• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন
শিরোনাম:
টাঙ্গাইলের মধুপুরে জোরপূর্বক জমি দখলের অভিযোগ সেনবাগে পুকুরের পানিতে ডুবে মাদ্রাসা ছাত্র নিহত মধুপুরে পহেলা বৈশাখ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত কৃষি জমির টপ সয়েল কাটায় সাতকানিয়ায় মোবাইল কোর্টের অভিযানে ১ জনকে কারাদন্ড সেনবাগে সাংবাদিকদের সম্মানে উপজেলা ভাইস চেয়ারম্যানের ইফতার মাহফিল মধুপুরে খালেদা জিয়ার সু-স্বাস্হ্য ও রোগমুক্তি কামনায় দোয়া ও ইফতার মাহফিল দুঃস্থ অসহায়দের মাঝে ‘লায়ন্স ক্লাব অফ কসমোভ্যালী’র ঈদবস্ত্র বিতরন সেনবাগ পৌরবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন পৌর মেয়র ভিপি দুলাল মধুপুর কুড়ালিয়া(বাগবাড়ি)জামে মসজিদে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত সেনবাগে দুই হাজার গরীব,দু:স্হ ও অসহায়দের মাঝে হাসান মঞ্জুর এর ঈদ উপহার বিতরণ

ধামরাইবাসীকে পবিত্র রমজান ও বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন উপজেলা চেয়ারম্যান মোহাদ্দেছ হোসেন

News Desk
আপডেটঃ : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩

রনজিত কুমার পাল (বাবু), স্টাফ রিপোর্টারঃ

ঢাকার ধামরাই উপজেলাবাসীকে পবিত্র মাহে রমজান ও বাংলা শুভ নববর্ষ-১৪৩০ বঙ্গাব্দের শুভেচ্ছা জানালেন ধামরাই উপজেলা পরিষদের জননন্দিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোহাদ্দেছ হোসেন।

শুভেচ্ছা বার্তায় ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোহাদ্দেছ হোসেন বলেন-জাগতিক নিয়মের পথপরিক্রমায় বছর শেষে আমাদের মধ্যে আবার নতুন বছরের আগমন ঘটে। তারই ধারাবাহিকতায় নতুন বছরের আগমন ১৪৩০ বঙ্গাব্দ। ধামরাই উপজেলার সর্বস্তরের মানুষ সহ সবাইকে জানাই নতুন বছরের আন্তরিক শুভেচ্ছা। শুভ নববর্ষ-১৪৩০ বঙ্গাব্দ।

এ’সময় মুসলমানদের সিয়াম সাধনার পবিত্র মাহে রমজান মাস চলছে। আমি সকল ধর্মপ্রাণ মুসলমানদেকে পবিত্র রমজানের মোবারকবাদ জানাচ্ছি।

শুভেচছা বার্তায় তিনি আরো বলেন-এ ভূখন্ডের হাজার বছরের ঐতিহ্য, সংস্কৃতি এবং কৃষ্টির বাহক এদেশের বাঙালি জনগোষ্ঠী।
এ’জনগোষ্ঠী বিভিন্ন ধর্মে-বর্ণে বিভক্ত হলেও ঐতিহ্য ও কৃষ্টির জায়গায় সব বাঙালি এক এবং অভিন্ন। নানা ঘাত-প্রতিঘাতে অনেক ঐতিহ্য হারিয়ে গেলেও পহেলা বৈশাখ বাংলা শুভ নববর্ষ উদযাপন এখনও টিকে আছে, আশা করছি অনন্তকাল টিকে থাকবে।

সারা বছরের দু:খ,কষ্ট,গ্লানি -হতাশা ভুলে এইদিনে সব বাঙালি নতুনের আনন্দ-উদ্দীপনায় মেতে উঠেন। এসো হে বৈশাখ-এসো এসো-মুছে যাক গ্লানি,ঘুচে যাক জরা,/অগ্নি স্নানে শুচি হোক ধরা-কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের কালজয়ী-এই গান গেয়ে আমরা আবাহন করি নতুন বছরকে। পহেলা বৈশাখের বর্ষবরণ বাঙালির সর্বজনীন উৎসব আবহমান কাল ধরে বাংলার গ্রামগঞ্জে আনাচে-কানাচে এই উৎসব পালিত হয়ে আসছে। গ্রামীণ মেলা,হালখাতা, বিভিন্ন ধরনের খেলাধুলা, পান্তা-ইলিশ এর আয়োজন ছিল বর্ষবরণের মূল অনুষঙ্গ। ব্যবসায়ীরা আগের বছরের দেনা-পাওনা আদায়ের জন্য আয়োজন করতেন হালখাতা উৎসবের। গ্রামীণ পরিবার গুলো মেলা থেকে সারা বছরের জন্য প্রয়োজনীয় তৈজসপত্র কিনে রাখতেন। গৃহস্থ বাড়িতে রান্না হতো সাধ্য মতো উন্নত মানের খাবারের।

নতুন বছর উজ্জ্বল হয়ে উঠুক-নতুন আলোয়,নতুন আশায়। এই প্রত্যাশায় তিনি আরো বলেন মানণীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় থাকলে এদেশের উন্নয়ন হয়,দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়। বর্তমান সরকার দেশের উন্নয়নে অনেক বেশি আন্তরিক। মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ এখন বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।আপনার সবাই মানণীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্য দোয়া ও আশীর্বাদ করবেন। সবাইকে জানাই ১৪৩০ বঙ্গাব্দের শুভ নববর্ষের প্রীতি ও শুভেচ্ছা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ