• বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্ব হিন্দু পরিষদ ধামরাই শাখার সাধারণ সম্পাদক সন্তোষ বণিকের স্ত্রীর পরলোকগমন মধুপুরে ভিজিএফ এর চাল বিতরণে বাঁধা ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে লাঞ্চিত রাজাখালী মাতবর পাড়া সমাজ সর্দার কমিটির উদ্যোগে ৩৫০ পরিবারে কোরবানীর মাংস বিতরন সোনাতলা পৌরসভায় দুস্থ ও হতদরিদ্রের ভিজিএফের এর চাল বিতরণ নোয়াখালীতে মায়ের সামনে পাঁচতলা ভবনের ছাদ থেকে পড়ে ছেলের মৃত্যু ৯ মাসে ৭ বার টাঙ্গাইল জেলায় শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হলেন মোল্লা আজিজুর রহমান নোয়াখালীতে নিখোঁজের দুদিন পর মাদরাসা ছাত্রের মরদেহ মিলল ঘাটলার নিচে মধুপুরে ২ দিন ব্যাপী জৈব পদ্ধতিতে চাষাবাদ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত সোনাতলায় ঈদুল আযহা উপলক্ষে ব্যস্ততা বেড়েছে কামারীদের, ব্যপক চাহিদা কাঠের গুঁড়ির বাঁশখালী পৌরসভার সাবেক প্যানেল মেয়রের বিরোদ্ধে প্রতারনা মামলা দায়ের

সোনাতলায় হিন্দু ধর্মাবলম্বীদের ২৪প্রহরব্যপী মহানাম কীর্তন

News Desk
আপডেটঃ : বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩

বিকাশ চন্দ্র স্বর্নকার,বগুড়া প্রতিনিধিঃ

বগুড়া সোনাতলায় হিন্দু ধর্মাবলম্বীদের ২৪প্রহরব্যপী মহানাম যজ্ঞানুষ্ঠান (কীর্তন) অনুষ্ঠিত হচ্ছে। গ্ৰামবাসীর আয়োজনে রাধা গোবিন্দ মন্দির অঙ্গনে স্বর্গীয় সন্তেষ সরকারের বহিবার্টিতে এ কীর্তন অনুষ্ঠিত হবে২২শে ডিসেম্বর পর্যন্ত। মহানাম কীর্তন অনুষ্ঠানে উপজেলার সহ জেলার বিভিন্ন এলাকা থেকে শত শত ধর্মানুরাগী সনাতন ধর্মালম্বী নারী ও পুরুষ ভক্তবৃন্দের পদচারণায় মুখরিত হয়েছে অনুষ্ঠানস্থল।

এই বিশাল হরিবাসর প্রাঙ্গনে এসে সু-শৃঙ্খল ভাবে বসে মধুর কৃষ্ণনাম কীর্তন শ্রবন করছেন সনাতন ধর্মানুরাগীরা। স্থানীয়রা জানিয়েছে, উপজেলার সদর ইউনিয়নের বিশ্বনাথপুর গ্ৰামের হালদার পাড়ার স্বর্গীয় সন্তেষ সরকারের বহিবার্টিতে রাধা গোবিন্দ মন্দিরে ধর্মানু্রাগী নারী ও পুরুষেরা অত্যন্ত সুন্দর শান্তপ্রীয় ভাবে বসে বিভিন্ন এলাকা থেকে আগত নামী-দামী কীর্তনীয়া ও তার সহযোগিদের মধুর সুরে পরিবেশনকৃত মধুর মহানাম কীর্তন উপভোগ করছেন। মাঝেমধ্যেই কীর্তনের ভাবাবেগে একে অপরকে জড়িয়ে ধরে অশ্রুশিক্ত নয়নে আলিঙ্গন করতে দেখা গেছে।

তারা আরো জানান এবার তাদের ৪র্থ তম অধিবেশন। ১৮ই ডিসেম্বর সোমবার রাতে শ্রীমদ্ভগবদ গীতা পাঠ ও মঙ্গল ঘট স্থাপনের মধ্য দিয়ে কীর্তন অনুষ্ঠান শুরু হলেও সেটি চলবে ২২ই ডিসেম্বর শুক্রবার পর্যন্ত। অপরদিকে ওই দিনই দুপুরে গৌরাঙ্গ মহাপ্রভুর ভোগ উৎসব পরে ভক্তবৃন্দের মাঝে প্রাসাদ বিতরণ করবে আয়োজক কমিটি। পরের দিন শনিবার দধি মঙ্গল ও মহন্ত বিদায়ের মধ্য দিয়ে এবারের ২৪প্রহর ব্যপী মহানাম যজ্ঞানুষ্ঠানের ঘটবে সমাপ্তি।

এই অনুষ্ঠানকে ঘিরে ওই গ্ৰামে সাজ সাজ রব পড়েছে এ উপলক্ষে প্রতিটি বাড়িতে এসেছে দুর-দুরান্ত থেকে তাদের নিকট অত্নীয়-স্বজন।

উক্ত অনুষ্ঠানে মহানাম কীর্তন পরিবেশন করেন,বগুড়া জেলার গাবতলীর লালাবাবু সম্প্রদায় দল,জেলার সোনাতলার ব্রজবালক সম্প্রদায়,গাইবান্ধার দাড়িয়াপুরের গৌড় নিতাই সম্প্রদায়,উপজেলার ফুলছড়ি এলাকার সৎ সংঘ শিশু সম্প্রদায়,উল্লা-সোনাতলার নিত্যানন্দ সম্প্রদায় সহ স্বাগতিক দল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ