• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:০৪ পূর্বাহ্ন
শিরোনাম:
র‌্যাব-৭ এর হাতে গ্রেফতার হল ফেনীর কিশোর গ্যাং “সোয়াগ-৪৭” তীব্র গরম ও তাপদাহে অতিষ্ঠ সোনাতলাবাসী বাড়ছে নানা রোগ নোয়াখালীতে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায় চট্টগ্রামে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সর্বস্তরের সাংবাদিকদের মানববন্ধন বগুড়ায় ১৮দিনেও সন্ধান মিলেনি পলি রানীর থানায় জিডি মধুপুরে জৈব কৃষি ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত তীব্র গরম ও তাপদাহে অতিষ্ঠ মধুপুরবাসী বাড়ছে নানা রোগ সোনাতলায় প্রাণিসম্পদ কর্তৃক এতিম শিক্ষার্থীদের ডিম,দুধ খাওয়ানো হয় নোয়াখালীতে বিয়ের গেইটে সাজসজ্জায় চেয়ার থেকে পড়ে শ্রমিকের মৃত্যু টাঙ্গাইলের মধুপুরে টিওটি প্রশিক্ষণ অনুষ্ঠিত

বাংলাদেশ ব্যাংক ইসলামী ব্যাংকের জমি কিনলো

News Desk
আপডেটঃ : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩

বাংলাদেশ ব্যাংক ইসলামী ব্যাংকের জমি কিনলো

ব্যাংকপাড়া খ্যাত মতিঝিলের সেনা কল্যাণ ভবনের পাশের বেসরকারি খাতের ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের জমি কিনে নিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বৃহস্পতিবার (১৬ মার্চ) বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মেজবাউল হক অর্থসূচককে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, সেনা কল্যাণ ভবনের পাশে ৭০ দশমিক ৮২ শতক জমি প্রধান কার্যালয়ের ভবন তৈরির জন্য কিনেছিল ইসলামী ব্যাংক। সেই জমি বাংলাদেশ ব্যাংকের কাছে বিক্রি করে দিয়েছে বেসরকারি খাতের এই ব্যাংকটি। জমিটি কিনতে বাংলাদেশ ব্যাংক খরচ করেছে ১১০ কোটি টাকা।

সম্প্রতি ইসলামী ব্যাংক থেকে নামে-বেনামে বড় ঋণ দেওয়ার খবর প্রকাশ পায়। এতে ব্যাংকটির আমানত ব্যাপকহারে কমতে থাকে। একপর্যায়ে ব্যাংকটিকে বিশেষ সুবিধার আওতায় তারল্য জোগান দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এক্ষেত্রে নীতি ছাড়ও পেয়েছে ব্যাংকটি।

ক্রয় করা জমিতে শীগ্রই সর্বাধুনিক সুবিধা ও নিরাপত্তা সম্বলিত একটি ভবন তৈরির কাজ শুরু করবে বাংলাদেশ ব্যাংক। বর্তমানে আর্থিক খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংকের নিজস্ব দুটি ভবন রয়েছে। তাতে জায়গা সংকুলান হচ্ছে না। এ জন্য সেনা কল্যাণ ভবনের বেশির ভাগ ফ্লোর ভাড়া নিয়ে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ