• বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্ব হিন্দু পরিষদ ধামরাই শাখার সাধারণ সম্পাদক সন্তোষ বণিকের স্ত্রীর পরলোকগমন মধুপুরে ভিজিএফ এর চাল বিতরণে বাঁধা ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে লাঞ্চিত রাজাখালী মাতবর পাড়া সমাজ সর্দার কমিটির উদ্যোগে ৩৫০ পরিবারে কোরবানীর মাংস বিতরন সোনাতলা পৌরসভায় দুস্থ ও হতদরিদ্রের ভিজিএফের এর চাল বিতরণ নোয়াখালীতে মায়ের সামনে পাঁচতলা ভবনের ছাদ থেকে পড়ে ছেলের মৃত্যু ৯ মাসে ৭ বার টাঙ্গাইল জেলায় শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হলেন মোল্লা আজিজুর রহমান নোয়াখালীতে নিখোঁজের দুদিন পর মাদরাসা ছাত্রের মরদেহ মিলল ঘাটলার নিচে মধুপুরে ২ দিন ব্যাপী জৈব পদ্ধতিতে চাষাবাদ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত সোনাতলায় ঈদুল আযহা উপলক্ষে ব্যস্ততা বেড়েছে কামারীদের, ব্যপক চাহিদা কাঠের গুঁড়ির বাঁশখালী পৌরসভার সাবেক প্যানেল মেয়রের বিরোদ্ধে প্রতারনা মামলা দায়ের

ধামরাইয়ে বর্তমান এমপি,সাবেক দুই এমপি,সাবেক উপজেলা চেয়ারম্যান সহ ৬জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

News Desk
আপডেটঃ : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩

রনজিত কুমার পাল (বাবু), স্টাফ রিপোর্টারঃ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ উপলক্ষে সংসদীয় আসন ১৯৩ ঢাকা-২০ ধামরাই আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি,ঢাকা -২০ ধামরাই আসনের বর্তমান মানণীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ,জাতীয় পার্টির দলীয় প্রার্থী হিসেবে ঢাকা-২০ ধামরাই আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টির ঢাকা জেলার সাধারণ সম্পাদক খান মোহাম্মদ ইসরাফিল খোকন,স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঢাকা-২০ ধামরাই আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এমএ মালেক,স্বতন্ত্র প্রার্থী হিসেবে ধামরাই উপজেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোহাদ্দেছ হোসেন সহ অন্যান্য প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহষ্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে ধামরাই উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রির্টানিং অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী এর কাছে ঢাকা-২০ ধামরাই আসনে মনোনয়নপত্র দাখিল করেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করতে ইচ্ছুক সকল প্রার্থীরা।

মনোনয়নপত্র দাখিলের পুর্বে সকাল থেকেই ধামরাই উপজেলার পৌরশহরের যাত্রাবাড়ীর মাঠ প্রাঙ্গনে উপজেলার বিভিন্ন ইউনিয়ন, ওয়ার্ড ও পাড়া মহল্লা থেকে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শেখ হাসিনার উন্নয়ন নিয়ে স্লোগান দিয়ে মিছিল নিয়ে জড়ো হতে থাকে।এ’সময় লোকে লোকারণ্য হয়ে যায়। দুপুর ২ টার দিকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিদের ঢাকা-২০ ধামরাই আসনের আওয়ামী লীগের প্রার্থী হিসেবে আলহাজ্ব বেনজীর আহমদ এমপি মনোনয়নপত্র দাখিল করেন।

মনোনয়নপত্র দাখিলের সময় উপস্থিত ছিলেন, ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, ঢাকা জেলা আওয়ামী লীগের বর্ষীয়ান রাজনীতিবিদ শফিক আনোয়ার গুলশান, অ্যাডভোকেট খন্দকার আবুল কাশেম রতন, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মিজানুর রহমান মিজান, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, ধামরাই উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাখাওয়াত হোসেন সাকু, ঢাকা জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তাসহ আরো অনেকে।

এসময় আওয়ামী লীগ মনোণীত নৌকা প্রতিকের প্রার্থী আলহাজ্ব বেনজীর আহমদ এমপি বলেন, একটি সুষ্ঠু ও গ্রহনযোগ্য নির্বাচন করতে আমরা সকলে বদ্ধপরিকর।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশ জনগণের ভোটে নির্বাচিত হয়ে আসতে হবে। কোন প্রকার ঝামেলা বা নির্বাচনী আচরনবিধি লঙ্গণকরা যাবেনা। বঙ্গবন্ধু শেখ মজিবুরের রহমানের স্বপ্নকে বাস্তবায়ন করতে জননেত্রী শেখ হাসিনা দেশে উন্নয়ন আর উন্নয়ন করেছে। গত ১৫ বছরে আমরা ধামরাইয়ের অনেক উন্নয়ন করতে পেরেছি। সাধারন মানুষকে সময় দিয়েছি। বিপদে আপদে পাশে থেকেছি। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে এখানে দলকে শক্তিশালী ও সু-সংগঠিত করেছি। আমি শতভাগ আশাবাদী ধামরাইয়ের মানুষ আবারো নৌকা মার্কায় ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করবেন। এ আসনটি আবারো জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিবো।

মনোনয়নপত্র জমা দিয়ে স্বতন্ত্র প্রার্থী ধামরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ মোহাদ্দেছ বলেন আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি সহ আমার দুই রাজনৈতিক গুরু বর্তমান এমপি ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ ও ধামরাইয়ের সাবেক এমপি ও ধামরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এমএ মালেক ভাইও নির্বাচন করছেন আপনারা যাকে খুশি ভোট দিয়ে নির্বাচিত করুন। যেই নির্বাচিত হবেন তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক তাই আমি আপনাদের কাছে ভোট ভিক্ষা চাচ্ছি,আপনারা আমাকে নির্বাচিত করে ধামরাইবাসীর সেবা করার সুযোগ দিন।

সহকারী রির্টারিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী জানান,ধামরাই তার অফিসে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেল পর্যন্ত ৬ জন প্রার্থী মনোনয়নত্র দাখিল করেছেন।

তারা হলেন, আওয়ামীলীগের মনোনিত প্রার্থী আলহাজ্ব বেনজীর আহমদ, জাতীয় পার্টির প্রার্থী সাবেক এমপি খান মোহাম্মদ ইসরাফিল খোকন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ঢাকা-২০ ধামরাই আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য ও ধামরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এমএ মালেক, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ধামরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোহাদ্দেছ হোসেন। বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী মিনহাজ উদ্দিন,এনপিপির প্রার্থী অ্যাডভোকেট রেবেকা সুলতানা। এদের মধ্যে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী আলহাজ্ব বেনজীর আহমদ এমপি মহোদয়ও মনোনয়নপত্র জমা দিয়েছেন।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ