• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন

আত্মসমর্পনকৃত জলদস্যুদেরকে বাঁশখালীতে এনে ঈদ সামগ্রী উপহার দিলেন র‌্যাব-৭

News Desk
আপডেটঃ : বুধবার, ৩ এপ্রিল, ২০২৪

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম থেকে:

২০১৮ ও ২০২০ সালে দক্ষিণ বঙ্গোপসাগর উপকূলীয় অঞ্চল থেকে আত্মসমর্পণকৃত ৭৭ জন আলোর পথের অভিযাত্রীদের (সাবেক জলদস্যু) মাঝে র‌্যাব-এর মহাপরিচালকের পক্ষ থেকে আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর’২৪ উপলক্ষে উপহার সামগ্রী বিতরণ এবং তাদের বর্তমান জীবন যাপনের উপর বিশেষ মতবিনিময় সভার আয়োজন করেছেন র‌্যাব-৭ চট্টগ্রাম।

০২ এপ্রিল’২৪ ইং মঙ্গলবার সকাল ১১ টায় বাঁশখালী উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, র‌্যাব-৭ এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মাহবুব আলম, বিপিএম, পিপিএম, পিএসসি, বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার(ভূমি) আব্দুল খালেক পাটোয়ারী, র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক ও মিডিয়া অফিসার মোঃ নূরুল আবছার, বাঁশখালী থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ তোফায়েল আহমদ সহ র‌্যাব-৭ এর কর্মকর্তাবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

র‌্যাব-৭ এর অধিনায়ক লেঃকর্নেল মাহবুবুর রহমান বিপিএম, পিপিএম, পিএসসি তার বক্তৃতায় বলেন, র‌্যাব-৭ চট্টগ্রামের বিশেষ অভিযান এবং কঠোর পর্যবেক্ষণের মাধ্যমে গত ২০১৮ সালের ৪৩ জন জলদস্যুকে আত্মসমর্পণ করাতে সক্ষম হয় এবং তাদের আত্মসমর্পণ পরবর্তী সময়ে র‌্যাব-৭, চট্টগ্রাম কর্তৃক বিভিন্ন সময়ে বিভিন্ন সহযোগিতার মাধ্যমে তারা স্বাভাবিক জীবন যাপন শুরু করে।

আত্মসমর্পণকৃত জলদস্যুদের সমাজে স্বস্তির সাথে স্বাভাবিক জীবনযাপন ও র‌্যাবসহ সকল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক সহযোগিতার মনোভাবের কথা বিবেচনা করে গত ২০২০ সালে র‌্যাব-৭, চট্টগ্রাম আরও ৩৪ জন জলদস্যুকে আত্মসমর্পণ করাতে সক্ষম হয়। র‌্যাব-৭, চট্টগ্রাম উল্লেখিত জলদস্যুদের আত্মসমর্পণের পর থেকে সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানসহ বিভিন্ন সময়ে তাদেরকে ঈদ সামগ্রী উপহার এবং প্রণোদনা প্রদান করে থাকে।

একই ধারাবাহিকতায় র‌্যাবের মহাপরিচালকের পক্ষ থেকে মহেশখালী, কুতুবদিয়া, বাঁশখালী এবং পেকুয়া উপকূলীয় অঞ্চলের আত্মসমর্পণকৃত আলোর পথের অভিযাত্রীদের জন্য আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে এ উপহার সামগ্রীর আয়োজন ও তাদের জিবন মান, সুখ দুঃখের খবরা খবর নিতে এ আয়োজন। জলদস্যুতার বিপদজনক জগত থেকে যারা আলোর পথের যাত্রী হবে, তাদের সকলের পাশে র‌্যাব ফোর্সেস সবসময় সার্বিক সহযোগিতা নিয়ে পাশে থাকবে বলেও জানান তিনি।

র‌্যাব-৭ এর ঈদ উপহার সামগ্রী বিতরন ও আলোর পথে অভিযাত্রীদের সাথে মত বিনিময় সভায় আত্মসমর্পণকৃত জলদস্যুরা র‌্যাবের এরুপ কল্যাণমূলক কর্মকান্ডে সন্তুষ্টি প্রকাশ ও অপকর্ম থেকে ফিরে এসে সুন্দর ও স্বাভাবিকভাবে জীবনযাপনের অনুপ্রেরণা যোগানোর কথা প্রকাশ করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ