• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৫৭ পূর্বাহ্ন

সোনাতলায় জমজমাট ঈদের বেচাকেনা

News Desk
আপডেটঃ : রবিবার, ৩১ মার্চ, ২০২৪

বিকাশ স্বর্নকার,বগুড়া প্রতিনিধি:

বগুড়া সোনাতলায় শেষ মুহূর্তে ক্রেতার উপচে পড়া ভিড়ে জমজমাট ঈদের বাজার। স্থানীয় ব্যবসায়ীরা জানান,যদিও মাহে রমজানের শুরুতেই ততটা বেচাকেনা হয়নি তবে এখন ক্রেতাদের প্রচন্ড ভীড় বেড়েছে। পৌর শহরে বিভিন্ন মার্কেট সহ দোকানগুলোতে নানান বয়সী ক্রেতারা এবার ঈদে তাদের পছন্দের পোশাক কিনতে ভীড় করছে। তবে ক্রেতারা জানান এবার ঈদে প্রায় দোকানে নতুন ডিজাইনের পোশাক মিললেও চড়া দামের কারণে কিনতে তাদের কষ্ট হচ্ছে।

এছাড়াও মুদি দোকানগুলোতে চলছে সেমাই চিনি কেনার হিরিক। তবে থেমে নেই জুতা সেন্ডেলের দোকানদার তারাও সমানতালে করছে বেচাকেনা। এদিকে স্বর্ন ব্যবসায়ীরা জানান এই ঈদে তাদের দোকানে খুব একটা দেখা মিলছে না ক্রেতাদের। এর কারণ হিসেবে দুষলেন অস্থির সোনার বাজারকে। মিতু গার্মেন্টস এর সত্ত্বাধিকারী মুকুল মন্ডল জানান,ক্রেতাদের উপস্থিতি খুবই ভালো এবং অল্প দেখাতেই তৈরি পোশাক বিক্রি হচ্ছে। তবে এবার ঈদে নতুন ডিজাইনের মেয়েদের ছেলেদের পোশাক এসেছে।

এ রকম বেচাবিক্রি হলে এ ঈদে দু-তিন লাখ টাকা ঘরে উঠবে। বাজারের মুদি দোকানী পলাশ সাহা বলেন,রোজার শুরুতেই বেচাকেনা ততটা না হলেও এখন বেচাকেনা খুবই ভালো। কসমেটিক দোকানী গোপাল সাহা বলেন, এখনো তেমন বেচাকেনা জমে উঠেনি তবে ঈদের তিন চার দিন আগে থেকে ভালো বেচাকেনা হবে আশা করছি।

জুতা ব্যবসায়ী বলাই সাহা বলেন,ক্রেতাদের ভিড় বেড়েছে এবং এঈদে নতুন ডিজাইনের সুতা সান্ডেল এসেছে বেচাবিক্রি ভালো হচ্ছে। আটোগাড়ি চালক সবুজ রায় বলেন,ঈদের বাজার উপলক্ষে রাস্তায় গাড়ি বের করলেই প্রচুর পরিমাণে লোকজন দেখা মিলছে। এদিকে ঈদের বাজার উপলক্ষে রাস্তাঘাটে প্রচন্ড যানজট লক্ষ্য করা গেছে। তবে ট্রাফিক পুলিশের সদস্য না থাকায় মাঝে মধ্যে যানজট নিরসনে লক্ষ্যে পুলিশের ভূমিকা পালন করতে দেখা গেছে।

এদিকে থানা পুলিশ জানিয়েছে,ঈদুল ফিতর নির্বিঘ্নে ও নিরাপদ ভাবে পালনের লক্ষ্যে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। সোনাতলা থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (ওসি) বাবু কুমার সাহা বলেন,পবিত্র ঈদ উৎসব নিরাপদ ও নির্বিঘ্নে যাতে করে পালন করতে পারে সেদিক খেয়াল করে পুরা উপজেলাকে নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হবে।

হাটে বাজার রাস্তাঘাটে সহ মার্কেট গুলোতে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে আমাদের সদস্যরা দায়িত্ব পালন করছে। রাতে ঢাকা থেকে যেসব যাত্রীরা আসবে তাদের নিরাপদে বাড়ি যাওয়ার লক্ষ্যে রাতে পুলিশি টহল জোরদার করা হয়েছে। তিনি সবাইকে ঈদের আগাম শুভেচ্ছা জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ