• সোমবার, ২০ মে ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন
শিরোনাম:
টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত বগুড়ায় বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারদের ১৯৭তম বুনিয়াদি প্রশিক্ষণে প্রশিক্ষণার্থীদের সাথে মতবিনিময় পুলিশ সুপারের মধুপুর সার্কেল অফিসার ১০ম বারের মতো শ্রষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত বগুড়ায় নয়া উদ্ভাবিত ডায়াবেটিক রাইস চাষে ব্যপক সাড়া ফেলেছে কৃষক আলী বগুড়ায় বন্ধুর মোটরসাইকেলে ঘুরতে গিয়ে দূর্ঘটনায় কলেজ ছাত্রীর মৃত্যু ওবায়দুল কাদেরের সাথে মোজাম্বিক কেন্দ্রীয় আ.লীগ নেতাদের সৌজন্য সাক্ষাৎ ধামরাইয়ে সাংবাদিকের হাত-পা ভেঙে দেওয়ার হুমকির প্রতিবাদে মানববন্ধন

লক্ষ্মীপুরের আচরণবিধি লঙ্ঘন করায় নৌকার কর্মীদের জরিমানা

News Desk
আপডেটঃ : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩

সোহেল হোসেন লক্ষ্মীপুর থেকেঃ

লক্ষ্মীপুরে আচরণবিধি লঙ্ঘন করায় নৌকার কর্মীদের জরিমানা লক্ষ্মীপুর-২ (রায়পুর-সদর আংশিক) আসনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় আলাদা তিনটি অভিযানে নৌকার প্রার্থীর কর্মীদের ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেলে নৌকার প্রার্থী ও আওয়ামী লীগ নেতা নুর উদ্দিন চৌধুরী নয়নের বাসভবন, সদর উপজেলার দালাল বাজার ও জেলার রায়পুরে এই অভিযান চালানো হয়।

রাতে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয় থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মকবুল হোসেন জানান, লক্ষ্মীপুর-২ আসনের নৌকা প্রতীকের প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়নের জেলা শহরের বাসভবনে নির্বাচনী এলাকার ইউপি চেয়ারম্যান ও মেম্বারদেরকে মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। খাবার পরিবেশনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয়েছে। এতে ঘটনাস্থলে বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রার্থীর প্রতিনিধিকে পাওয়া যায়। পরে তাকে ১০দশ হাজার টাকা জরিমানা করা হয়।

একই সংসদীয় আসনের ৩নং দালাল বাজার ইউনিয়নে অভিযান পরিচালনা করা হয়। এই সময় নির্বাচনী আচরণবিধির ৭(৩) ধারা লঙ্ঘন করে ব্যানার টানানো দেখতে পাওয়া যায়। এই কারণে নৌকা প্রতীকের প্রার্থীর প্রতিনিধির কাছ থেকে নির্বাচনী আচরণবিধির ১৮(১) ধারা অনুযায়ী পাঁচ হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়।এছাড়া একই আসনের অন্তর্গত রায়পুর উপজেলায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এসময় মাইক্রোবাসে পোস্টার ও ব্যানার লাগিয়ে প্রচারণার দায়ে নৌকা প্রতীকের প্রার্থীর প্রতিনিধিকে ১০দশ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। এসময় নির্বাচন সংশ্লিষ্ট রঙিন ব্যানার ও বিলবোর্ড অপসারণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ