• সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন
শিরোনাম:
মধুপুরে পহেলা বৈশাখ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত কৃষি জমির টপ সয়েল কাটায় সাতকানিয়ায় মোবাইল কোর্টের অভিযানে ১ জনকে কারাদন্ড সেনবাগে সাংবাদিকদের সম্মানে উপজেলা ভাইস চেয়ারম্যানের ইফতার মাহফিল মধুপুরে খালেদা জিয়ার সু-স্বাস্হ্য ও রোগমুক্তি কামনায় দোয়া ও ইফতার মাহফিল দুঃস্থ অসহায়দের মাঝে ‘লায়ন্স ক্লাব অফ কসমোভ্যালী’র ঈদবস্ত্র বিতরন সেনবাগ পৌরবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন পৌর মেয়র ভিপি দুলাল মধুপুর কুড়ালিয়া(বাগবাড়ি)জামে মসজিদে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত সেনবাগে দুই হাজার গরীব,দু:স্হ ও অসহায়দের মাঝে হাসান মঞ্জুর এর ঈদ উপহার বিতরণ মধুপুরে সর্বস্তরের জনগণের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল নতুন ব্রীজ সিএনজি স্ট্যান্ডে র‌্যাবের জালে আঁটকা পরল ৬ চাঁদাবাজ,গডফাদাররা ধরাছোঁয়ার বাইরে

বগুড়া ০১ আসনের নৌকা প্রতিকের মনোনয়ন পেতে চলছে চারপ্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াই

News Desk
আপডেটঃ : শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩

বিকাশ চন্দ্র স্বর্নকার, বগুড়া প্রতিনিধিঃ

বগুড়ার সারিয়াকান্দি- সোনাতলা আসনের শেষ পর্যায়ে মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাঁপ তুঙ্গে উঠেছে। তবে এ আসনে নির্বাচনী হাওয়া বেশ জোরেশোরেই বইতে শুরু করেছে কিন্তু উক্ত আসনে মনোনয়ন পাওয়ার আসায় দৌড়ঝাঁপে রয়েছে গুরুত্বপূর্ণ চারজন ব্যক্তি। এখন পর্যন্ত মাঠ পর্যায়ে সরকারি দলের এই চারজনকেই প্রচার প্রচারণা চালিয়ে যেতেও দেখা যাচ্ছে। পাড়া মহল্লা থেকে শুরু করে সর্বপর্যায়ে দাপিয়ে বেড়াচ্ছেন আলোচিত দুইজন নারী বর্তমান সংসদ সদস্য সাহাদারা মান্নান ও শাহজাদী আলম লিপি।

অপরদিকে লড়াইয়ে এগিয়ে রয়েছে দু’জন পুরুষ কেএসএম মোস্তাফিজুর রহমান শ্যামল ও ম,রাজ্জাক। ভোটের এ লড়াইয়ে এই চারজনের মধ্যে আওয়ামীলীগ সমর্থিত নৌকার কার্ড একজনকেই দিবে দলটি। এদিকে এ আসনের জনজরিপে বর্তমান সরকার যদি আবার ক্ষমতায় আসে তবে বগুড়া তথা সারিয়াকান্দি সোনাতলা এলাকার উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে কার কাধে আসতে পারে নৌকার দায়িত্ব।

সোনাতলা-সারিয়কান্দি ৩৬ বগুড়া-১ আসনের বর্তমান সংসদ সদস্য সাহাদারা মান্নানকে কি আবারও মনোনয়ন দিবে নাকি আরেক দাপুটে নেতা ম,রাজ্জাক কে এ স্থান করে দিবে দলটি। অন্যদিকে মানুষের সেবা করার স্বপ্ন যার হৃদয়ে গাথা নৌকার হয়ে যে অক্লান্ত পরিশ্রম করে বর্তমানে সারা জাগিয়েছে তিনি মোস্তাফিজুর রহমান শ্যামল। নারী নেত্রী যিনি নৌকার মনোনয়ন প্রত্যাশী শাহাজাদী আলম লিপিও মনোনয়নে আসায় কাজ করে যাচ্ছেন।

সারিয়াকান্দি সোনাতলার বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে জনমতের সাথে মত মিলিয়ে অনেকেই বলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেকশন ছাড়া সিদ্ধান্ত নেওয়াটা একবারেই কঠিন। তবে চারজন প্রার্থীই তারা রিতিমত দিনরাত ঝড়বৃষ্টি মাথায় নিয়ে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন নৌকা প্রতিক পাওয়ার আসায়। তারা নিয়মিত এলাকা ভিত্তিক উঠোন বৈঠক সহ করছেন পছন্দের লোকজনদের সাথে নিয়ে মতবিনিময় সভা।

তবে সুশিল সমাজের অনেকেরই দাবি হেভি ওয়েট চারজন প্রার্থীই মনোনয়নপত্র পাওয়ার আসায় দৌড়ঝাঁপ করেই চলেছেন। তারা মনে করেন এ আসনে যোগ্য প্রার্থীকে বেছে নিয়ে মনোনয়ন দিবে দেশের বৃহত্তম এ দলটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ