• বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্ব হিন্দু পরিষদ ধামরাই শাখার সাধারণ সম্পাদক সন্তোষ বণিকের স্ত্রীর পরলোকগমন মধুপুরে ভিজিএফ এর চাল বিতরণে বাঁধা ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে লাঞ্চিত রাজাখালী মাতবর পাড়া সমাজ সর্দার কমিটির উদ্যোগে ৩৫০ পরিবারে কোরবানীর মাংস বিতরন সোনাতলা পৌরসভায় দুস্থ ও হতদরিদ্রের ভিজিএফের এর চাল বিতরণ নোয়াখালীতে মায়ের সামনে পাঁচতলা ভবনের ছাদ থেকে পড়ে ছেলের মৃত্যু ৯ মাসে ৭ বার টাঙ্গাইল জেলায় শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হলেন মোল্লা আজিজুর রহমান নোয়াখালীতে নিখোঁজের দুদিন পর মাদরাসা ছাত্রের মরদেহ মিলল ঘাটলার নিচে মধুপুরে ২ দিন ব্যাপী জৈব পদ্ধতিতে চাষাবাদ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত সোনাতলায় ঈদুল আযহা উপলক্ষে ব্যস্ততা বেড়েছে কামারীদের, ব্যপক চাহিদা কাঠের গুঁড়ির বাঁশখালী পৌরসভার সাবেক প্যানেল মেয়রের বিরোদ্ধে প্রতারনা মামলা দায়ের

চট্টগ্রামে চুরিকৃত বিপুল পরিমাণ রপ্তানীযোগ্য গামের্ন্টস পণ্য র‌্যাবের হাতে জব্দ, ২ টি কাভার্ড ভ্যান সহ গ্রেফতার-৪

News Desk
আপডেটঃ : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম থেকেঃ

গাজীপুরের অনন্ত ক্যাজুয়াল ওয়্যার লিমিটেড কর্তৃক তৈরিকৃত ডেনিম জিন্স প্যান্ট বিদেশে রপ্তানীর উদ্দেশ্যে গাজীপুর হতে চট্টগ্রামের সীতাকুন্ডের কেডিএস ডিপোতে পৌঁছানোর জন্য মোহনা ট্রান্সপোট এর কাভার্ড ভ্যানে করে পাটানোর পর কাভার্ড ভ্যান চালক মোঃ মিজানুর রহমানের চাতুর্য্যে উক্ত পণ্যের চালান হয়ে যাওয়ার পর অবশেষে র‌্যাব-৭ এর আন্তরিক অভিযানে চট্টগ্রাম নগরীর বায়েজীদ এলাকা থেকে উদ্ধার করতে সক্ষম হয়েছে। উক্ত পন্য চুরি ঘটনার সাথে জড়িত ২ টি কাভার্ড ভ্যান সহ ৪ জনকে গ্রেফতার করে আইনে সোপর্দ্দ্য করা হয়েছে। চুরি হওয়া গার্মেন্ট পণ্যের আনুমানিক মূল্য ৩৫ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামিরা হলেন ১। মোঃ মিজানুুর রহমান (২০), পিতা-মোঃ মজিবুর রহমান, সাং-নিয়াজপুর, থানা-সুধারাম, জেলা-নোয়াখালী, ২। জহিরুল ইসলাম (৩৮), পিতা-মৃত ওবায়দুল হক, সাং-কলাকুপা, থানা-দৌলতখান, জেলা-ভোলা, ৩। মোঃ রুবেল (৩০), পিতা-মোঃ আজাদ, সাং-উত্তর ইলিশা, থানা-ভোলা সদর, জেলা-ভোলা এবং ৪। মেহেদী হাসান নয়ন (২০), পিতা- আব্দুল শুক্কুর, সাং-বড়ডেইল, থানা-মহেশখালী, জেলা-কক্সবাজার।

বিলম্বে প্রাপ্ত খবরে জানা যায়, গত ০২ নভেম্বর’২৩ইং গাজীপুরের অনন্ত ক্যাজুয়াল ওয়্যার লিমিটেড এর ৮,৯৯৯ পিস রপ্তানীযোগ্য জিন্স প্যান্ট কাভার্ড ভ্যানে বোঝাই করে চট্টগ্রামের কেডিএস ডিপো’র উদ্দেশ্যে পাটানো হয়।

চট্টগ্রামের উদ্দেশ্যে গমন করে পরদিন ০৩ নভেম্বর আনুমানিক দুপুর সোয়া ১ টায় মোহনা ট্রান্সপোর্টের কাভার্ড ভ্যানটি (ঢাকা মেট্রোঃ ট-১৩-৪৬৬৬) চট্টগ্রামের সীতাকুন্ডের কেডিএস ডিপোতে পৌঁছায়। কেডিএস ডিপোতে কাভার্ড ভ্যান পার্কিং করে চালক মোঃ মিজানুর রহমান মালামালের চালান কপি সিএন্ডএফ কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করে গাড়িতে ফিরে আসে। সিএন্ডএফ কর্তৃপক্ষ একই তারিখ রাত আনুমানিক ০৮.২০ ঘটিকায় কাভার্ড ভ্যান কেডিএস ডিপোতে প্রবেশ করানোর জন্য চালক মিজানুর রহমানকে ফোন করলে তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ পায়।

পরবর্তীতে সিএন্ডএফ কর্তৃপক্ষ কেডিএস ডিপোতে খোঁজাখুঁজি করে মালামালসহ কাভার্ড ভ্যানের সন্ধান না পেয়ে বিষয়টি অনন্ত ক্যাজুয়াল ওয়্যার লিমিটেড কোম্পানীর পরিবহন কর্মকর্তা মোঃ আশরাফুল আলম খান’কে অবহিত করেন। পরবর্তীতে কোম্পানীর পরিবহন কর্মকর্তা মোঃ আশরাফুল আলম খান এবং সিএন্ডএফ কর্তৃপক্ষ নিশ্চিত হয় চালক মোঃ মিজানুুর রহমান এবং অপরাপর সহযোগীদের নিয়ে ৮,৯৯৯ পিস রপ্তানীযোগ্য জিন্স প্যান্ট নিয়ে কেডিএস ডিপো, সীতাকুন্ড হতে প্রতারনামূলক ভাবে আত্মসাৎ করার উদ্দ্যেশে কাভার্ড ভ্যান নিয়ে কৌশলে পালিয়ে যায়।

উক্ত ঘটনায় অনন্ত ক্যাজুয়াল ওয়্যার লিমিটেড এর ম্যানেজার আইনগত পদক্ষেপ গ্রহনের জন্য র‌্যাব-৭, পতেঙ্গা, চট্টগ্রাম বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেন। বর্ণিত অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-৭, চট্টগ্রাম চুরি যাওয়া রপ্তানীযোগ্য গামেন্টস পন্য উদ্ধারের লক্ষ্যে দ্রুত গোয়েন্দা নজরদারি ও ছায়াতদন্ত শুরু করে।

নজরদারির এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চুরি যাওয়া মালামাল চট্টগ্রাম মহানগরীর বায়েজীদ বোস্তামী থানাধীন পূর্ব নাসিরাবাদ রুবি গেইট এলাকায় এক কাভার্ড ভ্যান থেকে অন্য কাভার্ড ভ্যানে স্থানান্তর করছে। উক্ত সংবাদের প্রেক্ষিতে গত ০৬ নভেম্বর’২৩ইং আনুমনিক ০৯৩০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচলনা করে আসামি মোঃ মিজানুুর রহমান(কাভার্ড ভ্যান চালক), জহিরুল ইসলাম, মোঃ রুবেল, মেহেদী হাসান নয়নকে কাভার্ড ভ্যান সহ গ্রেফতার করা হয়।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে ও তাদের হেফাজত হতে চুরি করা ৪,৩০০ পিস রপ্তানীযোগ্য জিন্স প্যান্ট উদ্ধারসহ ২টি কাভার্ড ভ্যান জব্দ করা হয়। উদ্ধার জিন্স প্যান্টের আনুমানিক মূল্য ৩৫ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামি এবং জব্দকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে র‌্যাব-৭ চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ