• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৪৫ পূর্বাহ্ন

জামাত-বিএনপি’র নৈরাজ্য ও অগ্নিসংযোগের প্রতিবাদে চট্টগ্রাম নগরীতে শান্তি সমাবেশ ও মিছিল

News Desk
আপডেটঃ : সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম থেকেঃ

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনকে ঘিরে রাজনীতির দল গুলোর মধ্যে মাঠ দখলের প্রচেষ্টায় ক্রমান্বয়ে উত্তপ্ত হচ্ছে রাজনৈতিক মাঠ।

বিরোধী দলগুলো যখন সরকারের পদত্যাগের দাবীতে আন্দোলনের চুড়ান্ত প্রস্তুতির কর্মসুচী দিচ্ছে, পাশাপাশি ক্ষমতাসীন দলও শান্তি সমাবেশ ও মিছিলের মাধ্যমে সর্বক্ষন মাঠে থাকতে অনড় কর্মসুচী দিয়ে মাঠে অবস্থান করছে।

গত ২৮ অক্টোবর বিএনপি-জামায়াত সহ সরকার বিরোধী দলগুলোর সমাবেশ সরকারী বাহিনী পন্ড করে দেওয়ার অভিযোগে পরদিন ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি দিলে জামাত-বিএনপি’র নৈরাজ্য অগ্নিসংযোগের প্রতিবাদে চট্টগ্রাম নগরীর ৩৮ নং ওয়ার্ড আওয়ামীলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ যৌথভাবে শান্তি সমাবেশ ও মিছিলের কর্মসুচী বাস্তবায়ন করেছে।

২৯ অক্টোবর’২৩ ইং বিকাল ৪ টার সময় সল্টগোলা ক্রসিংয়ে অনুষ্ঠিত শান্তি সমাবেশে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর যুবলীগের সাবেক সদস্য ৩৮ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি আব্দুল আজিম। বন্দর থানার ছাত্রলীগের সভাপতি মোঃ কাইয়ুমের সঞ্চালনায় অনুষ্ঠিত শান্তি সমাবেশে প্রধান অতিথি ছিলেন ৩৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এম হাসান মুরাদ, প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক হাজি মো: হাসান।

বক্তব্য রাখেন, ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি মোহাম্মদ জহির, আওয়ামী লীগ নেতা ইকবাল আল নুরী, যুবলীগ নেতা এম এ হান্নান রুবেল ও মোহাম্মদ এরশাদ আলম, মোঃ সারোয়ার হোসেন, ইয়াসিন নিজামি বাপ্পা, শ্রমিক লীগ নেতা আলমগীর আলী চৌধুরী ও শহীদুজ্জামান অনিক ও বন্দর থানা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ রাশেদ।

এ সময় আরো উপস্থিত ছিলেন ওয়ার্ড যুবলীগের দপ্তর সম্পাদক নূর মোহাম্মদ, প্রচার সম্পাদক অপু দত্ত, উপ-প্রচার সম্পাদক মোঃ শাহাবুদ্দিন, যুবলীগ নেতা আব্দুল মান্নান, মোহাম্মদ জাহেদ,স্বেচ্ছাসেবক লীগ নেতা ইরফাত হোসেন, সাদ্দম, রাফি, জিসান ও শাকিল, ছাত্রলীগ নেতা ফাহিম, রাকিব, পারভেজ, সামির ও অনিক। শ্রমিকলীগ নেতা মোঃ হানিফ বাদশা, রুবেল, আরাফাত প্রমুখঃ।

আব্দুল আজিম বলেন, জামাত-বিএনপি ঢাকা হরতাল বাংলাদেশের জনগণ বৃদ্ধাঙ্গুল দেখিয়ে প্রত্যাখ্যান এতেই বুঝা যায় বাংলাদেশের জনগণের আস্তা জননেত্রী শেখ হাসিনার উপর আছে।
অনুষ্ঠানে বক্তারা বলেন সরকারের উন্নয়ন কে বাধাগ্রস্ত আর পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে মরিয়া বিএনপি-জামায়াত। জনগণের জানমাল নিরাপত্তায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো মাঠে ময়দানে পাহারা দিবেন সারাক্ষন।

সভাপতির বক্তব্যে আব্দুল আজিম বলেন, জামাত-বিএনপি’র ডাকা হরতালকে বাংলাদেশের জনগণ বৃদ্ধাঙ্গুল দেখিয়ে প্রত্যাখ্যান করেছে। এতেই বুঝা যায় বাংলাদেশের জনগণের আস্তা জননেত্রী শেখ হাসিনার উপর আছে। দেশ ও দেশের উন্নয়ন নিয়ে সড়যন্ত্রকারীদের মাঠ ছেড়ে দেবেননা বলেও হুঁশিয়ারী উচ্চারন করেন তিনি। তিনি বিএনপি-জামায়াতের সন্ত্রাসকে রুখে দিতে সকলকে ঐক্যবদ্ধভাবে মাঠে থাকার আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ