• মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০১:৪৭ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

ব‍্যবসায়ীদের জন‍্য নতুন মেশিন ফটোকপি মেশিন তোশিবা 2323AMW

News Desk
আপডেটঃ : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩

আপনি কি নতুন ফটোকপি ব‍্যবসার কথা চিন্তা করছেন? যদি এমনটা হয়ে থাকে তাহলে সবার প্রথমে নিশ্চয়ই আপনার একটি ফটোকপি মেশিনের দরকার পড়বে। এখন বাজারে থাকা এতো এতো ব‍্র‍্যান্ডের ফটোকপি মেশিনের মধ‍্যে দামে কম, মানে ভালো ফটোকপি মেশিন খুঁজে পাওয়া সত‍্যিই বেশ দুষ্কর। কিন্তু আজকের আলোচনার পর আপনাকে আর এ নিয়ে ভাবতে হবেনা কেননা আজকের আলোচনায় আমরা এমন একটি ফটোকপি মেশিন নিয়ে আলোচনা করবো যা দামে তো কমই আর মানের দিক থেকে বাজারের অন‍্যান‍্য সব ফটোকপি মেশিনের থেকে সেরা। আর মেশিনটির নাম হচ্ছে তোশিবা 2323AMW ফটোকপি মেশিন। চলুন তাহলে শুরু করা যাক।

তোশিবা 2323AMW ফটোকপি মেশিনের প্রয়োজনীয়তা এবং গুরুত্বপূর্ণ দিক

তোশিবা 2323AMW ফটোকপি মেশিনটিতে রয়েছে স্ক‍্যান এবং কপি ফাংশন যা এক টাচে সিঙ্গেল কপি করতে সক্ষম। অর্থাৎ এটি দিয়ে আপনাকে প্রথম পাতার অনুলিপি করতে সময় লাগবে মাত্র ৬.৪ সেকেন্ডের ও কম। এছাড়াও আপনি এটিকে ইউএসবি দিয়ে পিসি এবং মোবাইলের সাথে কানেক্ট করতে পারেন। ছোট অফিস থেকে শুরু করে ছোটখাটো কম্পিউটার এর দোকানের ব‍্যবসার জন‍্যে এ ধরনের মেশিন খুবই উপযোগী।

  • মাল্টিফাংশনাল সুবিধা 

এই মেশিনটিতে আপনি একইসাথে পেয়ে যাচ্ছেন প্রিন্ট, কপি ও স্ক‍্যানার। প্লেন পেপার বাদ দিয়েও আপনি এটি দিয়ে আইডি কার্ড কপি, ইন্টারনেট নেটওয়ার্কের মাধ‍্যমেই প্রিন্ট ও স্ক‍্যানার করা যায় অল্প সময়ের মধ‍্যেই। এই ফটোকপিয়ারের টোনারের স্থায়িত্ব কাল অন‍্যদের থেকে বেশি এবং পুনরায় ব‍্যবহার করা যাবে।

কপি ফাংশন

এই ফাংশনটির মাধ‍্যমে আপনি সহজেই ডাটা সংরক্ষণ করতে পারবেন। এর জন‍্যে সবার প্রথমে প্রয়োজন হবে স্টোরেজের। মেশিনটির স্টোরেজ ক্ষমতা ২৫৬ মেগাবাইট, যার মাধ্যমে আপনি ব‍্যক্তিগত ফাইল বা ডেটা কপি করে সংরক্ষণ করে রাখতে পারবেন। এছাড়াও তথ‍্যের নিরাপত্তার জন‍্যে থাকছে বিশেষ কোড ব‍্যবহারের সুবিধা।

  • স্ক‍্যানিং ফাংশন

এখানে পাচ্ছেন বিশেষ সুবিধাযুক্ত স্ক‍্যান ফাংশন। এর ফলে আপনার যদি কোন বই বা নথিপত্র প্রিন্ট করতে হয় সেটিও আপনি এর মাধ্যমে করতে পারবেন।

প্রিন্ট ফাংশন

তোশিবা ই-স্টুডিও 2323AMW প্রতি মিনিটে ২৫ পৃষ্ঠা পযর্ন্ত কপি করতে সক্ষম। সেই সাথে এখানে আপনি A3 আকারের কাগজ কপিসহ, ১০০×১৪৮ মিমি ছোট কাগজ, ২১৬ g/m² পুরুত্বের কাগজ কভার প্রিন্ট করতে পারবেন। এছাড়াও এটি PDL, GDI, ডেটা ফরম্যাট যা TIFF, PDF, JPG ফাইল কপি ফর্মেটের ডেটা ফাইল প্রিন্ট করতে সক্ষম। এসব প্রিন্টের আউটপুট রেজ‍্যুলেশন ২৪০০×৬০০ dpi এবং ক্ষমতা ২৫%-৪০০% পযর্ন্ত।

ক‍্যাপাসিটি

আপনি এই মেশিন দিয়ে প্রতি মাসে গড়ে প্রায় ৫০,০০০ পেজ প্রিন্ট করতে পারবেন। অর্থাৎ এর ১ দিনে সর্বোচ্চ ১৫০০+ পেজ প্রিন্ট করার ক্যাপাসিটি রয়েছে। তবে খেয়াল রাখবেন, এটি দিয়ে কোন ভাবেই একসাথে ২০০+ পেজ এর বেশি প্রিন্টিং এ দেওয়া না হয়।

  • তোশিবা মেশিনের টোনার

এটিতে টোনার হিসেবে ব্যবহৃত হয়েছে তোশিবা ব্র্যান্ডের T-2323C মডেল টোনার। বিশেষত, তোশিবার ১টি টোনার দিয়েই ১২,০০০ পেজে পর্যন্ত প্রিন্ট করা সম্ভব। আর তাছাড়াও এই টোনারের কালির কোয়ালিটি অনেক ভালো এবং টোনারের তুলনা মূলকভাবে কম ফলে প্রতি পেজ পিন্ট করতে আপনার খরচ ও কম হবে।

শেষ কথা

বাংলাদেশে তোশিবা 2323AMW ফটোকপি মেশিন এর দাম অন্যান্য ব্র্যান্ডের তুলনায় তুলনামূলকভাবে কম আর এর বাজারমূল‍্য এখন  ৬০-৬৫ হাজার এর কাছাকাছি। যদিওবা এই ধরনের মেশিন দিয়ে আপনি কেবল একবারে একপাশ কপি করতে পারবেন কিন্তু এটি ছোট অফিসের ও দোকানের জন্য খুবই উপযোগী।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ