• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪০ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়া বিএসটিআই এর অভিযানে ৯০হাজার টাকা জরিমানা লক্ষ্মীপুরে ভূমিদস্যুদের হামলায় সাংবাদিক মমিন আহত-৩ বীর চট্টলা কাব্য পরিষদের উদ্যোগে পন্ডিত সুদর্শন দাশকে গুনিজন সম্মাননা প্রদান প্রধানমন্ত্রী ২১ গুণীজনের হাতে একুশে পদক তুলে দিলেন লিবিয়া থেকে নৌকায় করে সাগরপথে ইউরোপ যাত্রাকালে তিউনিসীয় উপকূলে নৌযানে অগ্নিকাণ্ডের ঘটনায় ৯ বাংলাদেশী মারা গেছেন যৌনকর্মীসহ লক্ষ্মীপুরে শ্রমিক লীগ নেতা কারাগারে বগুড়ায় মহানাম ও লীলারস যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত বেনাপোলে শিশু ধর্ষনের অভিযোগে ধর্ষক গ্রেফতার মধুপুরে মামলায় জামিনে এসে স্বাক্ষী সহ পরিবারের লোকজনকে মারপিট করার অভিযোগ নোয়াখালীতে গাছ চাপা পড়ে আ.লীগ নেতার মৃত্যু

প্রস্তুত শোলাকিয়া ঈদগাহ ময়দান, মোবাইল-ছাতায় নিষেধাজ্ঞা

News Desk
আপডেটঃ : শুক্রবার, ২১ এপ্রিল, ২০২৩

বিজয় সরকার, কিশোরগঞ্জ প্রতিনিধিঃ

ঈদুল ফিতরের নামাজের জন্য প্রস্তুত করা হয়েছে কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দান। এই ময়দানে এবার ঈদুল ফিতরের ১৯৬তম জামাত অনুষ্ঠিত হবে। ঈদ জামাতে মুসল্লিদের জন্য চার স্তরের নিরাপত্তা ব্যবস্থায় থাকবে আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া শোলাকিয়া ঈদগাহ ময়দান নেওয়া যাবে না মোবাইল ও ছাতা।

১৯ এপ্রিল, বুধবার শোলাকিয়া ঈদগাহ ময়দান পরিদর্শন শেষে এসব তথ্য জানান ঈদগাহ ময়দান ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ। এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ এবং শোলাকিয়া ঈদগাহ মাঠ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ।

জানা গেছে, শোলাকিয়া ঈদগাহ ময়দানে ঈদুল ফিতরের জামাত শুরু হবে সকাল ১০টায়। এতে ইমামতি করবেন বাংলাদেশ ইসলাহুল মুসলিমিন পরিষদের চেয়ারম্যান মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ।

জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, ঈদুল ফিতরের জামাতের জন্য শোলাকিয়া ঈদগাহ ময়দানের সকল প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। মুসল্লিদের নিরাপত্তার স্বার্থে ঈদগাহ মাঠে মোবাইল ফোন ও ছাতা নিয়ে প্রবেশ করতে দেওয়া হবে না। তবে বৃষ্টির সম্ভাবনা থাকলে আগের দিন জানিয়ে দেওয়া হবে যে, ছাতা নেওয়া যাবে কিনা।

তিনি আরও বলেন, মুসল্লিদের সুবিধার্থে ঈদের দিন কিশোরগঞ্জ-ময়মনসিংহ ও ভৈরব-কিশোরগঞ্জ রুটে শোলাকিয়া এক্সপ্রেস নামে দুটি স্পেশাল ট্রেন চলাচল করবে।

কিশোরগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ বলেন, এবার ঈদগাহ ময়দানকে লক্ষ্য করে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। প্রতিটি মুসল্লিকে চার স্তরের নিরাপত্তা বেষ্টনি পেরিয়ে ময়দানে প্রবেশ করতে হবে। এছাড়া এখানে বসছে ছয়টি ওয়াচ টাওয়ার। মাঠে চারটি ড্রোন ক্যামেরা থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ