• মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০১:৪২ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

কপিলমুনিতে পুলিশের গাড়িতে ইট-পাটকেল নিক্ষেপ, ককটেল উদ্ধার; আহত ৩ পুলিশ

News Desk
আপডেটঃ : সোমবার, ৬ নভেম্বর, ২০২৩

এ কে আজাদ, পাইকগাছা উপজেলা প্রতিনিধি-(খুলনা):

পাইকগাছার সীমান্তবর্তী কপিলমুনি ইউপি’র কাশিমনগর বাজারে পুলিশের পেট্টোল গাড়ি লক্ষ করে ককটেল বিস্ফোরণ, ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। ঘটনায় অন্তত ৩ পুলিশ আহত হয়েছে। এসময় পুলিশ আত্নরক্ষার্থে ৪ রাউন্ড গুলি বর্ষণ করলে দূর্বৃত্তরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যেতে সক্ষম হয়।

পুলিশ ঘটনাস্থল থেকে ৩টি তাজা ককটেল ও ২টি বিস্ফোরিত ককটেলের খোঁসা উদ্ধার করেছে। আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

এদিকে পুলিশের গাড়ি লক্ষ করে ককটেল নিক্ষেপের ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিক কপিলমুনি সদরে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের একটি প্রতিবাদ মিছিল বের হয়।

পাইকগাছার কপিলমুনি পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদশক জাহাঙ্গীর হোসেন জানান, আজ সোমবার বিএনপি-জামায়াতের ডাকা অবরোধ কর্মসূচী সফল ও সরকার উৎখাৎ ষড়যন্ত্রের খবরে কপিলমুনি পুলিশ ফাঁড়ির এসআই শাহজুল ইসলাম, এএসআই মতিউরের নের্তৃত্বে একদল পুলিশ পেট্টোল গাড়ি নিয়ে সীমান্তবতী পুলিশ চেকপোস্ট এলাকায় যাচ্ছিল। পথিমধ্যে রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে কাশিমনগর নির্মানাধীন গ্রামীন মার্কেটের কাছে পৌছালে আকস্মিক অজ্ঞাত পরিচয় মুখোশধারী দূর্বৃত্তরা সংঘবদ্ধভাবে পুলিশের গাড়ি লক্ষ্য করে ২টি ককটেল নিক্ষেপ করে। কোন কিছু বুঝে ওঠার আগেই তারা গাড়ি লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে।

এসময় এসআই শাহজুল ইসলামসহ অন্তত ৩ জন পুলিশ আহত হয়। পুলিশও আত্নরক্ষার্থে দূর্বৃত্তদের লক্ষ করে ৪ রাউন্ড গুলি বর্ষণ করে। পরে পুলিশ ঘটনাস্থল থেকে ৩টি তাজা ককটেল, ২টি বিস্ফোরিত ককটেলের খোঁসা, লাঠি-সোটা ও দূর্বৃত্তদের ব্যবহৃত ইট-পাটকেল উদ্ধার করেছে।

ককটেল ও গুলির শব্দ পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌছান স্থানীয় কাশিমনগর বাজার কমিটির সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য শেখ রবিউল ইসলামসহ অনান্যরা। তিনি বলেন, ঘটনাস্থলে গিয়ে ২/৩ জন পুলিশকে আহত অবস্থায় দেখেন। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে তাজাসহ ৫টি ককটেল উদ্ধার করে বলেও জানান তিনি। এসময় তিনি বলেন, ঘটনার সময় বিদ্যুৎ ছিলনা।

ঘটনার শিকার পেট্টোল গাড়িতে ডিউটিরত এসআই শাহজুলের কাছে জানতে চাইলে তিনি বলেন। হরতাল সমর্থকরা তাদের পুলিশের গাড়ি লক্ষ করে ককটেল নিক্ষেপ করলে তিনিসহ ৩জন পুলিশ আহত হন। আত্নরক্ষার্থে তারা দূর্বৃত্তদের লক্ষ করে ৪ রাউন্ড গুলি বর্ষণ করলে তারা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। ঘটনার সময় বিদ্যুৎ ছিলনা। আহতদের উদ্ধার করে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাচ্ছেন। পরে বিস্তারিত জানাবেন বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ