতু কমিটি নিয়োগ দিতে পারছেনা এবং এমপিআরসিএ হতে নিয়োগ হয়। তবে আগামী দিনে যে যে উচ্চ বিদ্যালয়ে কাব্যতীর্থের শিক্ষক নেই এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ