• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:০২ অপরাহ্ন
শিরোনাম:
র‌্যাব-৭ এর হাতে গ্রেফতার হল ফেনীর কিশোর গ্যাং “সোয়াগ-৪৭” তীব্র গরম ও তাপদাহে অতিষ্ঠ সোনাতলাবাসী বাড়ছে নানা রোগ নোয়াখালীতে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায় চট্টগ্রামে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সর্বস্তরের সাংবাদিকদের মানববন্ধন বগুড়ায় ১৮দিনেও সন্ধান মিলেনি পলি রানীর থানায় জিডি মধুপুরে জৈব কৃষি ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত তীব্র গরম ও তাপদাহে অতিষ্ঠ মধুপুরবাসী বাড়ছে নানা রোগ সোনাতলায় প্রাণিসম্পদ কর্তৃক এতিম শিক্ষার্থীদের ডিম,দুধ খাওয়ানো হয় নোয়াখালীতে বিয়ের গেইটে সাজসজ্জায় চেয়ার থেকে পড়ে শ্রমিকের মৃত্যু টাঙ্গাইলের মধুপুরে টিওটি প্রশিক্ষণ অনুষ্ঠিত

লক্ষ্মীপুরে অবৈধ ইটভাটায় অভিযান, ১৭ লাখ টাকা জরিমানা

News Desk
আপডেটঃ : মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৪

সোহেল হোসেন, লক্ষ্মীপুর থেকেঃ

লক্ষ্মীপুর জেলাসহ ১৫টি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে ১৭ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে একটি ইটভাটা গুড়িয়ে দেয়া হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারী) দিনব্যাপী পাঁচ উপজেলার বিভিন্ন ইউনিয়নে অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা আদায় করা হয়।

এর মধ্যে রামগতি উপজেলায় ৪টি ইটভাটায় ৯ লাখ টাকা, কমলনগর উপজেলায় ৪টি ইটভাটাকে ২ লাখ ৫০ হাজার টাকা, সদর উপজেলায় ২টি ইটভাটাকে ৩ লাখ টাকা, রামগঞ্জ উপজেলায় ১টি ইটভাটাকে ২ লাখ টাকা এবং রায়পুর উপজেলায় ৪টি ইটভাটাকে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জরিমানাকৃত অবৈধ ভাটাগুলো হলো রায়পুর উপজেলার রায়পুর এসোসিয়েটস ব্রিকস, মেসার্স গাজী ব্রিকস, মেসার্স মন্তাজ ব্রিকস, মেসার্স মফিজ ব্রিকস। কমলনগর উপজেলার মেঘনা ব্রিকস, সুমাইয়া ব্রিকস, হাজী হক ব্রিকস, আল্লারদান ব্রিকস। রামগতি উপজেলার আনোয়ারা ব্রিকস ম্যানু, শাওন সোহাগ ব্রিকস ম্যানু, জননী ব্রিকস ম্যানু, আল-আমিন ট্রেড কর্পোরেশন এ.এস.বি ব্রিকস (চিমনি ভেঙে দেওয়া হয়েছে)।

এছাড়া রামগঞ্জ উপজেলার মেসার্স জাহাঙ্গীর ব্রিকস। সদর উপজেলার রাহাত রাতুল ব্রিকস ও আর এ বি ব্রিকস।

জানা যায়, জেলা প্রশাসক সুরাইয়া জাহানের নির্দেশনা অনুযায়ী লক্ষ্মীপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মকবুল হোসেন, রামগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রাসেল ইকবাল, রায়পুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মনিরা খাতুন, রামগতি উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) আমজাদ হোসেন, জেলা প্রশাসন কার্যালয়ের সহকারী কমিশনার অমিত কুমার বিশ্বাস ও মীর মেজবাহীজ্জুলাম. কমলনগর উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) শামসুদ্দিন মো. রেজা ও জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মো. সাদ্দাম হোসেন উপজেলার বিভিন্ন ইউনিয়নে অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করেন।

এ সময় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) সংশোধনী আইন, ২০১৯ এর বিভিন্ন ধারায় সর্বমোট ১৫টি মামলায় ১৭ লাখ ১৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান ও আদায়সহ চিমনি ধ্বংস করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন সংশ্লিষ্ট থানার পুলিশ, জেলা আনসার ব্যাটালিয়নের সদস্য এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যরা।

সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মকবুল হোসেন জানান, অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে। এই সময় নিয়ম না মেনে ইটভাটা স্থাপন করায় জরিমানা আদায় করা হয়। আগামীতে এ অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ