• বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্ব হিন্দু পরিষদ ধামরাই শাখার সাধারণ সম্পাদক সন্তোষ বণিকের স্ত্রীর পরলোকগমন মধুপুরে ভিজিএফ এর চাল বিতরণে বাঁধা ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে লাঞ্চিত রাজাখালী মাতবর পাড়া সমাজ সর্দার কমিটির উদ্যোগে ৩৫০ পরিবারে কোরবানীর মাংস বিতরন সোনাতলা পৌরসভায় দুস্থ ও হতদরিদ্রের ভিজিএফের এর চাল বিতরণ নোয়াখালীতে মায়ের সামনে পাঁচতলা ভবনের ছাদ থেকে পড়ে ছেলের মৃত্যু ৯ মাসে ৭ বার টাঙ্গাইল জেলায় শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হলেন মোল্লা আজিজুর রহমান নোয়াখালীতে নিখোঁজের দুদিন পর মাদরাসা ছাত্রের মরদেহ মিলল ঘাটলার নিচে মধুপুরে ২ দিন ব্যাপী জৈব পদ্ধতিতে চাষাবাদ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত সোনাতলায় ঈদুল আযহা উপলক্ষে ব্যস্ততা বেড়েছে কামারীদের, ব্যপক চাহিদা কাঠের গুঁড়ির বাঁশখালী পৌরসভার সাবেক প্যানেল মেয়রের বিরোদ্ধে প্রতারনা মামলা দায়ের

সোনাতলায় সঃ প্রাঃ বিদ্যালয়ে বারান্দায় চলছে শিশুদের পাঠদান

News Desk
আপডেটঃ : বুধবার, ৫ জুন, ২০২৪

বগুড়া প্রতিনিধি:

বগুড়া সোনাতলায় শ্রেণী কক্ষ সংকটের কারণে বিদ্যালয়ের বারান্দায় চলছে শিশুদের পাঠদান। সরেজমিনে উপজেলার ৯০ নং মিলনের পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, বারান্দায় কোমলমতি শিশুদের পাঠদান করাচ্ছেন একজন শিক্ষিকা। সহকারী শিক্ষিকা রাজিয়া সুলতানা বলেন,শ্রেনী কক্ষের সংকট এ কারণেই বারান্দায় শিশু শ্রেণীর শিক্ষার্থীদের পাঠদান করানো হচ্ছে।

খুদে শিক্ষার্থীরা জানান ঘর না থাকার কারণে প্রতিদিন বারান্দায় লেখাপড়া করান মেডাম। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফেরদৌস আলম জানান, নিয়মিত ৬টি শ্রেণীতে দুই শিফটে পাঠদান করানো হয় এই বিদ্যালয়ে।দুই শিফটে ৬টি শ্রেনী তিনটি করে ক্লাশ নেওয়ার জন্য ৩টি শ্রেণী কক্ষ দরকার হলেও দুইটি শ্রেণী কক্ষ আছে বিধায় পাঠদান যাতে করে ব্যহত না হয় সেদিক লক্ষ্য রেখে শিশুদের বারান্দায় ব্রেন্সে পাঠদান করানো হচ্ছে।

তিনি আরো বলেন বিদ্যালয়ে মোট ৭৪জন ছাত্র/ছাত্রী ভর্তি আছেন সেই সাথে বিদ্যালয়ের একটি ভবন পরিত্যক্ত হয়েছে এবং নতুন ভবন নির্মাণ হলে এ সমস্যা কেটে যাবে। এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার মোঃ এনায়েতুর রশীদ বলেন,ওই বিদ্যালয়ের শ্রেণী কক্ষ সংকট সেটা আমি জানি এবং ওখানে একটি ভবন পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে তবে খুব শীঘ্রই ওখানে নতুন ভবন নির্মাণের কাজ শুরু হবে।

তাহলে শিশুদের পাঠদানের আর কোনো সমস্যা থাকবে না। উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা শারমিন বলেন,ওই বিদ্যালয়ের সমস্যার কথা কেউ আমাকে অবগত করে নাই তবে বিষয়টি খোঁজ নিয়ে দেখবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ