• শনিবার, ২৫ মে ২০২৪, ০১:৫০ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী বগুড়ায় নানা আয়োজনে জেলা কর্মশালা-২০২৪ অনুষ্ঠিত ধামরাইয়ে আওয়ামী লীগের পাঁচ পদধারী প্রার্থীদের হারিয়ে আব্দুল লতিফ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মধুপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন বিশ্ব মেট্রোলজি দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত টাঙ্গাইলের মধুপুরে হজ্জ প্রশিক্ষণ অনুষ্ঠিত বাঁশখালী লবন শ্রমিক কল্যান ইউনিয়ন-এর নির্বাহী কমিটি গঠিত ৪ বার পুরস্কৃার পেলেন গ্রাম পুলিশ ময়না দাস সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত

কপিলমুনিতে ব্যবসায়ী বিপ্লব সাধুকে হয়রাণীর প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

News Desk
আপডেটঃ : বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩

এ কে আজাদ, পাইকগাছা উপজেলা প্রতিনিধি-(খুলনা):

কপিলমুনিতে ব্যবসায়ী বিপ্লব সাধুকে হয়রাণীর প্রতিবাদে কপিলমুনি (বিনোদগঞ্জ) বাজার ব্যবসায়ী সমিতির উদ্যোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১ টায় কপিলমুনি বাজারের পেঁয়াজ চাঁদনীতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কপিলমুনি বাজার (বিনোদগঞ্জ) ব্যবসায়ী সমিতির কোষাধ্যক্ষ প্রভাষক তাপস কুমার সাধু। লিখিত বক্তব্যে তিনি বলেন, কপিলমুনিতে নিজ খরিদা জমির আম গাছের ডাল কাটায় মিথ্যা মামলায় জড়িয়ে স্থানীয় বিশিষ্ঠ ব্যবসায়ী বিপ্লব সাধুকে হয়রাণী করা হচ্ছে।

এসময় তিনি তার লিখিত বক্তব্যে বলেন, কপিলমুনির নির্মাণ বিপণীর স্বত্তাধিকারী মৃত বিশ্বনাথ সাধুর ছেলে বিপ্লব সাধু নিজ নামেসহ তার মা ও ভাইয়ের নামে কপিলমুনির নাছিরপুর মৌজায় .৪৮ একর জমি খরিদ করে সেখানে টিনসেডের একটি গুদাম ঘর নির্মাণ করছেন। যার নামপত্তন খতিয়ান নং ৫৮৩। তার ঐ গুদাম সীমানায় স্থানীয় বিধান বিশ্বাসের বাবা ও কাকাদেরও খরিদা .১৫ একর খরিদা জমি রয়েছে।

যার ডিপি খতিয়ান নং-৫২৩, দাগ নং-৫২৮। বিপ্লব তার খরিদা .৪৮ একর জমির .৪৭ একর জমির মধ্যে গুদাম ঘর নির্মাণ করলেও তার বাইরে আরোও ০.০১ একর জমিতে পার্শ্ববর্তী সীমানার জনৈক বিধান বিশ্বাস দিংদের লাগানো কিছু আম গাছ রোপন করা রয়েছে। নির্মানাধীন গুদাম ঘরে ঐ গাছের বেশ কিছু ডাল-পালা ঢুকে পড়ায় নির্মাণকাজের প্রতিবন্ধকতা সৃষ্টি হওয়ায় বিধানকে ডালগুলো কেটে নিতে অনুরোধ করে বিপ্লব। এর আগে নিজ নিজ জমির সীমানা বুঝে নিতে উভয় পক্ষ স্থানীয় আমিন দ্বারা মাপ-জরিপ করে উভয় পক্ষের স্বাক্ষরিত একটি রইদাদনামা প্রস্তুত করে। সে অনুযায়ী যার যার জমি বুঝে পেতে তারা ঐক্যমতে পৌঁছালেও বিধান প্রথমত ডাল-পালা কেটে নিতে তালবাহানা ও পরে নিজ দায়িত্বে ডালগুলো কেটে নিতে বলে।

সেমতে গত ১২ সেপ্টেম্বর শ্রমিক দিয়ে গাছের কয়েকটি ডাল কাটলে বিধান বেঁকে বসে এরজন্য বিপ্লবকে নানাবিধ হুমকি-ধামকি ও অশ্লীল ভাষায় গালিগালাজ করতে থাকে। এ ঘটনায় বিপ্লব শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে বিষয়টি থানা পুলিশকে অবহিত করলে ১৪ সেপ্টেম্বর কপিলমুনি পুলিশ ফাঁড়ির এসআই শাহজুল ইসলাম বিষয়টি থানায় বসাবসি করে বিষয়টি মিমাংশার জন্য বিধানকে তার বরফ কলে গিয়ে বলে আসেন।

বিধান বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে ১৭ সেপ্টেম্বর স্থানীয় কপিলমুনি প্রেসক্লাবে বিপ্লব সাধুকে অনধিকার প্রবেশে তার সীমানায় ঢুকে ডাল কর্তন ও এসআই শাহাজুলকে জড়িয়ে তার বিরুদ্ধে চাঁদাদাবির অভিযোগে একটি সংবাদ সম্মেলন করেন।
এর পরদিন ১৮ সেপ্টেম্বর বিপ্লব সাধুসহ অজ্ঞাতনামা আরো ৬/৭ জনকে আসামী করে দন্ডবিধির ১৪৩/৪৪৭/৩২৩/৩৫৪/৩৭৯/৪২৭/৫০৬ (২) ধারা মোতাবেক পাইকগাছা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করেন। সংবাদ সম্মেলনে ব্যবসায়ী নের্তৃবৃন্দ প্রকৃত ঘটনার তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহনে সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন, বিনোদগঞ্জ ব্যবসায়ী সমিতির সভাপতি নির্ম্মল মজুমদার, সাধারণ সম্পাদক শেখ আনারুল ইসলাম, প্রেসক্লাব আহ্বায়ক জি, এম আব্দুর রাজ্জাক রাজু, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস, পুলিশিং কমিটির নেতা সাধন চন্দ্র ভদ্র, পাইকগাছা প্রেসক্লাব, কপিলমুনি প্রেসক্লাব, পাইকগাছা রিপোর্টার্স ইউনিটি, ও সিটি প্রেসক্লাবের নের্তৃবৃন্দ, বিভিন্ন পর্যায়ের সাংবাদিক ও ব্যবসায়ী নের্তৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ