• মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

নোয়াখালীতে বসুরহাট পৌরসভায় ৯৮ কোটি টাকার বাজেট ঘোষণা

News Desk
আপডেটঃ : বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩

মোঃ রিয়াজুল সোহাগ, নোয়াখালী থেকেঃ

নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার জন্য ৯৮ কোটি ৪৬ লাখ ৩১ হাজার ৪৮৩ টাকার বাজেট ঘোষণা করেছেন মেয়র আবদুল কাদের মির্জা।

বৃহস্পতিবার (১৫ জুন) সকাল সাড়ে ১০টায় বসুরহাট পৌরসভায় নিজের কার্যালয়ে তিনি এ বাজেট ঘোষণা করেন।

পৌরসভার সচিব মো. আবদুল হালিম, প্যানেল মেয়র নুর হোসাইন ফরহাদ, কাউন্সিলর মো. রাসেলসহ অন্যান্য কাউন্সিলরদের উপস্থিততে বাজেটটি ঘোষণা করা হয়।

বাজেটে রাজস্ব আয় প্রস্তাব করা হয়েছে ৩১ কোটি ৯৯ লাখ টাকা, উন্নয়ন অনুদান সাড়ে ৫৮ কোটি ৫০ লাখ টাকা, মূলধন হিসাব ৬০ লাখ টাকা ও প্রারম্ভিক জের ধরা হয়েছে ৭ কোটি ৩৭ লাখ ৩১ হাজার ৪৮৩ টাকা।

এছাড়া ব্যয়ের খাতে রাজস্ব ব্যয় ৩১ কোটি ৭৫ লাখ ৭০ হাজার টাকা, উন্নয়ন ব্যয় ৫৮ কোটি ৫০ লাখ টাকা, মূলধন ব্যয় ৭০ লাখ টাকা ও সমাপনী জের ধরা হয়েছে ৭ কোটি ৫০ লাখ ৬১ হাজার ৪৮৩ টাকা।

মেয়র আবদুল কাদের মির্জা বলেন, ১৯৯০ সালের ৪ এপ্রিল বসুরহাট পৌরসভা প্রতিষ্ঠা করা হয়। তখন থেকে বিভিন্ন প্রকার ঘাত-প্রতিঘাতের মাধ্যমে ৩য় শ্রেণির পৌরসভা বর্তমানে ১ম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছে। এবারের বাজেট আমার ১৬তম বাজেট। মেয়র হিসেবে পৌরসভার রাস্তাঘাট, কালভার্ট-ব্রিজ সব ক্ষেত্রে উন্নয়নের চেষ্টা করেছি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাদ্দ দেওয়া মানবিক সহায়তা পৌঁছে দিয়েছি অসহায় পৌরবাসীদের কাছে। পৌরসভার মসজিদগুলোতে প্রধানমন্ত্রীর বরাদ্দ দেওয়া অর্থ দিয়েছি। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এবারের বাজেট জনকল্যাণমুখী বাজেট। এ বাজেট বাস্তবায়ন হলে বসুরহাট পৌরসভা একটি মডেল পৌরসভায় উন্নীত হবে। কাউন্সিলর ও জনগণের সহযোগিতায় বসুরহাট পৌরসভা আরও এগিয়ে যাবে বলেও আশা প্রকাশ করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ