• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন
শিরোনাম:
টাঙ্গাইলের মধুপুরে জোরপূর্বক জমি দখলের অভিযোগ সেনবাগে পুকুরের পানিতে ডুবে মাদ্রাসা ছাত্র নিহত মধুপুরে পহেলা বৈশাখ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত কৃষি জমির টপ সয়েল কাটায় সাতকানিয়ায় মোবাইল কোর্টের অভিযানে ১ জনকে কারাদন্ড সেনবাগে সাংবাদিকদের সম্মানে উপজেলা ভাইস চেয়ারম্যানের ইফতার মাহফিল মধুপুরে খালেদা জিয়ার সু-স্বাস্হ্য ও রোগমুক্তি কামনায় দোয়া ও ইফতার মাহফিল দুঃস্থ অসহায়দের মাঝে ‘লায়ন্স ক্লাব অফ কসমোভ্যালী’র ঈদবস্ত্র বিতরন সেনবাগ পৌরবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন পৌর মেয়র ভিপি দুলাল মধুপুর কুড়ালিয়া(বাগবাড়ি)জামে মসজিদে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত সেনবাগে দুই হাজার গরীব,দু:স্হ ও অসহায়দের মাঝে হাসান মঞ্জুর এর ঈদ উপহার বিতরণ

তরুন উদ্যোক্তা তৈরিতে নার্সারীর ভুমিকা অপরিসীম কৃষিবিদ সোহরাব হোসেন

News Desk
আপডেটঃ : বুধবার, ১২ এপ্রিল, ২০২৩

বগুড়া প্রতিনিধিঃ

“প্রশিক্ষিত যুব উন্নয়ন দেশ বঙ্গ বন্ধু স্বপ্নের বাংলাদেশ”এই প্রতিপাদ্যকে সামনে রেখে যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক আয়োজিত ৭ দিন মেয়াদী নার্সারি ও ব্লক প্রিন্টিং প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন করা হয়েছে।

১১ই এপ্রিল মঙ্গলবার সকালে বগুড়ার সোনাতলা উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু মিলিনিয়াম হলে প্রশিক্ষণনার্থীদের নিয়ে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রওশন ইজদানীর সভাপতিত্বে এক উদ্বোধনী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। যুব উন্নয়ন অফিসের সহকারী কর্মকর্তা বাবু সুবীর পালের সঞ্চালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ ও উপজেলা কৃষি অফিসার সোহরাব হোসেন। প্রধান অতিথি বলেন,জিবন মান উন্নয়নে যুব সমাজকে আরো এগিয়ে আসতে হবে।

তরুন উদ্যোক্তা তৈরি করতে আমাদের প্রচেষ্টা অব্যাহতও রাখতে হবে। তিনি আরো বলেন এটি শুধু নার্সারির ক্ষেত্রে নয় কৃষি সংশ্লিষ্ট সকল ক্ষেত্রেই। উদ্বোধনী এ কোর্সে ৩০জন প্রশিক্ষণনার্থী অংশগ্রহণ করেন। এতে প্রশিক্ষক হিসেবে ছিলেন কোর্স কোডিনেটর ও সহকারী কর্মকর্তা সাইফুল ইসলাম।

এ প্রশিক্ষণে অংশগ্রহণকারী,জাকির হোসেন রিদয় প্রতিনিধিকে জানান,এ অনুষ্ঠানে অংশগ্ৰহন করে নার্সারি ও কৃষি ভিত্তিক বিষয়ের উপর অনেক কিছুই শিখতে পারলাম। তবে তিনি আরো বলেন ভবিষ্যতে আমি সহ আমার বন্ধুদের সাথে নিয়ে এ অভিজ্ঞতা কাজে লাগাবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ