• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন

সাতকানিয়ায় পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের উপর হামলা আহত-৭ থানায় অভিযোগ

News Desk
আপডেটঃ : বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩

এনামুল হক রাশেদী, চট্টগ্রাম থেকেঃ

চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলায় জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের উপর হামলা করে ৭ জনকে মারাত্বকভাবে জখম করার অভিযোগ পাওয়া গেছে। হামলার ঘটনায় আহত আমেনা খাতুন বাদী হয়ে ৭ জনকে আসামী করে সাতকানিয়া থানায় অভিযোগ দায়ের করেছে। হামলায় মারাত্বকভাবে আহতদের প্রান রক্ষার্থে ৯৯৯-এ কল করে প্রশাসনিক সহযোগিতা চেয়ে মানবিক দায়িত্ব পালন করায় হামলাকারীরা পুলিশের সামনে ৯৯৯-এ সংবাদদাতার উপরও হামলা করে মারাত্বকভাবে আহত করার অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি ঘঠেছে সাতকানিয়া উপজেলার এওচিয়া ইউনিয়নের চনখোলা এক নম্বর ওয়ার্ড ফয়েজ আহমেদের বাড়িতে। ঘটনার বিবরনে জানা যায়, থানায় অভিযোগকারী বাদী আমেনা খাতুন গংয়ের সাথে প্রতিপক্ষ জাহেদুল ইসলাম পিতা মোক্তার আহামদ গংয়ের সাথে দীর্ঘদিন ধরে জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে পূর্ব শত্রুতা বিরাজ করছিল। হামলাকারী বিবাদীপক্ষ বাদীর বাপের বাড়ীর আত্মিয় স্বজন হয়। ঘটনার দিন ২৫ সেপ্টেম্বর সকাল ৭ টায় বিবাদী গং বাড়ী নির্মানের কাজে ইট ও ইট ভাঙ্গার মেশিন নিয়ে বাদীর চলাচলের রাস্তা বন্দ করে রাখলে বাদী পক্ষ চলাচলের রাস্তা বন্দের কারন জানতে চাইলে বিবাদী পক্ষ বাদীর স্বামি ফয়েজ আহামদ(৮০) কে হামলা করে রক্তাক্ত জখম করে।

খবর পাওয়ার সকাল সাড়ে ১০ টার সময় বাদীর মেয়ে বুলু আক্তার(৪৫) আহত বাবাকে মেডিকেলে নেওয়ার জন্য শ্বশুর বাড়ি থেকে ঘটনাস্থলে এসে ঘটনার কারন জানতে চাইলে প্রতিপক্ষ বিবাদী গং বুলু আক্তারকেও হামলা করে আহত করে বলে জানা গেছে। দুপুর দেড়টার সময় বাদীর নাতনী সংরক্ষিত মহিলা ওয়ার্ডের ইউপি মেম্বার তছলিমা আক্তার মুন্নী ঘটনাস্থলে উপস্থিত হইয়া ঘটনার কারন জানতে চাইলে হামলাকারীরা তার উপরও চড়াও হয়ে তাকেও এলোপাতাড়ী আক্রমন করে এবং তার পরনের কাপড় চোপড় ছিড়ে শ্লীলতা হানীর চেস্টা করে বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় হামলাকারীরা তার স্বর্নালঙ্কার, টাকা, ব্যাংকের চেক বই, শীল সহ ভ্যানিটি ব্যাগও ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে।

হামলাকারীরা দফায় দফায় প্রতিপক্ষকে হামলা করে বাদী আমেনা খাতুন(৬৯), তার স্বামি ফয়েজ আহামদ(৮০), ছেলে আমির আহামদ(৫০) মেয়ে রিজিয়া বেগম(৫২), বুলু আক্তার(৪৫), নাতনি ইউপি মেম্বার তাসলিমা আক্তার মুন্নী, শরিফুল(৩২) সহ ৭/৮ জনকে আহত ও বাড়ি ঘরে হামলা চালিয়ে প্রচুর ক্ষতি সাধন করে বলে জানা গেছে। আহতদেরকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলেও শরিফুল(৩২) এর অবস্থা গুরুতর হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। বর্তমানে শরিফুল চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন আছে।
ঘটনার ব্যাপারে জানতে বিবাদী গং-এর (—- ০৭১২) নাম্বারে যোগাযোগ করা হলে তারা এ ব্যাপারে কোন কথা বলবেনা বলে জানায়(রেকর্ডেড)।

উক্ত হামলা ও সংঘর্ষের ঘটনায় আমেনা খাতুন (৬৯) বাদী হইয়া জাহেদুল ইসলাম (২৪), জাবেদুল ইসলাম (২২), নজরুল ইসলাম (৩০), আমিনুল হক (৪০), রশিদ আহমদ (৫০), মোক্তার আহম্মদ (৬০), ছেনোয়ারা বেগম (৫০) সর্বসাং- ছনখোলা, সোলেমান মেম্বারের বাড়ী, ১নং ওয়ার্ড, এওচিয়া ইউপি, থানা- সাতকানিয়া, জেলা- চট্টগ্রাম। সুনিদ্দৃষ্ঠ ৭ জনকে বিবাদী করে থানায় অভিযোগ দায়ের করেছে।

পরিস্থিতির ভয়াবহতা আঁচ করতে পেরে জান মাল রক্ষার্থে প্রতিবেশী ইকবাল হোসেন ৯৯৯-এ কল করায় হামলাকারীরা পুলিশের সামনে তাকেও হামলা করে মারাত্বকভাবে জখম করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এব্যাপারে জানতে চাইলে সাতকানিয়া থানার ওসি ইয়াসির আরাফাত বলেন, এওচিয়া ইউনিয়নে প্রতিপক্ষ দুগ্রুপের মধ্যে হামলা ও সংঘর্ষের খবর শুনেছি, থানায় একটি অভিযোগও এসেছে। বিষয়টি সুষ্ঠ তদন্ত করে পরবর্তি আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। ঘটনাস্থলে তদন্তের জন্য পুলিশের একটি টীমও ঘটনাস্থল পরিদর্শন করেছে। পুলিশের সামনে হামলার ব্যাপারে জানতে চাইলে ওসি তদন্তসাপেক্ষে বিহীত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ