• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন
শিরোনাম:
বগুড়ায় তিনটি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিতঃ সিটন,লিটন,সজল চেয়ারম্যান নির্বাচিত বগুড়ায় প্রিজাইডিং অফিসারসহ ৩জন গ্রেফতারঃ আরেক প্রিজাইডিং সহ ৩ জনকে অব্যাহতি ৯১ এর ঘূর্নিঝড়ে নিহত ও তাদের স্বজনদের স্মরনে সাবেক ইউপি চেয়ারম্যান জাহাঙ্গিরের শোক ও সমবেদনা নোয়াখালীতে প্রচন্ড গরমে ১৮ শিক্ষার্থী অসুস্থ বেনাপোলের সন্তান ইমন হলেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক নান্দনিক আয়োজনে ‘বাংলা কবিতাঙ্গন’-এর প্রতিষ্ঠাবার্ষিকী ও গুনিজন সংবর্ধনা অনুষ্ঠিত সেনবাগে ২৪ বোতল পরিত্যক্ত বিদেশী মদ উদ্ধার র‌্যাব-৭ এর হাতে গ্রেফতার হল ফেনীর কিশোর গ্যাং “সোয়াগ-৪৭” তীব্র গরম ও তাপদাহে অতিষ্ঠ সোনাতলাবাসী বাড়ছে নানা রোগ নোয়াখালীতে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায়

বগুড়া ০১ আসনের নৌকা প্রতিকের মনোনয়ন পেতে চলছে চারপ্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াই

News Desk
আপডেটঃ : শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩

বিকাশ চন্দ্র স্বর্নকার, বগুড়া প্রতিনিধিঃ

বগুড়ার সারিয়াকান্দি- সোনাতলা আসনের শেষ পর্যায়ে মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাঁপ তুঙ্গে উঠেছে। তবে এ আসনে নির্বাচনী হাওয়া বেশ জোরেশোরেই বইতে শুরু করেছে কিন্তু উক্ত আসনে মনোনয়ন পাওয়ার আসায় দৌড়ঝাঁপে রয়েছে গুরুত্বপূর্ণ চারজন ব্যক্তি। এখন পর্যন্ত মাঠ পর্যায়ে সরকারি দলের এই চারজনকেই প্রচার প্রচারণা চালিয়ে যেতেও দেখা যাচ্ছে। পাড়া মহল্লা থেকে শুরু করে সর্বপর্যায়ে দাপিয়ে বেড়াচ্ছেন আলোচিত দুইজন নারী বর্তমান সংসদ সদস্য সাহাদারা মান্নান ও শাহজাদী আলম লিপি।

অপরদিকে লড়াইয়ে এগিয়ে রয়েছে দু’জন পুরুষ কেএসএম মোস্তাফিজুর রহমান শ্যামল ও ম,রাজ্জাক। ভোটের এ লড়াইয়ে এই চারজনের মধ্যে আওয়ামীলীগ সমর্থিত নৌকার কার্ড একজনকেই দিবে দলটি। এদিকে এ আসনের জনজরিপে বর্তমান সরকার যদি আবার ক্ষমতায় আসে তবে বগুড়া তথা সারিয়াকান্দি সোনাতলা এলাকার উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে কার কাধে আসতে পারে নৌকার দায়িত্ব।

সোনাতলা-সারিয়কান্দি ৩৬ বগুড়া-১ আসনের বর্তমান সংসদ সদস্য সাহাদারা মান্নানকে কি আবারও মনোনয়ন দিবে নাকি আরেক দাপুটে নেতা ম,রাজ্জাক কে এ স্থান করে দিবে দলটি। অন্যদিকে মানুষের সেবা করার স্বপ্ন যার হৃদয়ে গাথা নৌকার হয়ে যে অক্লান্ত পরিশ্রম করে বর্তমানে সারা জাগিয়েছে তিনি মোস্তাফিজুর রহমান শ্যামল। নারী নেত্রী যিনি নৌকার মনোনয়ন প্রত্যাশী শাহাজাদী আলম লিপিও মনোনয়নে আসায় কাজ করে যাচ্ছেন।

সারিয়াকান্দি সোনাতলার বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে জনমতের সাথে মত মিলিয়ে অনেকেই বলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেকশন ছাড়া সিদ্ধান্ত নেওয়াটা একবারেই কঠিন। তবে চারজন প্রার্থীই তারা রিতিমত দিনরাত ঝড়বৃষ্টি মাথায় নিয়ে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন নৌকা প্রতিক পাওয়ার আসায়। তারা নিয়মিত এলাকা ভিত্তিক উঠোন বৈঠক সহ করছেন পছন্দের লোকজনদের সাথে নিয়ে মতবিনিময় সভা।

তবে সুশিল সমাজের অনেকেরই দাবি হেভি ওয়েট চারজন প্রার্থীই মনোনয়নপত্র পাওয়ার আসায় দৌড়ঝাঁপ করেই চলেছেন। তারা মনে করেন এ আসনে যোগ্য প্রার্থীকে বেছে নিয়ে মনোনয়ন দিবে দেশের বৃহত্তম এ দলটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ