• শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

কপিলমুনি বাজারে দ্রব্যমুল্য নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান; ৭ হাজার টাকা জরিমানা

News Desk
আপডেটঃ : বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩

এ কে আজাদ, পাইকগাছা উপজেলা প্রতিনিধি-(খুলনা):

খুলনার পাইকগাছা উপজেলার কপিলমুনি বাজারে বৃহস্পতিবার দুপুর ১ টায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আল আমিন দ্রব্য মুল্যের উর্ধগতি রোধে এ অভিযান পরিচালনা করেন।

এ সময় সরকার নির্ধারিত দামে বিক্রি না করা, মূল্য তালিকা প্রদর্শন না থাকায় মুরগী ব্যবসায়ী আবুবকরকে ৩ হাজার, রুহুল আমিন ২ হাজার ও রাজুকে ২ হাজার টাকা জরিমানা করেন। একইভাবে কাঁচা বাজার ঘুরে দেখেন ও সরকার নির্ধারিত মুল্যে আলু, পেয়াজ সহ নিত্যপণ্যের মুল্যে তালিকা ঝুলিয়ে রাখতে খুচরা ব্যবসায়ীদের নির্দেশ দেন। এ সময় বাজারের ধান্য চত্বর ফাঁকা করতে এবং অবৈধভাবে ব্যবসায়ীদের দখলে থাকা দোকান সরিয়ে নিতে স্থানীয় ইউএলও কে নির্দেশ প্রদান করেন তিনি।

বৃহস্পতিবার থেকে সরকার কর্তৃক নির্ধারিত দামে বিক্রি ও ক্রেতা সাধারণ কে সজাগ থাকার জন্য আহবান করেন। অন্যদিকে উপজেলা নির্বাহী অফিসার চলে যাওয়ার পরপরই ব্যবসায়ীরা তাদের পূর্বের রীতিতে ফিরে গিয়ে সরকার নির্ধারিত মুল্যে বিক্রি না করে রীতিমতো বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে। পরবর্তীতে বাজার ঘুরে দেখাগেছে, খুচরা বাজারে আলু ৪৫ টাকা, পেঁয়াজ ৭০ টাকা, ও অন্যন্য পণ্যের মুল্য অধিক দামে বিক্রি করছেন খুচরা ব্যবসায়ীরা। তারা জানান খুশবো এন্টার প্রাইজ থেকে তারা আলু ৪২ টাকায় ক্রয় করে ৪৫ টাকায় বিক্রি করছেন। একইভাবে পেঁয়াজের বাজার নিয়ন্ত্রিত হচ্ছে আড়ৎ থেকে। তাদের দাবি, আড়ৎদারদের নিয়ন্ত্রণ করতে পারলে বাজার নিয়ন্ত্রণে চলে আসবে। এ ব্যাপারে কার্যকরী পদক্ষেপ গ্রহণের দাবি তাদের।

ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার মোঃ জাহাঙ্গীর আলম, ২ নং কপিলমুনি ইউপি চেয়ারম্যান কওসার আলী জোয়াদ্দার, পেশকার মোঃ ইব্রাহিম, ইউএলও মো: কামাল হোসেন, সুমন ঘোষ, কপিলমুনি পুলিশ ফাঁড়ির দারোগা এস আই সাহাজুল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ