• শনিবার, ২৫ মে ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

ধামরাইয়ে অবৈধ ভবন গুড়িয়ে দিয়ে কলেজের দুই কোটি টাকা মূল্যের জমি উদ্ধার করলো উপজেলা প্রশাসন

News Desk
আপডেটঃ : শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩

ঢাকা জেলা প্রতিনিধিঃ

রাজধানী ঢাকার অদূরে ঢাকা জেলার ধামরাই উপজেলার কালামপুর বাজারে ভালুম আতাউর রহমান খান স্কুল এন্ড কলেজের জমি দখল করে অবৈধ ভাবে নির্মাণ করা চারতলা ভবন ভেঙে গুড়িয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেলে নির্বাহী ম্যাজিষ্ট্রেট,উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী ধামরাই উপজেলায় তার শেষ কর্মদিবসে এ’অভিযান পরিচালনা করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ধামরাই উপজেলার বড়াটিয়া গ্রামের বাসিন্দা কালামপুর সাব-রেজিস্ট্রার অফিসের দলিল লিখক সমিতির সাধারণ সম্পাদক মো: বদরুল আলম প্রায় দুই দশক ধরে ভালুম আতাউর রহমান খান স্কুল এন্ড কলেজের জমিতে চারতলা ভবন নির্মান করে হলি জেনারেল হাসপাতাল পরিচালনা করে আসছেন।
কলেজের ওই জমি ছেড়ে দেওয়ার জন্য দেড় মাস পূর্বে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী তাকে জানিয়ে ছিলেন।

এরপরও কলেজের জমি দখলমুক্ত না করায় মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকাল নয়টার দিকে দুটি এক্সক্যাভেটর (ভেকু মেশিন) নিয়ে হলি জেনারেল হাসপাতালের সামনে উপস্থিত হন ইউএনও। এ’সময় হাসপাতালের রোগী ও মালপত্র সরিয়ে নিতে দুপুর দুইটা পর্যন্ত সময় দেওয়া হয়।

এরপর হাসপাতালের রোগী ও মালপত্র সরিয়ে নেওয়ার পর বেলা ৩টা থেকে শুরু করে বিকাল ৫টা পর্যন্ত এক্সক্যাভেটর (ভেকু মেশিন) দিয়ে ভবনটি ভেঙে গুড়িয়ে দিয়ে প্রায় দুই কোটি টাকার মূল্যের জমি উদ্ধার করে ভালুম আতাউর রহমান খান কলেজ কর্তৃপক্ষকে বুঝিয়ে দেন উপজেলা প্রশাসন।

এ’বিষয়ে ধামরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন-কলেজের জমি দখল করে অবৈধ ভাবে গড়ে তোলা স্হাপনা সরিয়ে নেওয়ার জন্য কয়েক দফায় সতর্ক করা হয়েছে। কিন্তু ভবন মালিক তার অবৈধ স্হাপনা সরিয়ে না নেওয়ায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এরআগে গত ২০ নভেম্বর-২০২৩ তারিখে কালামপুর বাজারে অর্ধশতাধিক অবৈধ স্হাপনা উচ্ছেদ করে কলেজের ৭০ শতাংশ জমি উদ্ধার করেন ইউএনও।

এ’উচ্ছেদ অভিযান পরিচালনা করার সময় উপস্হিত ছিলেন ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি)
সূচি রাণী সাহা,ভালুম আতাউর রহমান খান কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান ও ধামরাই থানা পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ