• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:২০ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়া বিএসটিআই এর অভিযানে ৯০হাজার টাকা জরিমানা লক্ষ্মীপুরে ভূমিদস্যুদের হামলায় সাংবাদিক মমিন আহত-৩ বীর চট্টলা কাব্য পরিষদের উদ্যোগে পন্ডিত সুদর্শন দাশকে গুনিজন সম্মাননা প্রদান প্রধানমন্ত্রী ২১ গুণীজনের হাতে একুশে পদক তুলে দিলেন লিবিয়া থেকে নৌকায় করে সাগরপথে ইউরোপ যাত্রাকালে তিউনিসীয় উপকূলে নৌযানে অগ্নিকাণ্ডের ঘটনায় ৯ বাংলাদেশী মারা গেছেন যৌনকর্মীসহ লক্ষ্মীপুরে শ্রমিক লীগ নেতা কারাগারে বগুড়ায় মহানাম ও লীলারস যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত বেনাপোলে শিশু ধর্ষনের অভিযোগে ধর্ষক গ্রেফতার মধুপুরে মামলায় জামিনে এসে স্বাক্ষী সহ পরিবারের লোকজনকে মারপিট করার অভিযোগ নোয়াখালীতে গাছ চাপা পড়ে আ.লীগ নেতার মৃত্যু

চট্টগ্রাম-৫ আসনে নির্বাচনী প্রচারনায় স্বতন্ত্র প্রার্থী শাহাজাহান চৌধুরীর গণজোয়ার সৃষ্ঠি

News Desk
আপডেটঃ : রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম থেকেঃ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৫ (হাটহাজারী-চসিক আংশিক) আসনে যে ক’জন প্রার্থী প্রতিদ্বন্ধীতায় মাঠে নেমেছেন তার মধ্যে আওয়ামীলীগ দলীয় স্বতন্ত্র প্রার্থী সাবেক তুখোড় ছাত্রনেতা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি, হাটহাজারী উপজেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির সদস্য মুহাম্মদ শাহাজাহান চৌধুরী সর্বস্তরের জনমনে ব্যাপক সাড়া ফেলেছেন।

বিগত ১৫ বছর ধরে বাংলাদেশ আওয়ামীলীগ জাতীয় সংসদের এ আসনটি জোটের শরীক দল জাতীয় পাটিকে ছেড়ে দেওয়ার কারনে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মিদের মধ্যে প্রচন্ড ক্ষোভ পুঞ্জিভূত ছিল। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ দলীয় নেতাদের জন্য স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করার সুযোগ উম্মোক্ত করে দেওয়ার ফলে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে কেটলী প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে মাঠে নেমেছেন, জনপ্রিয় জননেতা শাহাজাহান চৌধুরী।

এ সুযোগে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মিরাও ঐক্যবদ্ধ হয়ে মাঠ চষে বেড়াচ্ছেন তাদের প্রিয় নেতাকে বিজয়ী করে জাতীয় সংসদে পাটিয়ে তাদের এলাকার কাংখীত উন্নয়ন নিশ্চিত করার। দির্ঘদিন ধরে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকলেও চট্টগ্রাম-৫ (হাটহাজারী-বায়েজীদ) আসনে তাদের কোন প্রতিনিধি না থাকায় এ আসনে কাংখীত উন্নয়ন হয়নি বলে জানান সাধারন নাগরিকরাও।

২২ ডিসেম্বর’২৩ ইং শুক্রবার টেনারী বটতলী বায়তুল হামদ হাশেমী শাহী জামে মসজিদে জুমার নামাজ আদায় করে বায়েজীদ থানার জালালাবাদ ওয়ার্ডে অলিতে গলিতে গনসংযোগ করেন, কেটলী প্রতিকের আওয়ামীলীগ দলীয় স্বতন্ত্র প্রার্থী সাবেক ছাত্রনেতা মোহাম্মদ শাহজাহান চৌধুরী। গনসংযোগের সুচনাতে শতশত সাধারন নাগরিক তাঁকে মসজিদ চত্বরে স্বাগত জানান।

এসময় সংক্ষিপ্ত এক বক্তৃতায় আবেগাপ্লুত কন্ঠে স্বতন্ত্র প্রার্থী শাহাজাহান চৌধুরী বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সারাদেশে উন্নয়নে বিস্ময়কর দৃষ্ঠান্ত স্থাপন করলেও হাটহাজারী অনেক পিছিয়ে আছে। হাটহাজারী বায়েজিদের জনপ্রতিনিধিকে ভোটে বিজয়ী হওয়ার পর সুখে-দুঃখে, আপদে-বিপদে আর দেখতে পায়না অভিযোগ করে তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, তার সংগ্রাম উন্নয়ন নিশ্চিত করার সংগ্রাম, দুর্নীতির বিরোদ্ধে সততার সংগ্রাম, স্বার্থপরতা ও বেঈমানীর বিরোদ্ধে তাকওয়ার সংগ্রাম।

সুতরাং দলীয় নেতা কর্মিদের পাশাপাশি সর্বস্তরের জনসাধারনও এবার তাদের আশা আকাংখা পুরনে ঐক্যবদ্ধ হয়ে কেটলী মার্কায় তাদের মুল্যবান ভোট দিয়ে তাঁর বিজয় নিশ্চিত করবেন বলে জানান। এদিন নির্বাচনী গনসংযোগে জালালাবাদ ওয়ার্ডের বিভিন্ন অলিগলি ঘুরে অক্সিজেন হয়ে বায়েজীদ বোস্তামী মাজার গেটে গিয়ে সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য রেখে সন্ধ্যায় হাটহাজারীতে তাঁর নির্বাচনী কার্যালয়ে ফিরে যান। গনসংযোগের সময় সাধারন জনগনের উচ্চাষ ও আবেগ ছিল দেখার মত। শত শত নারী শিশু বহুতল ভবনের জানালা ও ভেন্টিলেটর দিয়ে মাথা ও হাত বের করে হাত নেড়ে তাঁকে অভিবাদন জানান।

শাহাজাহান চৌধুরীও জনগনের এ ভালবাসার জবাবে, আল্লাহ তাঁকে বিজয় দান করুক বা না করুক সবসময় জনগনের সাথেই থাকবেন বলে প্রতিশ্রুতি দেন।

জালালাবাদ ওয়ার্ড যুবলীগের সভাপতি নাসির তালুকদারের সভাপতিত্বে, যুব সংগঠক এরশাদ উদ্দিনের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগ জালালাবাদ ওয়ার্ডের সি ইউনিটের সভাপতি লোকমান হাকিম কুতুবী, সহ সভাপতি আব্বাস, রহমান সওদাগর, আজগর আলী, আব্দুল করিম, জানে আলম, ওয়াহিদুল আলম বাবু, নাসির উদ্দিন, স্বেচ্চাসেবক লীগের মাহাফুজ, আব্দুর রহমান, আব্দুল্লাহ আল মামুন, মোহাম্মদ সোহেল, শাহেদ তালুকদার, যুবলীগ নেতা হান্নান সরকার, এনামুল হক, আবু তৈয়ব, সোহে, নাজির আহমেদ নবীন, জাহাঙ্গীর আলম, নুরুল আজম, মোঃ হাসান, হেলাল উদ্দিন, আনসার আল, ছাত্রলীগ নেতা মাইনুদ্দিন হোসাইনী, রিয়াজ উদ্দিন, জাবেদ হোসেন, আবিদ ইমন, শহর আলী, মোহাম্মদ হিরা, সাব্বির আহমেদ, রুবে, ইমন সহ আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতা কর্মি উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ