• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:০১ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়া বিএসটিআই এর অভিযানে ৯০হাজার টাকা জরিমানা লক্ষ্মীপুরে ভূমিদস্যুদের হামলায় সাংবাদিক মমিন আহত-৩ বীর চট্টলা কাব্য পরিষদের উদ্যোগে পন্ডিত সুদর্শন দাশকে গুনিজন সম্মাননা প্রদান প্রধানমন্ত্রী ২১ গুণীজনের হাতে একুশে পদক তুলে দিলেন লিবিয়া থেকে নৌকায় করে সাগরপথে ইউরোপ যাত্রাকালে তিউনিসীয় উপকূলে নৌযানে অগ্নিকাণ্ডের ঘটনায় ৯ বাংলাদেশী মারা গেছেন যৌনকর্মীসহ লক্ষ্মীপুরে শ্রমিক লীগ নেতা কারাগারে বগুড়ায় মহানাম ও লীলারস যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত বেনাপোলে শিশু ধর্ষনের অভিযোগে ধর্ষক গ্রেফতার মধুপুরে মামলায় জামিনে এসে স্বাক্ষী সহ পরিবারের লোকজনকে মারপিট করার অভিযোগ নোয়াখালীতে গাছ চাপা পড়ে আ.লীগ নেতার মৃত্যু

৬ শতাধিক ছাত্রছাত্রীর অংশ গ্রহনে বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশন চট্টগ্রাম নগরের মেধাবৃত্তি পরিক্ষা’২৩ সম্পন্ন

News Desk
আপডেটঃ : সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম থেকেঃ

প্রায় সাড়ে ৬ শতাধিক ছাত্রছাত্রীর অংশ গ্রহনে বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশন চট্টগ্রাম নগর অঞ্চলের মেধাবৃত্তি’২৩ ইং পরিক্ষা সুন্দর আয়োজন সৃশৃংখল ব্যবস্থাপনার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশন নেতৃবৃন্দের নান্দনিক এ আয়োজনে কোমলমতি ছাত্র ছাত্রীদের অভিভাবকরাও দারুন খুশি হয়েছে।

০৯ ডিসেম্বর’২৩ ইং শনিবার সকাল ১০ টার সময় চট্টগ্রাম নগরীর পলোগ্রাউন্ড বহুমুখী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত মেধাবৃত্তি পরিক্ষায় চট্টগ্রাম নগরীর স্বনামধন্য প্রায় দেড় ডজন কিন্ডার গার্টেন স্কুলের জুনিয়র ওয়ান থেকে অষ্ঠম শ্রেনীর প্রায় সাড়ে ৬ শত ছাত্রছাত্রী অংশ গ্রহন করেছে। সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকা থেকে ছাত্র ছাত্রীদের অভিভাবক অভিভাবিকারা তাদের কোমলমতি শিশুদের নিয়ে পলোগ্রাউন্ড বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে জড়ো হলে দারুন উৎসবমুখর এক পরিবেশের সৃষ্ঠি হয়।

সকাল সাড়ে ৯ টায় বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশন চট্টগ্রাম বিভাগীয় কমিটির সাধারন সম্পাদক খুলশী চাইল্ড কেয়ার গ্রামার স্কুলের প্রিন্সিপ্যাল লায়ন লুবনা রহমান সূমি’র সঞ্চালনায় সমবেত অভিভাবকদের উদ্দেশ্যে বিভিন্ন দিক নির্দেশনামুলক বক্তব্য রাখেন, সংগঠনের চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি ট্যালেন্ট পাবলিক স্কুলের প্রধান শিক্ষক লায়ন মোহাম্মদ কবিরুল ইসলাম। বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির তথ্য ও প্রযুক্তি বিষয়ক সচীব বিশিষ্ঠ লেখক ও সাংবাদিক কবি কামরুল ইসলাম প্রধান অথিতি হিসাবে উপস্থিত থেকে পরিক্ষা কার্যক্রম সার্বক্ষনিক তদারকি করেন।

অথিতি ভিজিটর হিসাবে উপস্থিত থেকে পরিক্ষা কার্যক্রম পর্যবেক্ষন করেন, পলোগ্রাউন্ড বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানে আলম। এসময় সংগঠনের চট্টগ্রাম বিভাগীয় নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন, সহঃ সভাপতি মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী, এম এ মতিন ও নুরুল পাশা, অর্থ সম্পাদক নুরুল পাশা, প্রচার সম্পাদক সুপলাল বড়ুয়া, সাহিত্য সম্পাদক অর্পন বড়ুয়া।

প্রধান অথিতির অনুভুতি ব্যক্ত করে লেখক ও সাংবাদিক মোহাস্মদ কামরুল ইসলাম কিন্ডার গার্টেন স্কুল পরিচালনায় সরকার যে কঠিন নীতিমালা প্রনয়ন করছে ৫০ লক্ষাধিক ছাত্রছাত্রী এবং হাজার হাজার শিক্ষক শিক্ষিকার জিবন-জীবিকার কথা চিন্তা করে সে কঠিন নীতিমালা আরো সহজীকরনের আহ্বান জানান।

পলোগ্রাউন্ড বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতামত ব্যক্ত করে বলেন, বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশন চট্টগ্রাম বিভাগের নগর অঞ্চলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিশু ছাত্রছাত্রীদের মেধাবৃত্তি পরিক্ষায় মনযোগ সত্যিই প্রশংসনীয়। এসোসিয়েশন নেতৃবৃন্দের সুন্দর ও সুশংখল ব্যবস্থাপনা ও তদারকি ছিল দৃষ্ঠান্তমুলক। তিনি আগামীতেও সার্বিক সহযোগিতার আশ্বাষ প্রদান করেন।
সভাপতি লায়ন মোহাম্মদ কবিরুল ইসলাম, সফলভাবে মেধাবৃত্তি’২০২৩ সম্পন্ন করতে পলোগ্রাউন্ড স্কুল কতৃপক্ষ, ছাত্রছাত্রীদের অভিভাবক ও অংশগ্রহনকারী বিভিন্ন কিন্ডার গার্টেন স্কুল কতৃপক্ষকে ধন্যবাদ জানান।

সাধারন সম্পাদক লায়ন লুবনা হুমায়ন সুমী বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশন চট্টগ্রাম বিভাগীয় স্কুলগুলোর ছাত্রছাত্রীদের উৎসাহ-উদ্দিপনা ও আগ্রহ দেখে সন্তোষ প্রকাশ করে সকল অভিভাবকদের ধন্যবাদ জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ