• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন
শিরোনাম:
বগুড়ায় তিনটি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিতঃ সিটন,লিটন,সজল চেয়ারম্যান নির্বাচিত বগুড়ায় প্রিজাইডিং অফিসারসহ ৩জন গ্রেফতারঃ আরেক প্রিজাইডিং সহ ৩ জনকে অব্যাহতি ৯১ এর ঘূর্নিঝড়ে নিহত ও তাদের স্বজনদের স্মরনে সাবেক ইউপি চেয়ারম্যান জাহাঙ্গিরের শোক ও সমবেদনা নোয়াখালীতে প্রচন্ড গরমে ১৮ শিক্ষার্থী অসুস্থ বেনাপোলের সন্তান ইমন হলেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক নান্দনিক আয়োজনে ‘বাংলা কবিতাঙ্গন’-এর প্রতিষ্ঠাবার্ষিকী ও গুনিজন সংবর্ধনা অনুষ্ঠিত সেনবাগে ২৪ বোতল পরিত্যক্ত বিদেশী মদ উদ্ধার র‌্যাব-৭ এর হাতে গ্রেফতার হল ফেনীর কিশোর গ্যাং “সোয়াগ-৪৭” তীব্র গরম ও তাপদাহে অতিষ্ঠ সোনাতলাবাসী বাড়ছে নানা রোগ নোয়াখালীতে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায়

সোনাতলায় বিভিন্ন অফিস পরিদর্শন ও উদ্বোধন করলেন জেলা প্রশাসকঃ সাইফুল ইসলাম

News Desk
আপডেটঃ : মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩

বিকাশ চন্দ্র স্বর্নকার, বগুড়া প্রতিনিধিঃ

বগুড়া সোনাতলা উপজেলা পরিষদ চত্বরে বিভিন্ন অফিস পরিদর্শন ও উদ্বোধন করলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম।

গত ২৯শে আগষ্ট মঙ্গলবার বেলা ১২টায় উপজেলা পরিষদ চত্বরে এলে তাকে ফুলেল শুভেচ্ছা জানান উপজেলা ভারপ্রাপ্ত নিবার্হী অফিসার কুরশিয়া আক্তার। এ সময়ে তাকে ফুল দিয়ে বরন করেন পৌরসভার মেয়র আলহাজ্ব জাহাঙ্গীর আলম আকন্দ নান্নু সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দও জেলা প্রশাসককে ফুলেল শুভেচ্ছা জানান।

পরে তিনি সমাজ সেবা কার্যালয়ে আগত সেবা প্রার্থীদের জন্য অপেক্ষাগার উদ্বোধন করেন। এসময়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা আঃ হান্নান সরকার ও জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আবু সাঈদ মোঃ কাওছার রহমান উপস্থিত ছিলেন। এরপর তিনি উপজেলা নির্বাহী অফিসারের নিরাপত্তায় নিয়োজিত আনছারদের জন্য নির্মিত ব্যারাক এর শুভ উদ্বোধন করেন। সে সময়ে উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এদিকে বিভিন্ন গনমাধ্যমে প্রকাশিত খবরে জানতে পারেন সোনাতলা উপজেলার বাশহাটা গ্ৰামের বিলকিস বেওয়া তার স্বামী ও সন্তানকে হাড়িয়ে অর্থের অভাবে কষ্টে মানবেতর জীবন যাপন করছেন। উপজেলা পরিষদে এসেই তিনি খোঁজ নেন অসহায় বিলকিস বেওয়ার। এ সময়ে তিনি বিলকিস বেওয়াকে সান্তনাও দেন।

পরে বিলকিস বেওয়াকে মানবিক জেলা প্রসাশক সাইফুল ইসলাম মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ত্রান তহবিল থেকে তিন মাসের খাদ্য ও নগদ অর্থ তার হাতে তুলে দেন,নগদ অর্থ ও খাবার পেয়ে বিলকিস বেওয়া অশ্রুসিক্ত হয়ে জেলা প্রশাসক ও তার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করেন। সে সময়ে বিলকিস বেওয়া প্রতিনিধিকে বলেন, আমাদের সংসারে দুই মেয়ে এক ছেলে।গত দুমাস আগে আমার ছেলে সন্তান মারা গেলে ওই শোকে আমার স্বামী পাগল হয়ে যায়। এতে করে অতি কষ্টে চলতে থাকে আমাদের সংসার।

এদিকে গত শনিবার আমার স্বামী আমাদের অজান্তেই গলায় দড়ি দিয়ে সেও আত্মহত্যা করে । স্বামী ও সন্তানকে হারিয়ে আমি দিশেহারা হয়ে পড়ি। সেই সাথে উপার্জন সক্ষম ব্যক্তি না থাকায় কোনমতে খেয়ে না খেয়ে চলে সংসার।এই দুঃসময়ে তিনি মানবিক সহযোগিতা পেয়ে আনন্দে আপ্লুত হয়ে পড়েন। তিনি কান্না বিজরিত কন্ঠে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দিলেন খাদ্য নিলেন আমার ও আমার সংসারের দায়িত্ব আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ। আমি দোয়া করি তিনি যেন আবার প্রধানমন্ত্রী হয়।

এ সময় জেলা প্রশাসক সাইফুল ইসলাম বলেন, ডিজিটাল বাংলাদেশ থেকে আমরা স্মাট বাংলাদেশ বিনির্মাণের দিকে এগিয়ে যাচ্ছি। তবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ একটি লোকও অর্ধাহারে বা অনাহারে থাকবে না।

তবে এই অসহায় মায়ের বিষয়টি জানতে পেরে চলে এসেছি। আগামীতে তাকে সরকারের পক্ষ থেকে ঘর নির্মাণ করে দেয়া হবে সেই সাথে বাচ্চাদের লেখাপড়ার দায়িত্ব সহ ভালো ভাবে সংসার চালাতে তাকে একটি মালামাল সহ দোকান করে দেয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র আলহাজ্ব জাহাঙ্গীর আলম আকন্দ, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা কুরশিয়া আক্তার,নব্য যোগদানকৃত উপজেলা সহকারী কমিশনার ভূমি প্রতিক মন্ডল, কৃষি অফিসার সোহরাব হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা মাইনুল ইসলাম, ইউপি চেয়ারম্যান রোস্তম আলী,আঃ আজিজ,আঃ আলিম সহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী এবং গনমাধ্যম কর্মী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ