• সোমবার, ২০ মে ২০২৪, ০৪:০০ অপরাহ্ন
শিরোনাম:
টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত বগুড়ায় বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারদের ১৯৭তম বুনিয়াদি প্রশিক্ষণে প্রশিক্ষণার্থীদের সাথে মতবিনিময় পুলিশ সুপারের মধুপুর সার্কেল অফিসার ১০ম বারের মতো শ্রষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত বগুড়ায় নয়া উদ্ভাবিত ডায়াবেটিক রাইস চাষে ব্যপক সাড়া ফেলেছে কৃষক আলী বগুড়ায় বন্ধুর মোটরসাইকেলে ঘুরতে গিয়ে দূর্ঘটনায় কলেজ ছাত্রীর মৃত্যু ওবায়দুল কাদেরের সাথে মোজাম্বিক কেন্দ্রীয় আ.লীগ নেতাদের সৌজন্য সাক্ষাৎ ধামরাইয়ে সাংবাদিকের হাত-পা ভেঙে দেওয়ার হুমকির প্রতিবাদে মানববন্ধন

সাতকানিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৭ মামলায় ৩২,৫০০ টাকা জরিমানা

News Desk
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম থেকেঃ

চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে বেআইনীভাবে রাস্তায় গাড়ী পার্কিং, বিভিন্ন অপরাধে ৩ টি ফার্মেসী, ২ টি মুদি দোকান ও ১ টি খাবার হোটেলকে মোট ৭ টি মামলায় ৩২,৫০০ (বত্রিশ হাজার পাঁচশত) টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং পাশাপাশি প্রায় সকল ব্যবসা প্রতিষ্ঠানকে সরকারের আইন ও স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনার জন্য সতর্ক করা হয়েছে।

২৭ সেপ্টেম্বর’২৩ ইং বুধবার বিকাল ৪ টায় সাতকানিয়া উপজেলার মৌলভীর দোকান ও কেরানীহাট এলাকায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহি কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাষ’র নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত এসময় যত্রতত্র গাড়ি পার্কিং করে জনজিবনে ভোগান্তি সৃষ্ঠি, মুদি দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করা, ফার্মেসীতে মেয়াদোত্তীর্ন ঔষধ বিক্রয়, ফিজিশিয়ান স্যাম্পলের ওষুধ বিক্রয় এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার হোটেলে ব্যবসা পরিচালনা’র অপরাধে একজন গাড়ী চালককে সড়ক পরিবহন আইন ২০১৮ এর সুনির্দিষ্ট ধারায় ৫০০টাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে হোটেল পরিচালনা করার অপরাধে আল মদিনা হোটেল কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর সুনির্দ্দিষ্ট ধারায় মদিনা হোটেল এন্ড বিরানী হাউস কে ৪,০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

কেঁওচিয়া ইউনিয়নের কেরানীহাট এলাকার ফার্মেসীতে মেয়াদ উর্ত্তীণ ঔষধ বিক্রয় করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর সুনির্দ্দিষ্ট ধারায় সততা ফার্মেসীকে ১০,০০০ টাকা, নিউ ইসলামিয়া ফার্মেসীকে ২,০০০টাকা, সাফা ফার্মেসীকে ৮,০০০টাকা এবং মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর সুনির্দ্দিষ্ট ধারায় আল আমিন স্টোর কে ৩,০০০ টাকা, নিউ জামির স্টোরকে ৫,০০০টাকা অর্থদন্ড প্রদান করা হয়। মোট ০৭ টি মামলায় সর্বমোট ৩২,৫০০/-(বত্রিশ হাজার পাঁচ শত) টাকা অর্থদন্ড প্রদান করা হয়। ব্যবসায়ীদেরকে মেয়াদ উর্ত্তীণ পণ্য বা ঔষধ বিক্রয় না করার জন্য সতর্কতা মূলক নির্দেশনা প্রদান করা হয়।

উক্ত অভিযানে স্যানিটারী ইন্সপেক্টর জনাব সরোয়ার কামাল সহ পুলিশ বাহিনী ও আনসার বাহিনীর সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।

জনস্বার্থে উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যহত থাকবে বলে জানান ইউএনও মিল্টন বিশ্বাষ। তিনি সকল ব্যবসায়ীদেরকে জনন্বাস্থ্যের প্রতি সচেতন থেকে সরকারের নিয়মনীতি ও আইন মেনে ব্যবসা পরিচালনার জন্য আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ