• শনিবার, ২৫ মে ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

কিয়েভে ফের রুশ ড্রোন হামলা

News Desk
আপডেটঃ : বুধবার, ১২ জুলাই, ২০২৩

আন্তর্জাতিক ডেস্কঃ

ইউক্রেনের রাজধানী কিয়েভ ও আশপাশের অঞ্চলগুলো লক্ষ্য করে বুধবার (১২ জুলাই) আবারও ড্রোন হামলা চালিয়েছে রাশিয়া। এর আগের দিনও কিয়েভকে লক্ষ্য করে ড্রোন ছুঁড়েছিল রুশ বাহিনী।

কিয়েভের সামরিক প্রশাসনের প্রধান সেরহি পোপকো জানিয়েছেন, তাদের আকাশ প্রতিরক্ষাব্যবস্থা ড্রোন হামলা প্রতিহত করছে।

তিনি বলেছেন, ‘আকাশ হামলার সতর্কতা সাইরেন চালু! এই অঞ্চলের আকাশ প্রতিরক্ষাব্যবস্থা কিয়েভে কাজ করছে।’

সতর্কতা সাইরেন বন্ধ না হওয়া পর্যন্ত সাধারণ মানুষকে ঘরের ভেতর থাকার আহ্বান জানিয়েছে সামরিক প্রশাসন।

বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, আকাশ প্রতিরক্ষাব্যবস্থা ব্যবহার করে কোনো ড্রোন বা ক্ষেপণাস্ত্র প্রতিহত করলে যে ধরনের শব্দ শোনা যায়— তাদের কয়েকজন প্রত্যক্ষদর্শী ওই শব্দ শুনতে পেয়েছেন।

এর আগে মঙ্গলবার ইরানের তৈরি শহীদ ড্রোন দিয়ে কিয়েভে হামলা চালানোর চেষ্টা করে রাশিয়া। তবে ইউক্রেন দাবি করে, তারা রুশ বাহিনীর ছোঁড়া সবগুলো ড্রোনই ভূপাতিত করতে সমর্থ হয়।

ওইদিন ইউক্রেনের স্থানীয় সংবাদমাধ্যমে সামরিক প্রশাসনের পাঠানো একটি বার্তা প্রচার করা হয়। এতে বলা হয়, যখনই সতর্কতামূলক সাইরেন বেজে উঠবে তখনই যেন সবাই দ্রুত আশ্রয়কেন্দ্রে চলে যান।

এই বার্তায় সকল নাগরিককে ‘তথ্যগত দিক দিয়ে সতর্কতা’ বজায় রাখার আহ্বান জানিয়ে বলা হয়, যখন রাশিয়ার হামলা প্রতিরোধে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা কাজ করবে; তখন কেউ যেন সেগুলোর ছবি বা ভিডিও প্রকাশ না করেন। কারণ এতে করে রাশিয়া এগুলোর সন্ধান পেয়ে নির্দিষ্ট হামলা চালাতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ